কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ০৮:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

দেশের অসংখ্য মানুষ খাবারের কষ্ট পাচ্ছে : চরমোনাই পীর

আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তব্যে দেন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। ছবি : কালবেলা
আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তব্যে দেন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। ছবি : কালবেলা

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর) বলেছেন, শাসক গোষ্ঠীর উন্নয়নের বুলি মিথ্যায় পর্যবসিত হয়েছে। উন্নয়নের জোয়ারে দেশ ভাসলেও সারাদেশে অসংখ্য মানুষ খাবারের কষ্ট পাচ্ছে। শ্রমিকরা খাবারের কষ্ট পাচ্ছে। উন্নয়নের যে সব কথা শোনা যায় তা নির্দিষ্ট লোকজনের উপকারে কাজে আসছে। সাধারণ মানুষের উপকার হচ্ছে না।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে রাজধানীর পুষ্পদাম রেস্টুরেন্টে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ আয়োজিত ‘ইসলামী শ্রমনীতি কল্যাণমুখি অর্থনীতি ও শ্রমিক বান্ধব রাজনীতি প্রতিষ্ঠায় মাহে রমজানের ভুমিকা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। বাংলাদেশে দুর্নীতি এত পরিমাণে বৃদ্ধি পেয়েছে যে, যদি দুর্নীতি বন্ধ হয় তাহলে এক বছরেই কয়েকটা পদ্মা সেতু তৈরি করা সম্ভব।

মুফতি রেজাউল করিম বলেন, বিরোধী দল ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছে। এতে ভারত যতটুক না ক্ষিপ্ত, তার চেয়ে সরকার দলীয় লোকজন বেশি ক্ষিপ্ত। এটা ভাল লক্ষণ নয়।

তিনি বলেন, ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন না থাকায় শ্রমিকরা লাঞ্ছিত-বঞ্চিত ও অবহেলিত। বিভিন্ন মিল-কারখানায় সামান্য অজুহাতে শ্রমিক হয়রানি ও নির্যাতন বন্ধ করতে হবে। ঈদের আগেই শ্রমিকদের বকেয়া ও বেতন-বোনাস পরিশোধ করতে হবে।

সংগঠনের সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমান ও যুগ্মসাধারণ সম্পাদক মুফতি মোস্তফা কামালের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ুম, কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি এছহাক মুহাম্মদ আবুল খায়ের, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মোহাম্মদ নেছার উদ্দিন, ছাত্রনেতা নুরুল বশর আজিজী, সম্মিলিত শ্রমিক পরিষদের প্রধান সমন্বয়ক এএএম ফয়েজ হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মিন্টু, নির্মাণ শ্রমিক সংগ্রাম পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার ওসমান গণী, শ্রমিক মজলিসের সভাপতি প্রভাষক আব্দুল করীম, জাতীয় শ্রমিক পার্টির সভাপতি মো. বাচ্চু মিয়া, গণঅধিকার শ্রমিক পরিষদের সভাপতি আব্দুর রহমান, গণমুক্তি শ্রমিক ফেডারেশনের সভাপতি আব্দুল মোমেন, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, ওয়ায়েজ হোসেন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক এইচএম রফিকুল ইসলাম, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, আলহাজ্ব শাহাদাত হোসাইন কেন্দ্রীয় অন্যান্য নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বৃষ্টির প্রতীক্ষা, সুসংবাদ কবে?

প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস চলবে কি না জানাল মন্ত্রণালয়

৩৫ বছরপূর্তি উদযাপন করবে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র

হাওরে ৮০ শতাংশ ধান পাকলে কেটে ফেলার নির্দেশ

বড় হারে সিরিজ শুরু জ্যোতিদের

তিন ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

নানা কর্মসূচিতে শেখ জামালের জন্মদিন পালিত

আবারও আন্তর্জাতিক স্বীকৃতি পেল ঢাকা আহছানিয়া মিশন

ছাত্রলীগ নেতা হত্যা / স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়কসহ ৩ নেতাকে বহিষ্কার

টি-টোয়েন্টি দল ঘোষণা / ১৮ মাস পর আবার জাতীয় দলে সাইফউদ্দিন

১০

দেশের দুই জেলায় ভূমিকম্প

১১

রমজান বাহিনীর হাতে জিম্মি তিস্তা চরের মানুষ

১২

ছবি এডিট করে মেয়েদের ব্ল্যাকমেইল করত তারা

১৩

একীভূত হতে এবার আপত্তি ন্যাশনাল ব্যাংকের

১৪

হবিগঞ্জে শিলাবৃষ্টি, ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

১৫

ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা

১৬

তীব্র গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল ১৮ শিক্ষার্থী

১৭

মোস্তাফিজকে একাদশে নিয়েই ব্যাটিংয়ে চেন্নাই

১৮

গণতন্ত্র ও আইনের শাসন ধ্বংসের জন্য সরকার দায়ী : এবি পার্টি

১৯

নিয়োগ দিচ্ছে র‌্যাংগস ইলেকট্রনিক্স, আবেদন করুন শুধু পুরুষরা

২০
*/ ?>
X