স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৮ পিএম
আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

মোস্তাফিজের বিদায়ে ব্যথিত চেন্নাই কোচ

মোস্তাফিজকে হারিয়ে মন খারাপ হবে হাসির। ছবি : সংগৃহীত
মোস্তাফিজকে হারিয়ে মন খারাপ হবে হাসির। ছবি : সংগৃহীত

বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট (আইপিএল) বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠ মাতাচ্ছেন তিনি। এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ১১ উইকেট নিয়েছেন তিনি। রয়েছেন সর্বোচ্চ উইকেটশিকারির পার্পল ক্যাপ পাওয়ার দৌড়েও। তবে সেই ক্যাপ অর্জনের জন্য খুব বেশি সময় পাচ্ছেন না তিনি। আইপিএল থেকে যে মাঝপথেই ফিরতে হবে তাকে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের জন্য আইপিএলের পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের স্কোয়াড ছেড়ে তাকে ২ মের মধ্যে দেশে ফিরতে হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে অনাপত্তিপত্র ১ মে পর্যন্ত দিয়েছে। এই সময়ের মধ্যে অবশ্য চেন্নাইয়ের হয়ে তিন ম্যাচে মাঠে নামার সুযোগ রয়েছে। ২৩ এপ্রিল (লখনৌ), ২৮ এপ্রিল (হায়দরাবাদ) ও ১ মে (পাঞ্জাব) এর বিপক্ষের ম্যাচ শেষ করেই তাকে ফিরতে হবে বাংলাদেশে।

এবারের আসরে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন ফিজ। তাই স্বাভাবিকভাবেই চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে দর্শক সবাই চাইবে এই কাটার মাস্টারকে আরও লম্বা সময়ের জন্য পেতে। মোস্তাফিজের আইপিএল ছেড়ে দেশে চলে যাওয়া নিয়ে এবার মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ও চেন্নাইয়ের ব্যাটিং কোচ মাইক হাসি। মোস্তাফিজ সম্পর্কে বিখ্যাত এই ব্যাটার বলেন, ‘মোস্তাফিজের স্লোয়ার বলটা আসলেই অসাধারণ। এটা যে কোনো ব্যাটারের জন্য খেলা বেশ কঠিন, বিশেষ করে চেন্নাইয়ে। ও বাংলাদেশে ফিরে গেলে আমাদের খারাপ লাগবে, কিন্তু ওর দেশ ওকে ডাকছে। মোস্তাফিজ যতদিন থাকতে পারবে ততদিন আমরা তাকে রাখতে চাই। আমরা তার পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট।’

মঙ্গলবার (২৩ এপ্রিল) নিজেদের ঘরের মাঠ এম চিদাম্বরম স্টেডিয়ামে লখনৌর বিপক্ষে মাঠ মাতাবে চেন্নাই। এই ম্যাচের একাদশে মোস্তাফিজের থাকার সম্ভাবনা বেশি। চিপকের এই মাঠে ৩ ম্যাচ খেলেই ৮ উইকেট নিয়েছেন টাইগার পেসার। আজকেও তাই চেন্নাইয়ের ইয়েলো আর্মি চাইবে দুর্দান্ত কিছুই করে দেখাক ফিজ।

এছাড়াও আবারও সল্প সময়ের জন্য হলেও পার্পল ক্যাপ মাথায় তোলার সুযোগ রয়েছে মোস্তাফিজের। ১১ উইকেট নেওয়া এই কাটার মাস্টার আর তিন উইকেট নিলেই আবারও টুপিটি পাবেন। অবশ্য চিপকে খেলা বলে মোস্তাফিজ আশা করতেই পারেন, এই মাঠেই যে তিনি সবচেয়ে সফল।

আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারির পার্পল ক্যাপ এখন জাসপ্রিত বুমরাহর দখলে। মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা বিশ্বের অন্যতম সেরা এই পেসার ৮ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। যুজবেন্দ্র চাহাল ও হারশিত প্যাটেলের উইকেটেও ১৩টি করে। এ ছাড়া ১২ উইকেট আছে মুম্বাইয়ের জেরাল্ড কোয়েটেজের।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দিনটি কেমন যাবে আপনার, জেনে নিন রাশিফলে

ব্রিটিশ অস্ত্রে সরাসরি রাশিয়ায় হামলার অনুমতি দিল যুক্তরাজ্য

ধর্ষণ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

জবি হলে আগুন, আতঙ্কে জ্ঞান হারালেন ছাত্রী

রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

সকালের মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আজ বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৪ মে : নামাজের সময়সূচি

১০

বিরল প্রজাতির আশ্চর্যজনক ছাগল

১১

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

১২

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

১৩

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

১৪

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

১৫

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

১৬

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

১৭

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

১৮

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

১৯

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

২০
*/ ?>
X