কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ পিএম
আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পিএম
অনলাইন সংস্করণ

বহিষ্কৃত নেতাদের নতুন বার্তা দিল বিএনপি 

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদিকদের সঙ্গে আলাপকালে রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদিকদের সঙ্গে আলাপকালে রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত

উপজেলা নির্বাচনে দলের যেসব নেতা প্রার্থী হয়েছেন এবং হচ্ছেন তাদের উদ্দেশ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সংবাদ সম্মেলন করে বিএনপির নেতারা উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালে তাদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হবে।

তিনি বলেন, উপজেলা নির্বাচন বর্জন বিষয়ে দলের নীতিনির্ধারণী কমিটি ও জাতীয় স্থায়ী কমিটি বসে সিদ্ধান্ত নিয়েছে। এটি সারা দেশের নেতাকর্মীদের সেন্টিমেন্ট। তিন মাস আগে একটি ডামি নির্বাচন করেছে এ সরকার। এ নির্বাচনেও দেশের জনগণ ভোট দিতে যাবে না, এমনকি বিএনপির কোনো নেতাকর্মী যাবে না।

শনিবার (২৭ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার প্রশ্নে তিনি এসব কথা বলেন।

মেহেরপুর জেলায় বিএনপি নেত্রী রুমানা মাহমুদ (উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী) নির্বাচন থেকে সরে গিয়ে সংবাদ সম্মেলন করেছেন বলে জানান রিজভী।

এ দিকে বিকেলে রাজধানীর শান্তিনগর মোড়ে প্রচণ্ড দাবদাহে অতিষ্ঠ মানুষদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রুহুল কবির রিজভী।

পানি বিতরণ পূর্বে রিজভী বলেন, প্রচণ্ড খরতাপে সিদ্ধ হচ্ছে দেশের জনগণ। মানুষ প্রচণ্ড কষ্টের মধ্যে আছে। মানুষ নিশ্বাস নিতে পারছে না। ভয়ংকর খরতাপে মানুষ যেন ডেথ ভ্যালি মৃত্যু উপত্যকায় পরিণত হচ্ছে। এই অবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মানুষ কীভাবে জীবনযাপন করবে তারই একটি দিকনির্দেশনামূলক এ দেশের বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ অনুযায়ী লিফলেট বিতরণ করছে। সাথে খাবার স্যালাইন ও পানি বিতরণ করছে।

তিনি বলেন, বাংলাদেশের যে পরিবেশের সৃষ্টি হয়েছে এর কারণ হলো অপরিকল্পিত নগর। খাল বিল জলাশয় সব শুকিয়ে যাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা খাল বিল জলাশয় দখল করে ভরাট করছে যার কারণে এসব জায়গায় পানি নাই। মরুভূমির মতো তৈরি হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, সহ অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবীদলের সদস্য সচিব আবদুর রহিম, যুবদলের সাবেক সহসভাপতি শহীদ তালুকদার, সহসভাপতি জাকির হোসেন সিদ্দিকী, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, সহস্বাস্থ্য সম্পাদক ডা. সায়েম ফরাজি, স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সম্পাদক সাদরাজ্জামান, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক সহসভাপতি এজমল হোসেন পাইলট, তারেক উজ জামান তারেক, কাজী রফিকুল ইসলাম, ওমর ফারুক কাওসার, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, সহসাংগঠনিক সম্পাদক সাদেক আহসান, স্বাস্থ্য সম্পাদক ডা. সাইফুল আলম বাদশা, সহদপ্তর সম্পাদক রফিক হাওলাদার, জবি ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা, তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, ওমর ফারুক পাটোয়ারী, শাহবাগ থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, নওগাঁ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাজ, সাব্বির, পল্টন থানা ছাত্রদলের আল আমিন, ছাত্রদল নেতা মিরাজ, ডা. মুশফিক, আশরাফুল আসাদসহ নেতৃবৃন্দ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু

মাটিতেও যেভাবে চলে মার্কিন যুদ্ধজাহাজ

গজারিয়া গণহত্যা দিবস আজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২৮ জনকে সাজা

উপজেলার জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে : সালাম

আজকের নামাজের সময়সূচি

বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

বৃহস্পতিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ 

১০

উপজেলা চেয়ারম্যানকে হারালেন ভাইস চেয়ারম্যান

১১

হোসেলুর জোড়া গোলে ফাইনালে মাদ্রিদ

১২

ময়মনসিংহের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত যারা

১৩

কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে ঝুঁকছে কৃষকরা

১৪

বিপুল ভোটে বিজয়ী হলেন সেই প্রতিবন্ধী সুইটি

১৫

মাদ্রাসার শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ

১৬

পরিবেশ দূষণ / টায়ার গলিয়ে তেল উৎপাদন

১৭

ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে অন্তঃসত্ত্বা শিক্ষিকা

১৮

ছায়ানট মিলনায়তনে রবীন্দ্রসন্ধ্যা

১৯

‘মানবাধিকারের প্রতি শ্রদ্ধাশীল হওয়া ব্যবসায় মানোন্নয়নে একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার’

২০
X