রাঙ্গুনিয়া প্রতিনিধি
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ১০:০৯ পিএম
অনলাইন সংস্করণ

তালা খোলার মানুষ খুঁজে পায় না, তারা কী আন্দোলন করবে

রাঙ্গুনিয়ায় মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য দিচ্ছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। ছবি : কালবেলা
রাঙ্গুনিয়ায় মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য দিচ্ছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। ছবি : কালবেলা

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বলেছিল তাদের জোটের সঙ্গীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে, কিন্তু আমরা দেখতে পাচ্ছি সঙ্গীরাই তাদের ছেড়ে চলে যাচ্ছে। জেনারেল ইব্রাহিমের নেতৃত্বে কয়েকটা দল তাদের জোট থেকে বের হয়ে গেছে। নয়াপল্টনের অফিসে তালা সরকার কিংবা আওয়ামী লীগ লাগায়নি, নিজেদের লাগানো তালা নিজেরাই খোলার জন্য একজন মানুষ খুঁজে পাচ্ছে না। যে দল নিজেদের অফিসের তালা খোলার জন্য একজন মানুষ পর্যন্ত খুঁজে পায় না, তারা আবার কী আন্দোলন করবে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ইসরায়েলিরা ১৪ হাজার মানুষ মেরে ফেলেছে, তারমধ্যে সাড়ে ৯ হাজার শিশু এবং নারী। ইহুদিরা কিংবা ইসরায়েলিদের যারা মদদ দেয় তারা রাগ করবে বলে বিএনপি তাদের বিরুদ্ধে একটি বিবৃতি পর্যন্ত দেয়নি, একটি অক্ষর কথাও বলেনি। তাদের ওপর আল্লাহর আরশের গজব নাজিল হয়েছে। অথচ গাজায় শিশু ও নারীদের হত্যার বিরুদ্ধে তেল আবিবে স্বয়ং ইহুদিরাই প্রতিবাদ জানিয়েছে, মিছিল করেছে। অন্যদিকে আমাদের নেত্রী শেখ হাসিনা জাতিসংঘে গিয়ে প্রতিবাদ জানিয়ে আসছে। আমি প্রতিদিন দল ও সরকারের পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে আসছি।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে নির্বাচনকে বাধাগ্রস্ত করার জন্য অনেক অপচেষ্টা হয়েছে। কিন্তু নির্বাচন নিয়ে যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে সেটি অভাবনীয়। বিএনপি এখন ইঁদুরের ন্যায় গর্তে ঢুকে গেছে। গর্ত থেকে উপরের দিকে উঁকি দিয়ে কদিন পরপর কর্মসূচি দেয়। তাদের কর্মসূচি কী? গাড়ি পোড়ানো, মানুষ পোড়ানো এবং স্কুলের মধ্যে আগুন দেওয়া। তাই তাদের সঙ্গে এখন আর মানুষ নেই।

সম্মেলন উদ্বোধন করেন, চট্টগ্রাম উত্তর জেলা মৎস্যজীবী লীগের সভাপতি এম হারুন উর রশিদ, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ শফিউল আলম। উপজেলা মৎস্যজীবী লীগের সদস্য সচিব এস এম আবুল ফজল ও যুগ্ম আহ্বায়ক মাস্টার রশীদ আহমদের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি, পৌর মেয়র মো. শাহজাহান সিকদার, মুহাম্মদ আালী শাহ, ইদ্রিস আজগর, বেদারুল আলম চৌধুরী বেদার, আকতার হোসেন খান, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৯০ বছরের লজ্জার রেকর্ড এখন জিম্বাবুয়ের উইকেটকিপারের

প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষক লীগের খাদ্য বিতরণ

সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে সতর্কতা জারি

শিগগিরই কারাগার সংস্কার করে বন্দিদের বাসযোগ্য করা হবে : বিভাগীয় কমিশনার

২৫০ পদে ডেলিভারি ম্যান নেবে ইউএস বাংলা গ্রুপ

ইজারাবিহীন চলছে বালু ব্যবসা, সরকার হারাচ্ছে রাজস্ব

সিরাজগঞ্জে প্রকাশ্যে বিক্রি হচ্ছে অবৈধ জাল

নেছারাবাদের কাঠের তৈরি নৌকা যাবে জার্মানিতে

বাঁধ ভেঙে পানিবন্দি ৩ গ্রামের মানুষ

ইব্রাহিম রাইসির মতো পরিণতি হতে যাচ্ছিল আহমাদিনেজাদের!

১০

ছাত্র আন্দোলন ও দেশে নতুন নির্বাচন নিয়ে ড. ইউনূসের সাক্ষাৎকার

১১

মৌলভীবাজারে ৫ মামলায় আসামি তিন শতাধিক

১২

শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৭ ল্যাপটপ চুরি

১৩

বাংলাদেশ নিয়ে মমতার বক্তব্য : আমাকে পররাষ্ট্রনীতি শেখাতে হবে না

১৪

ইন্টারনেট বন্ধের সময়ের মোবাইলের ডাটা নিয়ে যা জানাল বিটিআরসি

১৫

মিয়ানমারে নিরাপত্তা বৈঠকে বাংলাদেশসহ ছয় দেশ

১৬

ডিপ্রেশনে প্রসেনজিৎ

১৭

পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড ব্যবসা সম্প্রসারণ করবে

১৮

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি

১৯

শিগগিরই স্বাভাবিক হচ্ছে না ফ্রান্সের রেল নেটওয়ার্ক

২০
X