শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৯ পিএম
আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০৩:২১ এএম
অনলাইন সংস্করণ

ব্যাটিং ব্যর্থতায় হারল বাংলাদেশ

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম। এই ভেন্যুতে আফগানদের বিরুদ্ধে ব্যাটিং দাপটে দারুণ জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছিল বাংলাদেশ। অথচ সেই ভেন্যুতেই সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। ফলে যা হবার তাই হয়েছে। পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরে সুপার ফোর পর্ব শুরু করেছে সাকিব বাহিনী।

বুধবার (৬ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পেসার হারিস রউফ ও নাসিম শাহর বোলিং তোপে মাত্র ১৯৩ রানে অলআউট হয় বাংলাদেশ, ৩৮.৪ ওভারে। জবাবে ৬৩ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান, ১৯৪/৩। সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন ওপেনার ইমাম-উল-হক।

বাংলাদেশের দেওয়া ১৯৪ রানের জবাবে সাবধানী ব্যাটিং শুরু করে পাকিস্তান। ওপেনিং জুটিতে ৩৫ রান তোলে স্বাগতিকরা। ব্যক্তিগত ২০ রানে শরীফুলের বলে লেগ বিফোর হয়ে সাজঘরে ফেরেন পাকিস্তান ওপেনার। দলীয় ৭৪ রানের সময় স্বাগতিক শিবিরে সবচেয়ে বড় আঘাত হানেন তাসকিন আহমেদ। ১৭ রান করা পাকিস্তান দলপতি বাবর আজমকে বোল্ড করেন বাংলাদেশ পেসার।

তৃতীয় উইকেট জুটিতে ইনিংস মেরামত করেন ইমাম-উল-হক ও মোহাম্মদ রিজওয়ান জুটি। ৮৪ বলে ৭৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলে মিরাজের শিকার হন ইমাম। ক্যারিয়ারের ১৯তম ফিফটির পথে ৫টি চার এবং ৪টি ছক্কা মারেন এই ওপেনার। রিজওয়ান ক্যারিয়ারের ১১তম ফিফটি তুলে ৬৩ রানে অপরাজিত থাকেন। আগা সালমানকে সঙ্গে নিয়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন পাকিস্তান উইকেটকিপার। বাংলাদেশের পক্ষে তাসকিন, মিরাজ এবং শরীফুল একটি করে উইকেট নেন।

এর আগে লাহোরের ব্যাটিং স্বর্গে টস জিতে পাকিস্তানের পেস আক্রমণের সামনে মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ। স্বাগতিক পেস ত্রয়ী শাহীন, নাসিম ও হারিসের তাণ্ডবে দিশেহারা হয়ে যায় টাইগাররা। প্রথম পাওয়ার প্লেতে ৪৭ রান তুলতেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারায় সাকিব বাহিনী। গোল্ডেন ডাকে নাসিমের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মিরাজ। ইনজুরি কাটিয়ে দলে ফিরে ১৬ রানে আউট হন লিটন দাস। ওপেনার নাঈম শেখ ও তাওহীদ হৃদয় আউট হলে ৪৭ রানেই ৪ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

ব্যাটিং বিপর্যয় থেকে বাংলাদেশকে টেনে তোলেন সাকিব ও মুশফিক। পঞ্চম উইকেটে ১০০ রানের জুটি গড়েন দুই অভিজ্ঞ ব্যাটার। ফিফটির পর ফাহিম আশরাফের বলে ৫৩ রানে আউট হন সাকিব। এর আগে ক্যারিয়োরের ৫৪তম ফিফটি পূরণ করেন বাংলাদেশ অধিনায়ক। আরেক ব্যাটার মুশফিকও ক্যারিয়ারের ৪৭তম ফিফটি তুলে ৬৪ রানে ফেরেন।

সাকিব ও মুশফিকের বিদায়ের পর পাকিস্তানের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের টেল এন্ডাররা। মাত্র ৩ রান তুলতেই বাকি তিন উইকেট হারায় বাংলাদেশ। ফলে ৩৮.৪ ওভারে ১৯৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

পাকিস্তানের পক্ষে হারিস রউফ মাত্র ১৯ রানে চারটি উইকেট নেন। নাসিম শাহ তিনটি এবং শাহীন আফ্রিদি, ফাহিম আশরাফ ও ইফতিখার আহমেদ একটি করে উইকেট শিকার করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, সতর্কতা জারি

পাবলিশহার এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেলেন মিতিয়া ওসমান

৮৪ জন গ্রাউন্ড সার্ভিস এসিস্টেন্ট নিয়োগ দিল বিমান

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

‘নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান’

লক্ষ্য যাত্রী সেবার মানোন্নয়ন  / ৮৪ জন গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্ট্যান্ট নিয়োগ দিল বিমান

নওগাঁয় সিআইডি পরিচয়ে চাঁদাবাজি, অতঃপর...

ইন্দোনেশিয়ায় অগ্ন্যুৎপাতে সরিয়ে নেওয়া হয়েছে ১১ হাজার মানুষকে

প্রবাসীদের রেমিট্যান্স উন্নয়নের অন্যতম মূল চালিকা শক্তি : দীপু মনি

প্রচণ্ড তাপদাহে অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে যা করবেন

১০

মেঘনায় জাটকা ধরায় ২০ জেলে আটক

১১

হাইকমিশনারের সঙ্গে বৈঠক / বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন

১২

মদ বিক্রেতার হামলায় আহত হয়ে মন্দিরের প্রতিমা ভাঙচুর

১৩

যৌন হয়রানির অভিযোগে শিক্ষক রিমান্ডে 

১৪

বাংলাদেশ থেকে ইউরোপে অভিবাসী পাচারের অভিযোগে গ্রেপ্তার ২৪

১৫

সাভারে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ৩

১৬

বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : লিটন

১৭

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী 

১৮

রোহিঙ্গা ক্যাম্পে গলা কেটে হত্যা

১৯

বিরিশিরিতে নয়নাভিরাম সৌন্দর্যে মোড়ানো সাদা মাটির পাহাড়

২০
*/ ?>
X