কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৫ মে ২০২৪, ০৮:৫৯ পিএম
অনলাইন সংস্করণ

ব্যাংক লুটের টাকায় বিদেশে সেকেন্ড হোম করা হয়েছে : আমিনুল হক 

পথচারীদের মাঝে বোতলজাত খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণের অনুষ্ঠানে যোগ দেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। ছবি : কালবেলা
পথচারীদের মাঝে বোতলজাত খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণের অনুষ্ঠানে যোগ দেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। ছবি : কালবেলা

আওয়ামী লীগ সরকার ব্যাংক লুটের টাকা দিয়ে বিদেশে সেকেন্ড হোম তৈরি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

রোববার (৫ মে) দুপুরে ঢাকা মহানগর উত্তরের ৪০ ও ২৮ নম্বর ওয়ার্ডে পৃথক কর্মসূচিতে অংশ নিয়ে আমিনুল হক এসব কথা বলেন। তীব্র দাবদাহে অতিষ্ঠ সাধারণ জনগণ ও পথচারীদের মাঝে বোতলজাত খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণে ভাটারা থানাধীন ৪০ নম্বর ওয়ার্ড ও শেরেবাংলা নগর থানার ২৮ নম্বর ওয়ার্ড বিএনপি পৃথকভাবে এই কর্মসূচির আয়োজন করে।

আমিনুল হক বলেন, আওয়ামী সরকার তার কতিপয় লোক দিয়ে দেশের ব্যাংকগুলো লুটপাট করেছে। লুটপাটকৃত টাকা নিয়ে তারা ইউরোপ, আমেরিকা, কানাডা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, দুবাইতে সেকেন্ড হোম তৈরি করেছে।

তিনি বলেন, ব্যাংক লুটপাটের ফলে দেশের অর্থনীতি যে সংকটের মুখে পড়েছে- এটা কিন্তু দেশের জনগণকেই সাফার করতে হচ্ছে। এর ভোগান্তি জনগণকেই পোহাতে হবে। কারণ তারা যে টাকাটা দেশ থেকে বিদেশে পাচার করেছে- এই টাকার মালিক হলো এ দেশের জনগণ।

আমিনুল হক বলেন, দেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে, জনজীবনে নাভিশ্বাস উঠেছে। দ্রব্যমূল্যের পাশাপাশি জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের এতটাই মূল্যবৃদ্ধি পেয়েছে যে, মানুষের বেঁচে থাকার যে মাধ্যম সেখান থেকেও তারা বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী সরকার গত ১৫ বছর ধরে এ দেশের জনগণের ওপর চেপে বসে আছে। দেশের গণতন্ত্র, ভোটের অধিকার হরণ করেছে তারা। বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা- একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, সেই প্রত্যাশাও হরণ করা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী সরকার দেশের জনগণের ভোটে নির্বাচিত হতে চায় না। কারণ তারা জানে, এ দেশের জনগণ তাদের সঙ্গে নেই। দেশের মানুষের ওপর আওয়ামী সরকার যেভাবে দুঃশাসন, অত্যাচার, জুলুম, নির্যাতন করেছে- তাতে এই আওয়ামী লীগ সরকার জানে, দেশের জনগণ তাদের ভোট দেবে না।

ভাটারার আয়োজক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম হাতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহজাহান সরকারের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, হাজী ইউসুফ, কেন্দ্রীয় নেতা এবিএমএ রাজ্জাক, আজহারুল ইসলাম সেলিম, আফতাব উদ্দিন জসিম, ভাটারা থানা বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী, মো. সেলিম মিয়া, শেরেবাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজালাল সিকদার প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বেড়া পাউবো / ৩৭ কর্মকর্তার বদলির আবেদনে তোলপার

সুনামগঞ্জে অগ্নিকাণ্ডে নিঃস্ব ২০ পরিবার

জীবিকা নির্বাহের একমাত্র সম্বল ভ্যান হারিয়ে দিশেহারা পরিবার

নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য দিল র‍্যাব

যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

ট্রাক্টর চাপায় প্রাণ গেল শিশুর

ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের মিছিল শেষে শিক্ষার্থী খুন

ছাত্রলীগ কর্মীকে বেধড়ক কোপাল প্রতিপক্ষরা

মেট্রোরেল কর্তৃপক্ষকে আল্টিমেটাম

অবশেষে লালমনিরহাটে কাঙ্ক্ষিত বৃষ্টি

১০

মিষ্টি বিতরণের ধুম / চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

১১

উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

১২

টানা কয়েকদিন বৃষ্টির আভাস

১৩

পৃথিবীর যে স্থানে কেউ যেতে পারে না

১৪

সাংবাদিককে মারধরের ঘটনায় মামলা

১৫

সংগঠনের অবস্থা জানতে জেলা সফর শুরু করছে যুবদল

১৬

সৌদিতে প্রথমবার সাঁতারের পোশাকে নারী ফ্যাশন শো

১৭

তিস্তা নদীতে গোসল করতে গিয়ে কিশোরের মৃত্যু

১৮

সমুদ্রপাড়ে সিডিএ প্রকৌশলীদের ‘বারবিকিউ পার্টি’

১৯

জমি নিয়ে দ্বন্দ্বে চাচার হাতে ভাতিজি খুন

২০
X