কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ০২:২৭ পিএম
আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ০৩:০৮ পিএম
অনলাইন সংস্করণ

রবীন্দ্র ভিসি ও সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার শুভেচ্ছা বিনিময়

রবীন্দ্র ভিসি ও সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার শুভেচ্ছা বিনিময়। ছবি : সংগৃহীত
রবীন্দ্র ভিসি ও সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার শুভেচ্ছা বিনিময়। ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কিংবদন্তি রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজমের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক নিয়োগ কমিটির বিশেষজ্ঞ সদস্য হিসাবে আমন্ত্রিত হয়ে গত ২৫ নভেম্বর শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আসেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম তাকে রবীন্দ্রধারার এ শিক্ষায়তনে স্বাগত জানান।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক কার্যক্রম এবং অগ্রগতি সম্পর্কে তিনি উচ্ছ্বসিত প্রশংসা, সন্তোষ এবং আনন্দ প্রকাশ করেন। তিনি বলেন, রাজধানী থেকে দূরবর্তী অবস্থানে প্রান্তিক অঞ্চলে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হলেও এটি বিশ্বকবির স্মৃতিধন্য স্থান। এই বিষয়টি বিবেচনা করেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত করেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসকের সুদক্ষ নেতৃত্ব, প্রজ্ঞা ও দায়িত্বশীল আচরণে বিশ্ববিদ্যালয় তার ছন্দ ফিরে পেয়েছে। তিনি উপাচার্য শাহ্ আজমকে বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তিনি সবসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পাশে থাকবেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর শাহ্ আজম বলেন, রবীন্দ্র স্মৃতিধন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রতিথযশা রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার আগমন আমাদের শিক্ষক-শিক্ষার্থীর জন্য অত্যন্ত আনন্দের ও প্রেরণার। আমরা প্রতিনিয়ত আমাদের শিক্ষক-শিক্ষার্থীদেরকে প্রাতিষ্ঠানিক পঠন-পাঠন ও গবেষণার পাশাপাশি সহ-শিক্ষামূলক কার্যক্রমে অনুপ্রাণিত করছি। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। এই প্রতিষ্ঠানটিকে শিক্ষা-গবেষণা এবং রবীন্দ্র দর্শন-চিন্তনের উপর গুরুত্ব দিয়ে বৈশ্বিক প্রেক্ষিতে একটি মানসম্মত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আমরা বদ্ধ পরিকর। এক্ষেত্রে, রেজওয়ানা চৌধুরী বন্যার সান্নিধ্য আমাদের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আমরা প্রত্যাশা করি সমগ্র পৃথিবী অর্থাৎ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে রবীন্দ্রপ্রেমীগণ আমাদের বিশ্ববিদ্যালয়ে এসে শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবেন।

উপাচার্য শাহ্ আজমের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে রেজওয়ানা চৌধুরী বন্যা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কাজে অংশগ্রহণ করেন এবং দিনব্যাপী কাজ শেষে ঢাকায় ফিরে যান। তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সন্তোষ প্রকাশ করেন এবং এ অভিযাত্রা অব্যাহত রাখার জন্য উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজমকে অনুরোধ জানান। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের কল্যাণে তার তরফ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৫ মার্চ : নামাজের সময়সূচি

সারিয়াকান্দিতে অপহৃত স্কুল শিক্ষার্থীর বস্তাবন্দি লাশ উদ্ধার

বগুড়ায় মাটি খুঁড়তে গিয়ে তিনটি গ্রেনেড উদ্ধার

টাকা-ডলার অদলবদলে রিজার্ভের পালে হাওয়া

শিশু ধর্ষণ মামলায় মাহেন্দ্র চালকের যাবজ্জীবন

সেপটিক ট্যাংকের গর্তে মাটি চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

ফোনে কথা বলার সময় ট্রেনে কাটা পড়ে মৃত্যু

চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষিকে কুপিয়ে জখম

চট্টগ্রামের সুগার মিলের আগুন পুড়ল এক লাখ টন চিনি

১০

কর্তৃপক্ষের সমন্বয়হীনতায় পরিস্কার পানি থেকে বঞ্চিত লক্ষাধিক মানুষ

১১

দণ্ডিত মেজর হাফিজ আত্মসমর্পণ করবেন মঙ্গলবার

১২

মেহেরপুরে ৫ ঘণ্টায় ১ তালাক

১৩

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

১৪

তিনশ একর প্যারাবন ২১ দখলদারের কবলে

১৫

১০ মাসে হাতে কোরআন লিখলেন ষষ্ঠ শ্রেণির ছাত্রী

১৬

সংসদে ১০ মিনিটের জন্য নিজেকে বিরত রাখলেন লতিফ সিদ্দিকী 

১৭

চট্টগ্রামের সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে

১৮

রমজানে চাকরিজীবীদের কর্মঘণ্টা কমালো আমিরাত

১৯

রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন সাতক্ষীরার বায়েজিদ হোসেন 

২০
X