স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ০২:০৫ পিএম
আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পিএম
অনলাইন সংস্করণ

বাকি তিন ম্যাচে ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ মোস্তাফিজের!

মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে আর খুব বেশি ম্যাচ বাকি নেই মোস্তাফিজুর রহমানের। আসছে জিম্বাবুয়ে সিরিজের জন্য কয়েকদিনের মধ্যে দেশে ফিরবেন তিনি। তবে দেশে ফেরার আগে আর তিনটি ম্যাচ খেলতে পারবেন টাইগার পেসার।

এ তিন ম্যাচে সর্বোচ্চ উইকেট শিকারের প্রতীক ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ রয়েছে কাটার মাস্টারের। এ পর্যন্ত ৬ ম্যাচে ১১ উইকেট শিকার করেছেন বাঁহাতি এ পেসার। বর্তমানে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করা বোলার তিনি।

মঙ্গলবার নিজেদের অষ্টম ম্যাচে লখনো সুপার জায়ান্টসের বিপক্ষে লড়বে চেন্নাই। নিজের মাঠ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে হবে এ ম্যাচ। ১১ উইকেটের ৮টিই মোস্তাফিজ শিকার করেছেন এ মাঠে।

চলতি আসরের শুরুর দিকে সর্বোচ্চ উইকেটশিকারের টুপি ‘পার্পল ক্যাপ’ মাথায় উঠেছিল বাঁহাতি এ পেসার। এরপর যুজবেন্দ্র চাহালের মাথা হয়ে এ ক্যাপ এখন জশপ্রিত বুমরার কাছে। ৭ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের এ পেসার শিকার করেছেন ১৩ উইকেট। সমান উইকেট নিয়েছেন পাঞ্জাব কিংসের হয়ে এক ম্যাচ বেশি খেলা হারশিত প্যাটেল।

আর রাজস্থানের যুজবেন্দ্র চাহাল ও মুম্বাইয়ে জেরাল্ড কোয়েৎজির সমান ১২টি করে উইকেট শিকার করেছেন। সোমবার রাতে জয়পুরে মুম্বাইয়ের বিপক্ষে লড়বে রাজস্থান। উইকেট সংখ্যায় মোস্তাফিজের চেয়ে এগিয়ে থাকা চার বোলারের তিনজন মাঠে নামবেন।

উইকেট শিকারের সংখ্যায় পিছিয়ে থাকলেও একটি জায়গা এগিয়ে আছেন বাংলাদেশের এ পেসার। ১ মে পর্যন্ত অনাপত্তিপত্র পাওয়া মোস্তাফিজ, চেন্নাইয়ের হয়ে খেলতে পারবেন আর তিন ম্যাচ। আর এই তিন ম্যাচ হবে নিজেদের মাঠে। যেখানে বল হাতে সফল তিনি। এ পর্যন্ত চেন্নাইয়ে খেলা ৩ ম্যাচের তার উইকেট ৮টি।

চলতি আসরে সব মিলিয়ে তার উইকেট ১১টি। আইপিএলের এক আসরে এটি কাটার মাস্টারের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকার। এর আগে ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ১৬ ম্যাচে শিকার করেছিলেন ১৭ উইকেট। আর ২০২১ সালে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে নেন ১৪ উইকেট। এবার অবশ্য চেন্নাইয়ে জার্সিতে এতো গুলো ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না মোস্তাফিজ।

১ মে পর্যন্ত তাকে ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সময়ে ২৩ এপ্রিল, লখনো, ২৮ এপ্রিল হায়দরাবাদ ও ১ মে পাঞ্জাবের বিপক্ষে খেলবে চেন্নাই। ঘরের মাঠের ম্যাচ আর সাম্প্রতিক সময়ে এই মাঠে ধারাবাহিক পারফরম্যান্স- বলছে সর্বোচ্চ উইকেটশিকারের প্রতীক ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ থাকছে মোস্তাফিজের সামনে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিরল প্রজাতির আশ্চর্যজনক ছাগল

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

১০

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

১১

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

১২

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

১৩

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

১৪

উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারীরা আ.লীগের দোসর : সেলিম ভূঁইয়া

১৫

চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

১৬

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

১৭

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৪

১৮

ভয়াবহ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে আমেরিকা

১৯

হঠাৎ কেন বাড়ছে ট্রেন দুর্ঘটনা?

২০
*/ ?>
X