আলমডাঙ্গা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
প্রকাশ : ০২ মে ২০২৪, ১০:৪৭ এএম
অনলাইন সংস্করণ

আগুনে পুড়ল ২০ বিঘা পানের বরজ

পানের বরজে আগুন। ছবি : কালবেলা
পানের বরজে আগুন। ছবি : কালবেলা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অগ্নিকাণ্ডে অন্তত ২০ বিঘা জমির পানের বরজ পুড়ে গেছে। বুধবার (১ মে) সন্ধ্যায় উপজেলার জামজামি ইউনিয়নের শ্রীনগর-নারায়ণপুরে গ্রামের ধাবগাড়ির ফসলি মাঠে আগুনের এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যার দিকে একটি পান বরজে আগুন লাগে। সেই আগুন পাশের পান বরজে ছড়িয়ে পড়ে। একে একে প্রায় ৩৫টি পান বরজ ও ৭টি কলা বাগান পুড়ে ছাই হয়ে গেছে। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়।

ইউপি সদস্য আব্দুর রাজ্জাক বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে গ্রামের শতাধিক মানুষ আগুন নেভাতে মাঠে ছুটে যান। মাঠে পুকুর কিংবা ডোবা না থাকায় আগুন নেভানো সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিস এসে নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, দুয়ারপাড় মাঠে ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ি প্রবেশ করতে পারেনি। এ ছাড়া সেখানে পানির ব্যবস্থা ছিল না। এতে আগুন নেভাতে সমস্যা হয়। পরে বসতবাড়ির মোটরের পানি দিয়ে আগুন নেভানো হয়।

আলমডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন কালবেলাকে বলেন, সন্ধ্যার দিকে হঠাৎ পান বরজে আগুন লাগার খবর পাই। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করি। পানের বরজ হওয়ার কারণে মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। আলমডাঙ্গার দুটি ইউনিটের সঙ্গে হরিণাকুন্ডু ফায়ার সার্ভিসের আরও দুই ইউনিট কাজ শুরু করে।

তিনি বলেন, মাঠের মধ্যে হওয়াতে পানি পেতে কষ্ট হয়েছে। ৪ ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ১১টায় আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে, আনুমানিক ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে কুষ্টিয়ার ভেড়ামারায় পানের বরজে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৫ জন কৃষকের ৪০ বিঘা জমিতে প্রায় সাড়ে তিন হাজার পিলি পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে।

গত ২০ এপ্রিল সকালে উপজেলার ধরমপুর ইউনিয়নের পাটুয়াকান্দির খুশিরপাড়া নামক স্থানে আগুনের সূত্রপাত। পরে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে এলাকাবাসীসহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পশ্চিমবঙ্গে বজ্রপাতে ১১ জনের মৃত্যু

চেয়ারম্যানের নাম্বার ক্লোন করে টাকা দাবি

আজ সুখবর পেতে পারেন যারা

যুক্তরাষ্ট্রে পৌঁছেছে শান্ত-তাসকিনরা

সাতসকালে সড়কে ঝরল ৫ প্রাণ

আম কুড়াতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু

গরমে অস্বস্তি, বৃষ্টি হতে পারে ঢাকায়

আজকের নামাজের সময়সূচি

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

আজ যেসব অঞ্চলে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

১০

প্রভাবশালী প্রার্থীর পছন্দের প্রিসাইডিং অফিসার নিয়োগের অভিযোগ

১১

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১২

জুমার দিন যেসব আমল করবেন

১৩

নির্বাচনী শোডাউনে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

১৪

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

১৫

১ মণ ধানের দামেও মিলছে না দিনমজুর 

১৬

বাংলাদেশে আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক

১৭

সিলেটে ফের বিরতি ফিলিং স্টেশনে আগুন

১৮

এক হাজার সফল সার্জারি সম্পন্ন করেছে ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল

১৯

আলুর হিমাগারে মিলল লাখ লাখ ডিম

২০
X