স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পিএম
আপডেট : ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪০ পিএম
অনলাইন সংস্করণ

মেসি ম্যাজিকে উড়ছে মায়ামি

আবারও জোড়া গোল করেছেন মেসি। ছবি : সংগৃহীত
আবারও জোড়া গোল করেছেন মেসি। ছবি : সংগৃহীত

কথায় আছে রাজা যেখানেই যাক না কেন সে সবখানেই রাজা। এই কথাটি অন্য কারো জন্য না হলেও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির জন্য খুব বেশি প্রযোজ্য। প্রবল প্রতাপের সঙ্গে দুই দশক ইউরোপের ফুটবলে রাজত্ব করার পর তিনি পাড়ি জমান মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলাঙ্গনে। ইউরোপের মতো সেখানেও ঠিকই রাজার মতোই খেলছেন আটবারের ব্যালন ডি’অর জয়ী। আর তার আগমনে যেন বদলে গেছে তার ক্লাব ইন্টার মায়ামিও। মেসি মেজর লিগ সকারে তার জাদু দেখিয়ে চলছেন আর তার এই জাদুতে ইন্টার মায়ামিও রীতিমতো উড়ছে।

মাঠের ফুটবলে লিওনেল মেসির কল্যাণে দারুণ সময় পার করছে ইন্টার মায়ামি। মেসি না খেলায় যে দল জিততে ভুলে গিয়েছিল সেই দলই এখন মেসির ফেরায় কোনো প্রতিপক্ষকে পাত্তাই দিচ্ছে না।

ন্যাশভিলে এফসির পর মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে মায়ামির শিকার নিউ ইংল্যান্ড রেভল্যুশন ক্লাব। আগের ম্যাচের মতো এই ম্যাচেও মেসি-সুয়ারেজদের সামনে দাঁড়াতেই পারেনি প্রতিপক্ষ।

রোববার (২৮ এপ্রিল) বাংলাদেশ সময় ভোরে জিলেট স্টেডিয়ামে প্রায় ৬০ হাজার দর্শকের সামনে নিউ ইংল্যান্ড রেভল্যুশনকে ৪-১ গোলে হারিয়েছে মায়ামি। ম্যাচটিতে মেসি দুই ও সুয়ারেজ করেন একটি গোল। অবশ্য ম্যাচ শুরুর আগে এই ম্যাচে মেসি-সুয়ারেজ খেলবেন কি না এই নিয়ে সন্দেহ ছিল। কারণ কৃত্রিম টার্ফে ম্যাচটি আয়োজন করা হয়েছিল।

অবশ্য ম্যাচটিতে মায়ামির জালে প্রথম মিনিটেই গোল করেন বসেন নিউ ইংল্যান্ডের ফরোয়ার্ড টমাস কানচেলে। তবে শুরুতেই পিছিয়ে পড়ে দমে যায়নি মায়ামি। টানা আক্রমণে ম্যাচের ৩২তম মিনিটে মেসির দুর্দান্ত গোলে সমতায় ফিরে দলটি। ডানপ্রান্ত থেকে রবার্ট টেলরের বাড়ানো বলে ডি-বক্সের ভেতর ঢুকে দারুণ ফিনিশিংয়ে দলকে সমতা এনে দেন মেসি। প্রথমার্ধে দুই দলই আর গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও প্রথমার্ধের মতো আক্রমণ বজায় রাখে মায়ামি। আবারও মায়ামির তালিসমান মেসি তার দলকে এগিয়ে দেন। ম্যাচের ৬৭তম মিনিটে সার্জিও বুসকেটসের পাস থেকে গোল করেন মেসি। এই গোলের মাধ্যমে নতুন একটি রেকর্ড গড়েন বিশ্ব ফুটবলের সেরা ফুটবলার।

মেজর সকার লিগে এখন পর্যন্ত মেসিই প্রথম ফুটবলার যিনি এক মৌসুমে পাঁচটি পৃথক ম্যাচে একাধিক গোলের দেখা পেয়েছেন।

২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পরও দমে যায়নি মায়ামি। ম্যাচের ৮৩ ও ৮৮ মিনিটে যথাক্রমে ক্রেমাশি ও সুয়ারেজের গোলেও ছিল মেসির ভূমিকা। দুটি গোলেই অ্যাসিস্ট করেন তিনি। এই জয়ে ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করল মায়ামি। অন্যদিকে, ৯ ম্যাচে মাত্র ১ জয়ে তলানীতে অবস্থান নিউ ইংল্যান্ডের।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এসএসসি ও সমমানের ফল জানবেন যেভাবে

‘প্রত্যেক নারী পাবেন ১ লাখ করে ভাতা’

বিশ্ব মা দিবস / মিসেস গুলশান আরা বেগম স্মরণে ‘তুমি হাসিছো কাঁদিছি মোরা’

রাবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

এসএসসির ফল ঘোষণা আজ

৩৫ প্রত্যাশীদের আমরণ গণঅনশন

আজ থেকে নতুন দামে কিনতে হবে সোনা 

দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

রিয়াল বিক্রির নামে প্রতারণা, মূলহোতা ইউপি সদস্য গ্রেপ্তার

পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

১০

ট্রাকচাপায় প্রাণ গেল নারীর

১১

ইয়াবাসহ মাদক কারবারি আটক

১২

এবার নাগালের বাইরে শুঁটকি বাজার

১৩

জাজিরা প্রেস ক্লাবের সভাপতি পলাশ, সম্পাদক শাওন

১৪

ভারতের সঙ্গে শত্রুতা করে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের

১৫

আরেক জিম্মির ভিডিও প্রকাশ করে ফিলিস্তিনিদের সতর্কবার্তা

১৬

হলফনামা বিশ্লেষণ / এমপি পুত্রের চেয়ে ভাইয়ের সম্পদ ৭ গুণ বেশি 

১৭

টেকনাফ-উখিয়ায় পানি ও আবাসস্থল সংকটে বন্যপ্রাণীকূল

১৮

এসএসসির ফল রোববার

১৯

পুলিশ-সাংবাদিক পেটানোর মামলায় ইউপি চেয়ারম্যান মিঠু গ্রেপ্তার

২০
X