সোনাগাজী (ফেনী) সংবাদদাতা
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪, ০৬:০৪ পিএম
আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪, ০৬:৩৩ পিএম
অনলাইন সংস্করণ

৭ মাস ‘অনুপস্থিত’ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ফেনী। ছবি : কালবেলা
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ফেনী। ছবি : কালবেলা

ফেনীর সোনাগাজী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার নাজমিন সুলতানা গত সাত মাস কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। কর্মকর্তা-কর্মচারী হাজিরা খাতার হিসাব অনুযায়ী, সর্বশেষ গত জুন মাসের ৬ তারিখে তিনি অফিস করেছিলেন। এরপর আর অফিসে আসেননি।

একাডেমিক সুপারভাইজারের দীর্ঘদিন অনুপস্থিতির কারণে মাধ্যমিক স্তরে শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনসহ শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। এ বিষয়ে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হলে মাধ্যমিক শিক্ষা অফিসারকে একাডেমিক সুপারভাইজারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে গেলে একাডেমিক সুপারভাইজার নাজমিন সুলতানার দেখা মেলেনি। অফিসে কর্মরত অফিস সহায়ক আবুল বশর জানান, নাজমিন সুলতানা অসুস্থ থাকায় দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা অফিসের এক কর্মচারী জানান, নাজমিন সুলতানা ৬-৭ মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। এর আগেও মাসে এক-দুই দিন অথবা দুই মাসে একবার ঢাকা থেকে সোনাগাজীতে আসতেন। শিক্ষা অফিসে এসেই উপস্থিতির হাজিরা খাতায় অনুপস্থিত দিনগুলোতে স্বাক্ষর করেন। এমনভাবে স্বাক্ষর করেন যেন তিনি মাসে একদিনও অনুপস্থিত থাকেন না। হাজিরা খাতা দেখলে মনে হবে তিনি প্রতিদিন উপস্থিত থাকেন। এটা মাধ্যমিক শিক্ষা অফিসারও জানেন। শিক্ষা অফিসার সব জেনেও না জানার ভান করে থাকেন।

এ ব্যাপারে জানতে চেয়ে একাডেমিক সুপারভাইজার নাজমিন সুলতানার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নুরুল আমিন বলেন, একাডেমিক সুপারভাইজার নাজমিন সুলতানা অসুস্থ থাকায় দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। আমাকে মৌখিকভাবে শারীরিক অসুস্থতার কথা জানিয়েছেন। লিখিতভাবে কোনো ছুটি নেননি। গত ডিসেম্বর মাসে একদিন সোনাগাজী এসেছিলেন। আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টা জানিয়েছি। জেলা শিক্ষা অফিসার বিষয়টা সম্পর্কে জানেন।

জেলা শিক্ষা অফিসার শফি উল্লাহ জানান, একাডেমিক সুপারভাইজার নাজমিন সুলতানা ছুটি না নিয়ে দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কিছুদিন আগে অসুস্থতার কারণ দেখিয়ে ছুটির আবেদন করেছে। ছুটি মঞ্জুর হয়েছে কিনা জানি না। একাডেমিক সুপারভাইজার না থাকায় সোনাগাজী মাধ্যমিক শিক্ষার কিছুটা ক্ষতি হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান বলেন, আমি সোনাগাজীতে এক বছরের বেশি সময় ধরে আছি। কিন্তু একাডেমিক সুপারভাইজার নাজমিন সুলতানাকে কখনো দেখিনি। একাডেমিক সুপারভাইজারের অনুপস্থিতির কারণে এ উপজেলার মাধ্যমিক শিক্ষা কার্যক্রম কিছুটা ব্যাহত হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বলেছি একাডেমিক সুপারভাইজারের অনুপস্থিতির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করার জন্য। প্রয়োজনে আমিও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

লন্ডভন্ড কুয়াকাটায় ফিরতে শুরু করছে পর্যটক

কুমিল্লায় ৩৩ লাখ টাকার ভারতীয় বাজি জব্দ

বরিশালে দেয়াল ধসে ২ জন নিহতের ঘটনায় মামলা

সিলেটে ৫ লাখ ৩৩ হাজার মানুষ পানিবন্দি

ভাবনার খোলামেলা পোশাক দেখে খেপলেন অঞ্জনা

সুনামগঞ্জে বাড়ছে নদ-নদীর পানি

এক যুগ পর শেরপুর-ঝিনাইগাতী লোকাল বাস চালু

অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন করা বালু জব্দ

আজ ঢাকার বাতাস কেমন?

ইমরান খানের সুখবর, আরও দুই মামলায় খালাস

১০

১৬ বছর পর যমজ সন্তান, দেখা হলো না সুমনের

১১

এক শর্তে ইসরায়েলের সঙ্গে পূর্ণাঙ্গ চুক্তি করবে ফিলিস্তিনিরা

১২

জুমার দিনে সুরা কাহাফ পাঠের ফজিলত 

১৩

আশ্রয়ণ প্রকল্পে প্রায় অর্ধেক ঘরে মানুষ নেই, ঝুলছে তালা

১৪

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইউরোপের আরেক দেশ

১৫

গরুর সঙ্গে আরেক প্রাণীর দুধ দিয়ে বানানো হয় এই দই

১৬

চবি শিক্ষক সমিতির সঙ্গে চবিসাসের মতবিনিময় সভা

১৭

ইমামকে অব্যাহতি দেওয়া হয়নি : জবি প্রশাসন

১৮

পরখ করে নয়, দেখেই লিচুর স্বাদ মেটাতে হচ্ছে ক্রেতাদের

১৯

মারা গেলেন গুলিবিদ্ধ সেই ইউপি চেয়ারম্যান

২০
X