ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পিএম
অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচন সরকারের একটি ফাঁদ : প্রিন্স

শনিবার ময়মনসিংহে প্রতিনিধি সভায় বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা
শনিবার ময়মনসিংহে প্রতিনিধি সভায় বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স দলীয় নেতাকর্মী ও জনসাধারণের প্রতি প্রহসনের উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বলেছেন, এই নির্বাচন সরকারের একটি ফাঁদ। ৭ জানুয়ারির একতরফা ডামি নির্বাচন জনগণ বর্জন ও প্রত্যাখ্যান করায় সরকারের বিশ্বাসযোগ্যতা ও গ্রহণযোগ্যতা তলানিতে গিয়ে ঠেকেছে। এখন দলীয় মার্কা ছাড়া উপজেলা নির্বাচনে প্রার্থী সংখ্যা বাড়িয়ে সাজানো পাতানো নির্বাচন আয়োজন করে গ্রহণযোগ্যতা, বিশ্বাসযোগ্যতা আনার অপচেষ্টা করছে।

তিনি বলেন, একবার মার্কা দিয়ে, আরেকবার মার্কা ছাড়া নির্বাচন- এসব আওয়ামী লীগের কর্তৃত্ববাদী ও জবরদস্তিমূলক শাসনের পরিচয় বহন করে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে ময়মনসিংহের ধোবাউড়া এবং বিকেলে হালুয়াঘাটে উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গসহযোগী সংগঠনের পৃথক দুটি প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমরান সালেহ প্রিন্স।

ধোবাউড়া সদরের বাসস্ট্যান্ডে ও হালুয়াঘাট পৌর শহরের সাধারণ পাঠাগার চত্বরে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ধোবাউড়া প্রতিনিধি সভা শেষে উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে পদযাত্রা ও জনসাধারণের মধ্যে লিফলেট বিতরণ করা হলেও হালুয়াঘাটে প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে পরে তা বিতরণ করতে পারেনি।

প্রতিনিধি সভায় এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে চরম কর্তৃত্ববাদী দুঃশাসন কায়েম করেছে। আওয়ামী লীগের অধীনে স্থানীয় বা জাতীয়, কোনো নির্বাচন অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য, বিশ্বাসযোগ্য হবে না।

সভায় তিনি আরও বলেন, আওয়ামী লীগ নেতারা জনগণকে বিভ্রান্ত করতে প্রতিদিন মিথ্যাচার করছে। নিজেদের দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে নিজেরা সাধু সাজতে চান। তিনি বলেন, বিএনপি নয়, দাসত্ব ও তাঁবেদারির কলঙ্কের তীলক আওয়ামী লীগের কপালেই লেগে আছে।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে হালুয়াঘাটে ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ মফিজ উদ্দিনের সভাপতিত্বে ধোবাউড়ায় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি সভা দুটিতে বক্তব্য রাখেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাড. ওয়ারেস আলী মামুন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন, উপজেলা বিএনপি নেতা আবদুল হাই, জেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ফারুক হোসেন, ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলু প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আইপিএলে বাতিল হতে পারে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’

জামিন পেলেন কেজরিওয়াল

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

‘অসিম ওর ছোট্ট বাচ্চাগুলোকেও ছেড়ে গেল’

কলেজশিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

স্ত্রীর দাবিতে তরুণীর অনশন, পালালেন আরিফ

মানিকগঞ্জে চিরনিদ্রায় শায়িত পাইলট রিফাত

গুচ্ছ ভর্তি পরীক্ষা / ‘সি’ ইউনিটে পাবিপ্রবিতে উপস্থিতি ৮৩.১৮ শতাংশ

‘ব্যাড গার্লস’-এ তানিন সুবহা 

চুরি ঠেকাতে রাত জেগে পাহারা, সড়কে চেকপোস্ট

১০

নড়বড়ে সেতু, ঝুঁকিপূর্ণ চলাচল

১১

দেশে দ্বিতীয় স্যাটেলাইট নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী

১২

আসছে অর্ণববের নতুন অ্যালবাম

১৩

জনের সঙ্গে বিপাশার প্রেম নিয়ে মুখ খুললেন ডিনো (ভিডিও)

১৪

দেড় মাস ধরে নষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের ডিজিটাল এক্সরে মেশিন

১৫

টঙ্গী যাবে মেট্রোরেল

১৬

ভাবিকে হত্যায় দেবরের ফাঁসি

১৭

সন্ধ্যার মধ্যে ঝড়ের আভাস, ৪ জেলায় সতর্কসংকেত

১৮

জাতিসংঘে উঠছে ফিলিস্তিনের সদস্যপদের আবেদন, আসতে পারে সুখবর

১৯

আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিত করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

২০
X