স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৮ পিএম
আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৫ পিএম
অনলাইন সংস্করণ

হারে মোস্তাফিজের দায় দেখছেন না চেন্নাই অধিনায়ক

মোস্তাফিজুরের করা শেষ ওভারেই হার নিশ্চিত হয় চেন্নাইয়ের । ছবি : সংগৃহীত
মোস্তাফিজুরের করা শেষ ওভারেই হার নিশ্চিত হয় চেন্নাইয়ের । ছবি : সংগৃহীত

মাত্র কয়েক দিন আগেই আইপিএলে লক্ষ্নৌর মাঠ থেকে হেরে আসতে হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে। ফিরতি ম্যাচে সুযোগ ছিল লক্ষ্নৌকে হারিয়ে প্রতিশোধ নেওয়ার, তবে চেন্নাইয়ের ঘরের মাঠে বড় সংগ্রহ করেও হারতে হয়েছে ধোনি-ঋতুরাজদের। দুইশর ওপরে সংগ্রহের পরেও বোলারদের বিশেষ করে বাংলাদেশি মোস্তাফিজুর রহমানের বাজে বোলিং ডুবিয়েছে চেন্নাইকে। তাই অনেকের চোখে এই হারের দায় মোস্তাফিজেরই বেশি, তবে ওই দলের সঙ্গে একমত নন চেন্নাই অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে হোম টিমের দেওয়া ২১১ রানের লক্ষ্যে পৌঁছাতে শেষ ওভারে লক্ষ্নৌর দরকার ছিল ১৭ রান। চেন্নাইয়ের হয়ে এই রান ডিফেন্ড করার দায়িত্ব দেওয়া হয় এই মৌসুমে চেন্নাইয়ের হয়ে ‍সবচেয়ে বেশি উইকেট শিকার কোরা টাইগার পেসার মোস্তাফিজুর রহমানকে। তবে চেন্নাইয়ের দেওয়া এই দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ হন ফিজ। শেষ ওভারে তার করা প্রথম তিন বলেই ওই রান তুলে ফেলেন লক্ষ্নৌর ম্যাচ জয়ের নায়ক মার্কাস স্টয়নিস। এমন হারে স্বাভাবিকভাবেই দোষ পরার কথা বোলারের কাঁধে। তবে চেন্নাই দলপতি ঋতুরাজ সেই কাজ করতে চান না।

ম্যাচের শুরুতেই ঋতুরাজের শতকে ২১০ রানের ইনিংস গড়ে চেন্নাই। বড় এই টার্গেটে শুরু থেকেই লক্ষ্নৌকে চেপে ধরে চেন্নাইয়ের বোলাররা। তবে শেষ কয়েক ওভারের চেন্নাইয়ের বোলারদের ছন্নছাড়া বোলিং ম্যাচের নিয়ন্ত্রণ দিয়ে দেয় লক্ষ্নৌর হাতে। বিশেষ করে চিপকে ভালো খেলা মোস্তাফিজ গতকাল হতাশ করেছেন সবাইকে। ফিজের করা শেষ ওভারের প্রথম বলেই ছয় মারেন অজি ব্যাটার মার্কাস স্টয়নিস। দ্বিতীয় ও তৃতীয় বলে দুটি চার মারেন। তিন নম্বর বলটি নো করেন মুস্তাফিজ। ফ্রি হিটকে আবার চার বানিয়ে ৩ বল আগেই লক্ষ্ণৌকে ম্যাচ জেতান স্টয়নিস। ৩ ওভার ৩ বলে ৫১ রান দেন বাংলাদেশের এই পেসার।

তবে ঋতুরাজ ম্যাচ হারায় মোস্তাফিজের দোষ দেখছেন না। তিনি মনে করেন, এই উইকেটে এই রান ডিফেন্ড করার জন্য যথেষ্ট ছিল না। ম্যাচ হারের পর তিনি বলেন, ‘জাদেজা ৪ নম্বরে ব্যাট করছে। পাওয়ারপ্লের মধ্যেই আমরা দ্বিতীয় উইকেট হারিয়েছিলাম যে কারণে সে (জাদেজা) তখন ব্যাটিংয়ে আসে। এটা আমাদের পরিকল্পনার অংশ। যখনই (দুই) উইকেট পড়বে তখনই জাদেজা আসবে। আমি মনে করি এটা (দলীয় রান) যথেষ্ট নয়। তবে তারা যেভাবে ব্যাটিং করেছে তাতে তাদের কৃতিত্ব দিতেই হবে।’

চেন্নাইয়ের বোলারদের ছন্নছাড়া বোলিংয়ের পিছনে শিশিরের দায় দেখছেন দলপতি। তিনি বলেন গতকাল রাতে চিপাকে যথেষ্ট শিশির ছিল। যার প্রভাব পড়েছে খেলায়। ফিল্ডিংয়ে সমস্যা হয়েছে, একই সঙ্গে স্পিনারদেরও বল গ্রিপ করতে বেগ পেতে হয়েছে।

তিনি বলেন, 'এই হার হজম করা কঠিন কিন্তু শেষ পর্যন্ত ভালো খেলেছে লক্ষ্ণৌ। ১৩ তম ওভার পর্যন্তও ম্যাচ আমাদের হাতে ছিল। স্টয়নিসকে টুপি খোলা অভিনন্দন। এই ম্যাচে শিশির বড় প্রভাব রেখেছে। শিশিরের কারণে স্পিনাররা সুবিধা করতে পারেনি। তা না হলে আমরা আরেকটু ভালো করতাম। কিন্তু এটা খেলারই অংশ, যা আপনার হাতে নেই তা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না।'

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নির্মাণাধীন ভবনের পিলার পড়ে স্কুলছাত্র নিহত

ঘূর্ণিঝড় রিমাল / বাউফলে ঘরচাপায় বৃদ্ধের মৃত্যু

নাটোরে গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

প্রধানমন্ত্রী না ঘুমিয়ে মানুষের কথা ভাবেন : প্রতিমন্ত্রী

স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক

আসামির বিয়ে, পুলিশের খবর নেই

মিল্টনের আশ্রমে প্রশাসক নিয়োগ দিয়েছে সমাজসেবা অধিদপ্তর

মাথা গোঁজার সম্বল হারিয়ে দুশ্চিন্তায় দুর্গতরা

পছন্দের প্রার্থীকে জেতাতে ঘরে ঘরে টাকা বিতরণ

পুলিশ-আওয়ামী লীগ নেতাদের ছত্রছায়ায় সাভারে কারখানা দখল

১০

চুয়েটে দুর্যোগসহনীয় শহর নির্মাণবিষয়ক কর্মশালা

১১

আশুলিয়ায় ৩৯৫ বোতল ফেনসিডিলসহ আটক ২

১২

খাদ্যমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

১৩

জাল নোট শনাক্তকরণ ও প্রচলন প্রতিরোধে আইএফআইসি ব্যাংকের কর্মশালা

১৪

কৃষকদের আর্থিক সহায়তা প্রদান করল সাউথইস্ট ব্যাংক

১৫

উচ্চশিক্ষার সকল তথ্য যথাযথভাবে সংরক্ষণের আহ্বান ইউজিসি’র

১৬

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে লন্ডভন্ড হাতিয়া

১৭

পটুয়াখালীতে কুকুরের কামড়ে আহত অর্ধশতাধিক 

১৮

ঘূর্ণিঝড়ে বিদ্যুৎহীন পৌনে ৩ কোটি গ্রাহক

১৯

কারিগরি শিক্ষা বোর্ডের মঙ্গলবারের পরীক্ষা স্থগিত

২০
X