স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:০৪ পিএম
অনলাইন সংস্করণ

মেসির গোলে মান রক্ষা মায়ামির

সমতায় ফেরানো গোলের পর লিওনেল মেসি।
সমতায় ফেরানো গোলের পর লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

ক্যালিফোর্নিয়ার কারসনের পুরো সন্ধ্যাটাই ছিল লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির দখলে। মেজর লিগ সকার-এমএলএসের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের পুরো সময় ইন্টার মায়ামিকে চাপে রাখে তারা। এগিয়েও ছিল ১-০ গোলে। এরপরও জয়ের রঙে রাঙাতে পারল ডেভিড বেকহামের সাবেক ক্লাবটি।

এর মূল কারণ যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে আছেন সময়ের সেরা তারকা লিওনেল মেসি। ম্যাচের পুরোটা সময় তিনি ম্লান থাকলেও একমুহূর্তের ঝলকে করে ফেলতে পারেন অনেক কিছু। ফেরাতে পারেন ম্যাচের রঙ। বদলে দিতে পারেন ফলাফল। বাংলাদেশ সময় সোমবার সকালে তেমনই এক ঝলক দেখালেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। ম্যাচের যোগ করা সময়ে তার দুর্দান্ত গোলে বেকহামের সাবেক দল লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির সঙ্গে ১-১ গোলে ড্র মায়ামি।

এর আগে নিজেদের মাঠে ম্যাচের ৭৫ মিনিটে দেজান ইয়োভেলিচের গোলে এগিয়ে যায় গ্যালাক্সি। কিন্তু প্রতিপক্ষ দলের বিশ্বসেরা তারকা তাদের ৩ পয়েন্ট পেতে দিল না। যদিও বল দখলে স্বাগতিকদের চেয়ে যোজন যোজন এগিয়ে ছিল মায়ামি।

বল নিজেদের কাছে রাখা মানেই যে, ম্যাচে দাপট। তা কিন্তু নয়। এই চিত্র ফুটে ওঠে এ দিন। ম্যাচে ৬৪ শতাশং বল মায়ামির দখলে থাকলেও মেসি-সুয়ারেজরা শট নিতে পেরেছে ১১টি। এর মধ্যে লক্ষ্যে ছিল ৫টি। অন্যদিকে ৩৬ শতাংশ বল রেখে গ্যালাক্সির গোলে শট নেয় ২৪টি। আর লক্ষ্যে ছিল ৯টি।

মায়ামির পয়েন্ট পাওয়ার আরেক নায়ক ডেরেক ক্যালেন্ডার। পুরো ম্যাচে পেনাল্টিসহ সর্বমোট ৮টি দুর্দান্ত শট সেভ করেন এই গোলকিপার। ম্যাচের প্রথমার্ধে মায়ামির জালে ১২টি শট নেয় গ্যালাক্সি। অন্যদিকে প্রতিপক্ষের পোস্টে মাত্র দুটি শট নেয় মেসির দল। যদিও গোল পায়নি কোনো দলই।

অবশেষে ম্যাচের ৭৫ মিনিটে ডেডলক ভাঙেন ইয়োভেলিচ। ১-০ গোলে এগিয়ে থাকায় রক্ষণে বেশি মনোযোগ দেয় গ্যালাক্সি। তবে ৮৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডে—লাল কার্ড দেখে মাঠ ছাড়েন গ্যালাক্সির ডেলগাডো।

এর তিন মিনিট পরই কাঙ্ক্ষিত গোল পায় ইন্টার মায়ামি। প্রতিপক্ষের বক্সের ভেতর বাঁ প্রান্তে তিন ডিফেন্ডারের মাঝ দিয়ে জর্দি আলবা বল বাড়িয়ে দেন মেসির দিকে। জটলার ভেতর থেকেই নিখুঁত শটে গ্যালাক্সির জালে বল জড়ান আর্জেন্টাইন কিংবদন্তি।

এর আগে বুধবার মেজর লিগ সকারে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সল্ট লেককে ২-০ গোলে হারিয়ে নতুন মৌসুম শুরু করে মায়ামি। সেই ম্যাচে গোল না পেলেও সতীর্থদের দিয়ে গোল করিয়ে অবদান রাখেন দলের জয়ে।

জয় দিয়ে লিগ শুরুর পর দ্বিতীয় ম্যাচে এক পয়েন্ট পেলেন মেসিরা। অন্যদিকে পয়েন্ট হারিয়ে নতুন মৌসুম শুরু করল গ্যালাক্সি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১০

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১১

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১২

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৩

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৪

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৫

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৬

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৭

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

১৮

নাসিক কাউন্সিলর ইসরাফিল প্রধান গ্রেপ্তার

১৯

সিলেট বিভাগে ২৯ মামলায় গ্রেপ্তার ২১৭

২০
X