দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি
প্রকাশ : ০৬ মে ২০২৪, ০১:০৯ পিএম
আপডেট : ০৬ মে ২০২৪, ০৩:২৮ পিএম
অনলাইন সংস্করণ
উপজেলা পরিষদ নির্বাচন

ভোটে অংশগ্রহণ নিয়ে বিএনপি নেতার অডিও ফাঁস!

বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদ। ছবি : সংগৃহীত
বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদ। ছবি : সংগৃহীত

বিএনপি সাংগঠনিকভাবে চলমান উপজেলা নির্বাচন বর্জন করেছে। আর দলীয় সিদ্ধান্তের বাইরে যারা নির্বাচনে অংশ নিচ্ছেন তাদেরও বহিষ্কার করা হচ্ছে। এমন অবস্থায় উপজেলা নির্বাচনে অংশ নিতে উৎসাহ দিয়ে ভোটের পক্ষ নিয়ে বক্তব্য দিয়েছেন পঞ্চগড় জেলা বিএনপির সদস্যসচিব ও কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়নবিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদ। বক্তব্যে নির্বাচনে অংশ নেওয়া বিএনপি পন্থিদের পক্ষে কৌশলে স্থানীয় নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি।

সোমবার (৬ মে) সকালে কালবেলা প্রতিনিধির কাছে এসেছে নেতাকর্মীদের উদ্দেশ্যে দেওয়া ফরহাদ হোসেন আজাদের বক্তব্যের একটি অডিও রেকর্ড। বক্তব্যটি বোদা উপজেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে সাম্প্রতিক কোনো গোপন কর্মসূচির- ধারণা করা হচ্ছে।

অডিও রেকর্ডে তাকে বলতে শোনা যায়, যারা ভোটের বিরুদ্ধে জনগণের সঙ্গে তাদের সম্পর্ক নাই, তারা স্থানীয় রাজনীতি বুঝে না। তারা মনে করে স্থানীয় রাজনীতি আর জাতীয় রাজনীতি এক, মূলত এক নয়। ইতোমধ্যে আমি এতটুকু আশ্বস্ত হয়েছি- এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। আমরা অনেক পজিটিভ জায়গায় আছি, তোমরা মন দিয়ে নির্বাচনটা করো আশা করি সফল হব।

ফরহাদ হোসেন আজাদ অডিওতে বলেন, নির্বাচনের অন্যতম ধারক, বাহক এবং শক্তি হলো- যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল ও মহিলা দল। বিএনপি গার্ডিয়ান হলেও সবচেয়ে বেশি ভূমিকা থাকে এই সংগঠনগুলোর। কাজেই উপজেলা নির্বাচনে যদি তোমাদের সম্পৃক্ত করতে না পারি, তাহলে আমাদের যে লক্ষ্য সে লক্ষ্য অর্জন করতে পারব না। আজকে বোদায় যদি উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান দিতে পারি তাহলে অন্তত উপজেলা চত্বরে গিয়ে একটা বসার জায়গা পাবো। চেয়ারম্যানের চেম্বারে গিয়ে বসতে পারবো, এক কাপ চা খেতে পারব। আমার থানা পুলিশে কোনো সমস্যা হলে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান দিয়ে একটু হেমারিং করতে পারবো। কিছু উন্নয়নমূলক কাজ করাতে পারব। দলীয় লোকজন সুযোগ সুবিধা পাবে। কাজেই আমরা চিন্তাভাবনা করে আমাদের প্রতিনিধিকে যদি এই জায়গায় নিয়ে যেতে পারি, অন্তত এই সুবিধাগুলো আমরা পাব।

তাকে আরও বলতে শোনা যায়, জনপ্রতিনিধি শূন্য একটা দল টিকে থাকা অনেক কঠিন। আমরা সমর্থক নির্ভর একটা দল, আমাদের কর্মীর চেয়ে সমর্থক বেশি। আমাদেরকে উজ্জীবিত হতে হবে। সেক্ষেত্রে আমি তোমাদেরকে প্রস্তাব করছি- আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমরা নির্বাচনে যাবো এবং আমরা প্রার্থী দিয়েছি। আমাদের অনেক নেতাকর্মী আমাদের ছোট করার চেষ্টা করবে, বলবে বিএনপি ভোট বর্জন করেছে তাও আমরা ভোট করছি। মূলত তারা কাজকে এড়িয়ে যেতে চায়। যেই যেই বিএনপি নেতা এগুলো বলবে ইনশাআল্লাহ ২১ মে’র পরে জুন-জুলাইয়ে প্রতিটি ইউনিয়ন কমিটি আমি পূণর্গঠন করবো। যারা যারা বিভিন্ন অযুহাতে দূরে সরে থাকবে, তাদের বলব ভাই এই দলের মেইন স্ট্রিমে আপনার থাকার দরকার নাই।

