স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৫ পিএম
আপডেট : ৩০ মার্চ ২০২৪, ১০:২০ এএম
অনলাইন সংস্করণ

হোয়াইটওয়াশ বাঁচানোর মিশন টাইগারদের

টস চলাকালীন একটি চিত্র। ছবি : সংগৃহীত
টস চলাকালীন একটি চিত্র। ছবি : সংগৃহীত

ইনজুরি, জাতীয় নির্বাচন আর চোখের সমস্যা, মূলত এ কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলতে নামার আগের দিন দলের অনুশীলনে যোগ দেন তিনি। স্বাভাকিবভাবে তিনি এখন টাইগারদের মধ্যমনি।

প্রায় এক বছর পর টেস্ট খেলতে নামবেন সাকিব। গত বছরের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে অধিনায়ক ছিলেন তিনি। মাঝের এই সময়ে বদলে গেছে অনেক কিছু। টাইগারদের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। তার অধীনের প্রথমবারের মতো টেস্ট খেলতে নামবেন সাকিব।

পারিবারিক কারণে অস্ট্রেলিয়া আছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে প্রধান কোচের দায়িত্ব পালন করছেন সহকারী কোচ নিক পোথাস। সাকিবের সঙ্গে দীর্ঘ সময় কথা বলতে দেখা গেছে তাকে।

বৃহস্পতিবার প্রায় দেড় ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। শুক্রবার (২৯ মার্চ) ব্যাটিং-বোলিং ব্যাটিং-বোলিং অনুশীলন না করলেও ফিটনেস ও ফিল্ডিং করেছেন তিনি।

লম্বা সময় পর টেস্টে ক্রিকেটে তার ফেরাটা দলকে উজ্জীবিত করছে বলে জানান নিক পোথাস। তিনি বলেন, ‘সাকিব যে দলেই খেলুক, তাদের ভাগ্যবান বলতে হবে। আমরা তাকে স্বাগত জানাই। ড্রেসিংরুমে তাকে পাওয়া সব সময়ই দারুণ ব্যাপার। তার শক্তিমত্তা খুব দ্রুত সবার মধ্যে ছড়িয়ে পড়ে। যখনই সে দলের সঙ্গে যোগ দেয়, সে দলকে অনেক কিছু দিয়ে থাকে।’

বিশ্বকাপে পড়েন ইনজুরিতে। এরপর ভুগছিলেন চোখের সমস্যায়। তবে বিশ্রাম নিয়ে মাঠে ফেরা বিশ্ব অলরাউন্ডারকে পুরোপুরি সুস্থ মনে হয়েছে পোথাসের, ‘তাকে দেখে দারুণ লাগছে। মনে হয়েছে সে ওজন কমিয়েছে। ওর বিপিএলটা ভালো গেছে। ঢাকা প্রিমিয়ার লিগে ভালো শুরু করেছে। সে খুশি, আর আমরাও সাকিবকে খুশি দেখতে চাই।’

সাকিব ফেরায় পাল্টাতে হবে দলের সমন্বয়। একাদশে পরিবর্তন আসতে এটা নিশ্চিত। তবে এ নিয়ে সরাসরি কিছু বলেননি পোথাস, ‘আমরা আগামীকাল (শনিবার) সকালে এই সিদ্ধান্ত নেব। সাকিব এলে দলের মধ্যে একটা প্রশান্তি চলে আসে। শান্তও (নাজমুল হোসেন) একজনকে পাবে, যার কাছ থেকে সে পরামর্শ নিতে পারে। সে খুবই অভিজ্ঞ একজন খেলোয়াড়, বিশ্বমানের খেলোয়াড়।’

দীর্ঘ বিরতির পর টেস্টে সাকিবের ব্যাটিং কেমন হতে পারে, এ প্রশ্নের জবাবে পোথাস বলেন, ‘সে যে রকমের পেশাদার ক্রিকেটার, সে জানে, সে কী করেছে এবং কী করেনি। সে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে। সে জন্যই সে বিশ্বমানের।’ সিলেটে ব্যাটিং ব্যর্থতায় প্রথম টেস্টে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজে চট্টগ্রামে হোয়াইটওয়াশ এড়ানোর মিশন টাইগারদের।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

হিটস্ট্রোকে আরএফএল কোম্পানির মাঠকর্মীর মৃত্যু

ফিলিস্তিনিদের যুদ্ধবিরতির প্রস্তাবে সাড়া দিয়েছে ইসরায়েল

বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে ব্রিটিশ বাংলাদেশিদের প্রতিমন্ত্রীর আহ্বান

আমার অভিভাবকেরা

কচুরিপানা পরিষ্কার করতে খালে নামলেন প্রাণ গোপাল

ফের কমলো সোনার দাম

ওবায়দুল কাদের ঘুমের মধ্যেও বিএনপি বিএনপি করতে থাকেন : সালাম

উপজেলা নির্বাচন / এমপিদের বিরুদ্ধে প্রভাব খাটানোর প্রমাণ পেলেই ব্যবস্থা : রাশেদা সুলতানা

হিট অফিসার শুধু পরামর্শ দেন, বাস্তবায়ন করতে হবে আমাদের: মেয়র আতিক

কারাবন্দিদের সঙ্গে ইশারা-ইঙ্গিতে ‘জরুরি আলাপ’

১০

রাজধানীতে হঠাৎ বাসে আগুন

১১

জুয়ার আসর থেকে ইউপি সদস্যসহ আটক ৮

১২

তাপমাত্রা নিয়ে আরও বড় দুঃসংবাদ

১৩

ড. মাহবুব উল্লাহর ‘আমার জীবন আমার সংগ্রাম’ বইয়ের পাঠ উন্মোচন 

১৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

১৫

সহকারী ব্যবস্থাপক পদে ওয়ালটনে চাকরি, থাকছে নানা সুবিধা

১৬

বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার

১৭

নোমান গ্রুপে চাকরি, বেতন ৬০ হাজার

১৮

জানা গেল নারী বিশ্বকাপ শুরুর দিনক্ষণ 

১৯

ফল কেলেঙ্কারি / শাস্তি পাওয়া সেই এসএসএ’র হাতেই রেজাল্ট তৈরির কাজ!

২০
*/ ?>
X