শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশ : ১৮ মে ২০২৪, ০৩:৫০ এএম
অনলাইন সংস্করণ

মিছিলে গিয়ে শ্রমিক লীগ নেতার মৃত্যু

শ্রমিক লীগ নেতা মন্টু খান। ছবি : সংগৃহীত
শ্রমিক লীগ নেতা মন্টু খান। ছবি : সংগৃহীত

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের মিছিলে গিয়ে তীব্র গরমে হৃদরোগে আক্রান্ত হয়ে মন্টু খান নামে এক ইউনিয়ন শ্রমিক লীগ নেতার মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, মন্টু খান সদর উপজেলার তুলাশার ইউনিয়ন শ্রমিক লীগের সেক্রেটারি ছিলেন। মিছিল শেষে সন্ধ্যা ৬টার দিকে তিনি অসুস্থবোধ করলে, হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেন। পরে পরিবারের স্বজন ও সহকর্মী রাজনৈতিক কর্মীরা সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শরীয়তপুর সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শেহেরিয়ার ইয়াসিন কালবেলাকে এই মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মন্টু খান সদর উপজেলার তুলাশার ইউনিয়নের আড়িগাঁও এলাকার কুটি মিয়া খানের ছেলে। যারা তাকে হাসপাতালে এনেছিলেন, তাদের কাছে জানতে পেরেছি তিনি নাকি আজকে মিছিলে গিয়েছিলেন। পরে তিনি অসুস্থ বোধ করলে হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেন। এরপর তার শ্বাস প্রশ্বাস বন্ধ হয়ে যায়। পরে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে তাকে হাসপাতালে আনা হয়। মন্টু খানকে যখন হাসপাতালে আনা হয়েছিল, তখন তার দেহে রক্তের কোনো পালস পাওয়া যাচ্ছিল না। এমনকি তার হৃদযন্ত্র কাজ করছিল না। মূলত তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। পরে আমরা তার ইসিজি করি। প্রাথমিকভাবে ধারণা করছি, তিনি সম্ভবত হৃদযন্ত্র ক্রীয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

শরীয়তপুর জেলা আওয়ামী লীগ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শরীয়তপুর জেলা আওয়ামী লীগ জেলা শহরে শোভাযাত্রার আয়োজন করে। স্থানীয় সংসদ সদস্য (শরীয়তপুর -১ আসন) ইকবাল হোসেন অপু ওই শোভাযাত্রার নেতৃত্ব দেন। শোভাযাত্রা উপলক্ষে বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে জেলা শহরের শহীদ মিনারের সামনে জরো হন। তুলাসার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদ ফকিরের নেতৃত্বে আড়িগাঁও বাজার থেকে একটি মিছিল জেলা শহরে আসে। ওই মিছিলে স্লোগান দিতে দিতে আসেন মন্টু খান। দুপুর সাড়ে ৩টার দিকে আড়িগাঁও বাজার থেকে মিছিলটি শুরু করা হয়। ৩ কিলোমিটার পথ হেঁটে মিছিলটি শহরের শহীদ মিনার চত্বরে পৌঁছায়। এরপর সাড়ে ৫টার দিকে সংসদ সদস্য ইকবাল হোসেন ও আওয়ামী লীগ নেতাদের নেতৃত্বে মিছিলটি পুনরায় শহীদ মিনার চত্বর হতে চৌরঙ্গি মোড়ে বঙ্গবন্ধু চত্বরে যায়। মিছিল শেষে বাড়ি ফেরার পথে সাড়ে ৬টার দিকে অসুস্থ হয়ে পড়েন শ্রমিক লীগ নেতা মন্টু খান।

