কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৪ মার্চ ২০২৪, ০৫:১৯ এএম
অনলাইন সংস্করণ

ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল

ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলের স্থিরচিত্র। ছবি : কালবেলা
ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলের স্থিরচিত্র। ছবি : কালবেলা

ঢাকাস্থ কুুমিল্লা সাংবাদিক ফোরামের নতুন কমিটির পরিচিতি ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম. মোশাররফ হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

শনিবার (২৩ মার্চ) রাজধানীর কাকরাইলে হোটেল রাজমনি ঈশা খাঁতে এ মাহফিলের আয়োজন করা হয়।

ইফতার পূর্ব আলোচনায় সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি বলেন, কুমিল্লা সাংবাদিক ফোরাম সব শ্রেণি পেশার মানুষের মিলন মেলার স্থান। প্রত্যেকের সক্ষমতার জায়গা থেকে কুমিল্লা সাংবাদিক ফোরামকে আরও এগিয়ে নিতে হবে।

সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, আমি বিশ্বাস করি আজকের এ অনুষ্ঠান একে অপরের সঙ্গে সৌহার্দপূর্ণ সম্পর্ক তৈরি করবে। কুমিল্লা সাংবাদিক ফোরাম আগামী দিনগুলোতে সারা দেশে সাংবাদিকতা অঙ্গণে নেতৃত্ব দিবে বলে আমি বিশ্বাস করি।

বরেণ্য শিক্ষাবিদ ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী বলেন, কুমিল্লা সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে থাকলেও শিক্ষাখাতে এর অগ্রগতি আশানুরূপ নয়। আমি আশা করবো কুমিল্লার গুণিজন শিক্ষাখাতে কুমিল্লাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, কুমিল্লা বিভাগ চাই। কিন্তু আমরা এটা এখনও একসঙ্গে বলতে পারিনা। কারণ আমাদের মধ্যে সেই ভ্রাতৃত্বের সম্পর্ক নেই। সবার সাথে ভ্রাতৃত্বের সম্পর্ক তৈরি করতে হবে। কুমিল্লা সাংবাদিক ফোরাম আমাদের একে অপরের সঙ্গে ভ্রাতৃত্বের সম্পর্ক তৈরি করতে এক অনন্য প্ল্যাটফর্ম হবে বলে আমি বিশ্বাস করি। কুমিল্লার মানুষ ও ঐতিহ্যকে তুলে ধরতে কাজ করবে এই ফোরামের নেতৃবৃন্দ।

একপর্যায়ে সম্প্রতি নির্বাচনের মাধ্যমে ২০২৪-২৬ সেশনের জন্য গঠিত হওয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নতুন নেতৃত্বকে পরিচয় করিয়ে দেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম. মোশাররফ হোসাইনের পরিচালনায় উপস্থিত ছিলেন, সাবেক রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক এমপি, কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ, সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

এছাড়া উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন, জাতীয় যাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান, বিটিআরসি কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী, হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, ল্যাবএইডের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীম, এটিএন নিউজের হেড অব নিউজ প্রভাষ আমিন এবং অ্যাসোসিয়েট হেড অব নিউজ শহিদুল আজম, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুর রহমান খোকন, সিনিয়র সাংবাদিক মাহবুবুর রশিদ, মোস্তফা হোসেইন ও প্রণব মজুমদার, বৃহত্তর কুমিল্লা সমিতি, ঢাকা’র সাধারণ সম্পাদক ড. এ কে এম ফারুক, কুমিল্লা যুব সমিতির সভাপতি অধ্যাপক মো. ইকবাল হোসেন রাজু, বায়ো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ডা. লকিয়ত উল্লাহ, পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মো. হায়াতুন নবী।

আরও উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জাকির হোসেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসিরুদ্দিন শিশির, ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ডের (খিলগাঁও) কাউন্সিলর মো. মাহবুবুল আলম, মার্ভেলাস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম. ইউসুফ।

এছাড়াও উপস্থিত ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, সাঈদ আহমদ খান ও মোহাম্মদ আবু তাহের, সহ-সভাপতি মোহাম্মদ আবদুল অদুদ ও এম. এস. দোহা, যুগ্ম-সম্পাদক সালাহ উদ্দিন জসিম ও কামরুজ্জামান বাবলু, অর্থ সম্পাদক নিজাম উদ্দিন দরবেশ, সাংগঠনিক সম্পাদক মো. শরীফুল ইসলাম, দপ্তর সম্পাদক মনির আহমাদ জারিফ, প্রচার-প্রকাশনা সম্পাদক এ এফ এম রাসেল পাটোয়ারী, ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক আবু সুফিয়ান রতন, সমাজকল্যাণ সম্পাদক জহির আলম সিকদার, তথ্য-প্রযুক্তি সম্পাদক আহমেদ আজম, শিক্ষা-প্রশিক্ষণ সম্পাদক ফারজানা আফরিন, আন্তর্জাতিক সম্পাদক বদরুল আলম মজুমদার, ইভেন্ট-আপ্যায়ন সম্পাদক কাজী দ্বীন মোহাম্মদ বেলাল এবং নির্বাহী সদস্য সায়ীদ আবদুল মালিক, মোহাম্মদ মাসুদ ও কমল চৌধুরী।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে বজ্র-বৃষ্টির শঙ্কা

বঙ্গবন্ধু শান্তি পদক চালু করতে যাচ্ছে বাংলাদেশ

মৌসুম শেষে প্রিমিয়ার লিগের দলগুলো কত টাকা করে পাচ্ছে?

নারায়ণগঞ্জে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৪

গোরস্থান, মাদ্রাসার দান বাক্স ভেঙে চুরি

‘শরীফ থেকে শরীফার গল্প’ বাদ দেওয়ার সুপারিশে এইচআরএফবি’র প্রতিবাদ

পলাশ ও এন্ড্রু কিশোরের ফিরিয়ে দেওয়া গান গেয়েই আসিফের বাজিমাত

রাইসির মৃত্যুতে শি’র মাতম

কর অঞ্চল-১৭, ঢাকায় ১০১ জনের বড় নিয়োগ

শিক্ষাপ্রতিষ্ঠানকে মাউশির ৯ নির্দেশনা

১০

রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের শোক

১১

গভর্নর, ডেপুটি গভর্নরদের সব প্রোগ্রাম বর্জন / প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

১২

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর

১৩

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত স্ত্রী, হাসপাতালে পুলিশ কর্মকর্তা

১৪

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা

১৫

খেলাধুলা-সংস্কৃতিতে দক্ষরাই বিশেষ মেধাসম্পন্ন : জবি উপাচার্য 

১৬

চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে ইসিতে সশরীরে তলব, প্রার্থিতা বাতিলের শঙ্কা

১৭

বজ্রপাতে রানওয়ের ক্ষতি, নামতে পারেনি বিমানের ফ্লাইট

১৮

ভদ্রতা দেখাব সর্বোচ্চ, আইনের প্রয়োগ হবে শতভাগ : এসপি সাতক্ষীরা 

১৯

ভাতিজার হাতে চাচা খুন, মামলা দায়ের

২০
X