এদিকে ভোটে অংশ নেওয়ায় যখন নেতাদের বহিষ্কার করা হচ্ছে, তখন কৌশলে ভোটে অংশ নেওয়ার বিষয়ে বিএনপি নেতার এমন বক্তব্যে চাঞ্চল্য তৈরি হয়েছে। তবে ফাঁস হওয়া অডিও সুপার এডিট বলে দাবি করেছেন বিএনপি নেতা আজাদ।

মোবাইল ফোনে তিনি বলেন, আমি নির্বাচন বর্জন বিষয়ে আলোচনা সভা করেছিলাম, সেটি আমার বাড়িতে ছোট পরিসরে করেছিলাম। এর মাঝে কে বা কাহারা এই আলোচনা সভাকে নিয়ে, আমাকে হেয় প্রতিবন্ধকতা করার জন্য এই কাজটি করেছে। এটি সুপার এডিট করে তৈরি করা হয়েছে, আর কিছু না। রেকর্ডটাতে যদি আমার পুরো বক্তব্যটা আসত তাহলে বোঝা যেত, কিন্তু তাতে পুরো বক্তব্যটা নেই। যেটা ছড়িয়েছে এডিট করে ছড়ানো হয়েছে।

এদিকে জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু বলেন, দলের একটা সিদ্ধান্ত আছে এবং সেই মতে দল কাজ করতেছে। যারা মনোনয়ন জমা দিয়েছিল, তাদের প্রত্যাহারে আমরা চেষ্টা করেছি। সেও (ফরহাদ হোসেন আজাদ) এটাতে আমার সঙ্গে ছিল। যারা প্রত্যাহার করেনি, তাদের বিষয়ে দল ব্যবস্থা নিচ্ছে। আমার কথা হলো- দলের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত, এই সিদ্ধান্তের বাইরে যাবার কোনো সুযোগ নাই। সে নির্বাচনের বক্তব্য দিছে এমন রেকর্ড থাকলে প্রমাণ সাপেক্ষে আপনারা সংবাদ প্রকাশ করেন, দল সিদ্ধান্ত নিবে। আর আমার কাছে কোনো রেকর্ড আসলে সেটাও আমি নেতাদের পাঠাব।

উল্লেখ্য, আগামী ৮ মে প্রথম ধাপে পঞ্চগড় সদর, আটোয়ারী ও তেঁতুলিয়া উপজেলায় এবং ২১ মে দ্বিতীয় ধাপে বোদা ও দেবীগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে অংশ নেওয়ায় ইতোমধ্যে পঞ্চগড় সদর, আটোয়ারী ও তেঁতুলিয়ার ৪ জন নেতাকর্মীকে অব্যহতি এবং বোদা ও দেবীগঞ্জের পাঁচজনকে বহিষ্কার করেছে বিএনপি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০

বায়ুদূষণে শীর্ষে দিল্লি, ঢাকার খবর কী?

সৌদিতে আরও ১ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

হজ পালনে সৌদি গেছেন ২৮ হাজারের বেশি বাংলাদেশি

জামালপুরে ধর্মঘট পালন করছেন সিএনজিচালিত অটোরিকশা চালকরা

কী আছে আজ আপনার ভাগ্যে?

‘আমরা নিরাপদে নেই, দুই দিন ধরে না খেয়ে আছি’

ইরানে দুই নারীসহ সাতজনের মৃত্যুদণ্ড কার্যকর

পাঁচ প্রার্থীই আ.লীগের শীর্ষ নেতা, বিভক্ত কর্মীরা

দুপুরের মধ্যে ঝড়ের শঙ্কা, ১০ অঞ্চলে সতর্কসংকেত

১০

প্রতিষ্ঠার ১৬ বছরেও সবুজায়ন হয়নি পাবিপ্রবি ক্যাম্পাস

১১

ব্রিটেনে শিশুর নাম মোহাম্মদ রাখার হিড়িক

১২

ইতিহাসের এই দিনে স্মরণীয় যত ঘটনা

১৩

সকালের মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব জেলায়

১৪

১৯ মে : নামাজের সময়সূচি

১৫

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৬

ধান ক্ষেতে কৃষককে কুপিয়ে হত্যা

১৭

করলা চাষে দ্বিগুণ লাভে খুশি কৃষক

১৮

আপেল বাগান দেখতে প্রতিদিন শত শত মানুষের ভিড়

১৯

জিপিএ-৫ পেয়েও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হালিমার

২০
X