খবর পেয়ে সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ও ঘোড়া মার্কা প্রতীকের উপজেলা চেয়ারম্যান প্রার্থী সদর হাসপাতালে ছুটে যান। পরে তারা মন্টু খানের পরিবারের সদস্যদের সমবেদনা জানান। তাদের পাশে থাকার আশ্বাস দেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাসেল সরদার বলেন, আমরা তুলাসার ইউনিয়ন থেকে আওয়ামী লীগের প্রোগ্রামে মিছিল নিয়ে বের হয়েছিলাম। মিছিলে যাওয়ার পরে অনেক গরমে মন্টু ভাই অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে একটি দোকানে নিয়ে পানি খাওয়াই। এর একটু পরেই সে মাটিতে পড়ে যায়। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বলেন তিনি মারা গেছেন।

এই বিষয়ে জানতে চাইলে উপজেলার তুলাশার ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান, জাহিদ ফকির কালবেলাকে বলেন, আজকে আমি আমার কর্মীকে হারায়নি আমার ভাইকে হারিয়েছি। এই গরমের মধ্যে মিছিল করলে কোনো কর্মী মারা যাবে তা ভাবতে পারিনি। মন্টু আমার রক্তের কেউ না হলেও তার সঙ্গে আমার আত্মার সম্পর্ক ছিল। আমার বিপদ আপদে সব সময় ঝাঁপিয়ে পড়ত। তাকেই আমি নিজের হাতে তুলাশার ইউনিয়ন শ্রমিক লীগের সেক্রেটারি বানিয়েছিলাম। আজকে সব শেষ।

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, আওয়ামী লীগের সভানেত্রীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আমরা প্রতিবছরই বিভিন্ন কর্মসূচি পালন করি। এ বছরও শোভাযাত্রা ও আলোচনা সভা করেছি। ওই শোভাযাত্রায় যোগ দিয়ে শ্রমিক লীগ নেতা মন্টু মৃত্যুর ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, মন্টু আড়িগাও বাজারের চায়ের দোকান চালিয়ে জীবিকা নির্বাহ করত। শুনেছি তার স্ত্রী ও তিন শিশু সন্তান রয়েছে। ওই দোকানের আয় দিয়েই তিন সন্তানের পড়ালেখা ও ভরনপোষণ চলত। মন্টু আওয়ামী লীগের রাজনীতির জন্য নিবেদিত প্রাণ ছিল। আমরা জেলা আওয়ামী লীগ মন্টুর পরিবারের পাশে থাকব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গরম নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

ইউরো ২০২৪ / ডাচদের হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে অস্ট্রিয়া

সিলেটে ৮ লাখ টাকার চিনিসহ ট্রাক জব্দ

সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, বাড়ছে নানা রোগবালাই

জাবির সাবেক উপাচার্য মারা গেছেন

চিকিৎসকদের অবহেলায় সাপে কাটা রোগীর মৃত্যুর অভিযোগ

খালেদা জিয়ার আরোগ্য কামনায় যুবদলের দোয়া মাহফিল

ট্রাক্টরচাপায় প্রাণ গেল দুজনের

চাঁদা চাওয়ায় কাস্টমসের কর্মকর্তার বিরুদ্ধে ব্যবসায়ীর মামলা

এবার সিরাজগঞ্জে মিলল রাসেল ভাইপারের বাচ্চা, এলাকায় আতঙ্ক

১০

এআইইউবি ও ফিলিস্তিনের শিক্ষার্থীদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

১১

সিলেটে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ

১২

১৫ লাখ টাকার একটি খাসি, কেড়ে নিল লাকীর হাসি

১৩

বিশ্বকে মহাবিপদ থেকে বাঁচাতে যে সতর্কবার্তা দিল তুরস্ক

১৪

হত্যা নাকি মৃত্যু, দেড় মাস পর কিশোরের লাশ উত্তোলন

১৫

কীসের বিনিময়ে মুক্তি পেলেন জুলিয়ান অ্যাসাঞ্জ?

১৬

ব্রাহ্মণবাড়িয়ায় নৈশপ্রহরী হত্যা, দুজনের যাবজ্জীবন

১৭

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোলাইপাড়ে বিএনপির দোয়া মাহফিল

১৮

সরকারি কর্মকর্তাদের দুর্নীতি নিয়ে সংসদে ক্ষোভ

১৯

স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে ছাত্রলীগের প্রতি আহ্বান পলকের

২০
X