কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ১১:৩১ এএম
অনলাইন সংস্করণ

ফ্রিল্যান্সারদের জন্য সুখবর

সৌজন্য ছবি
সৌজন্য ছবি

আমেরিকান ডিজিটাল ব্যাংকিং সেবা ‘প্রিয় পে’র মাধ্যমে ফ্রিল্যান্সাররা খুব সহজেই এখন দেশে টাকা আনতে পারছেন। আন্তর্জাতিক বিভিন্ন প্ল্যাটফর্মের তুলনায় চার্জ কম হওয়ার এর জনপ্রিয়তা বাড়ছে দেশের ফ্রিল্যান্সারদের মাঝে।

প্রিয় পে সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী (সিইও) জাকারিয়া স্বপন বলেন, বাংলাদেশি প্রবাসীরা দেশে টাকা পাঠাতে বা ফ্রিল্যান্সাররা টাকা আনতে অনেক সমস্যার মুখোমুখি হন। আমরা সেসব সমস্যার সমাধানে কাজ করছি। বাংলাদেশিদের জন্য নিয়ে এসেছি ডিজিটাল ব্যাংকিং সেবা। শুরুতে এটা আমেরিকায় চালু হলেও এখন বাংলাদেশেও চালু করা হয়েছে। এটি পুরোপুরি আমেরিকান ব্যাংকিং ব্যবস্থা এবং এর মাধ্যমে খুব সহজেই ফ্রিল্যান্সররা দেশে টাকা আনতে ও প্রবাসীরা দেশে টাকা পাঠাতে পারবেন। পেওনিয়ার বা অন্যান্য যেকোনো অনলাইন প্ল্যাটফর্মের চেয়ে এর ব্যবহার অনেক সহজ এবং খরচও কম।

তিনি বলেন, প্রিয় পে’র চাহিদা দেশের ফ্রিল্যান্সারদের মধ্যে বাড়ছে। প্রতিদিন তারা আমাদের প্ল্যাটফর্মে সাইনআপ করছেন। আমরাও তাদের সমস্যাগুলোর কথা শুনছি এবং এসব সমাধানে কাজ করছি।

শিগগিরই প্রিয় পে থেকে বাংলাদেশে রিয়েল টাইম টাকা উইথড্র করা যাবে জানিয়ে জাকারিয়া স্বপন বলেন, আমরা এখন রিয়েল টাইম উইথড্র’র ট্রায়াল করছি। ট্রায়ালে স্মুথলি ডলার থেকে কনভার্ট হয়ে টাকা ঢুকছে গ্রাহকদের ওয়ালেটে। গ্রাহকরা এতে খুবই খুশি।

প্রবাসী বাংলাদেশিদেরকে নিজ মাতৃভূমির সঙ্গে যুক্ত করতে প্রিয়.কম আমেরিকায় চালু করে প্রিয়-পে ডিজিটাল ব্যাংকিং সেবা। ২০২২ সালের জুলাইয়ে এর কাজ শুরু হয় এবং ২০২৩ সালের জুলাইতে পুরোপুরি ডিজিটাল ব্যাংকিং সেবা চালু হয়। এরই ধারাবাহিকতায় ফ্রিল্যান্সারদের সমস্যা সমাধানে চলতি বছরের অক্টোবরে বাংলাদেশেও প্রিয় পে ব্যাংকিং সেবা চালু হয়। ফলে এখন যেকোনো বাংলাদেশি প্রিয় পে অ্যাকাউন্ট খুলতে পারছেন।

‘প্রিয় পে’র মাধ্যমে গ্রাহকরা দুইটি আমেরিকান ব্যাংক অ্যাকাউন্ট পাচ্ছেন। এতে আমেরিকার যেকোনো ব্যাংক এবং আপওয়ার্ক, অ্যামাজনসহ বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে ডলার বা পেমেন্ট গ্রহণ করা যাচ্ছে। অ্যাকাউন্ট খুললেই গ্রাহকরা পাচ্ছেন ১০টি ভার্চুয়াল ডেবিট মাস্টারকার্ড একদম ফ্রি। নভেম্বর মাস থেকে ফিজিক্যাল প্রিয় মাস্টারকার্ড অর্ডার করা যাচ্ছে। এর মাধ্যমে ফেসবুক বুস্ট করা, গুগল অ্যাডস রান করা, অ্যামাজন, নেটফ্লিক্সে পেমেন্ট করা যায় সহজেই। আমেরিকান এই ডিজিটাল ব্যাংকিং সেবা পেতে হলে একজন গ্রাহককে প্রতি মাসে দুই ডলার করে বছরে মোট ২৪ ডলার সাবস্ক্রিপশন ফি দিতে হয়। তবে শুরু থেকেই মাসে ১ ডলার করে বছরে ১২ ডলারে সাবস্ক্রিপশন করতে পারছেন গ্রাহকরা। অন্যদিকে ডিসেম্বর মাসে নতুন একটি অফার চালু করেছে প্রিয় পে। দুই মাসের জন্য সাবস্ক্রিপশনের সুযোগ রয়েছে এবং যারা সাবস্ক্রিপশন করবেন, তাদের মধ্যে একজনকে আইফোন ১৫ গিফট দেওয়া হবে। এক্ষেত্রে সাবস্ক্রিপশনকারীদের মধ্যে লাইভ লটারির মাধ্যমে একজনকে নির্বাচিত করা হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাল্লায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

এক্সিকিউটিভ পদে ইউএস-বাংলা গ্রুপে চাকরি, সাপ্তাহিক ছুটি দুদিন

আফতাবনগরে পশুরহাট বসানোয় নিষেধাজ্ঞা

হঠাৎ চুন্নুর কঠোর সমালোচনায় ব্যারিস্টার সুমন

ভোট কেনার সময় টাকাসহ ইউপি চেয়ারম্যান আটক

চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫ থেকে ২০ শতাংশ : ইসি

নরসিংদীতে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষ, আহত ৫

পশ্চিমাদের ‘গরম মাথা ঠাণ্ডা’ করতে পরমাণু অস্ত্রের মহড়া চালাবে পুতিন

আইফোন ভেঙে ভক্তকে গ্লাভস দিয়ে আলোচনায় মিচেল

ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগে আ.লীগ নেতা আটক 

১০

ঘরে বসেই হজের কাজ সম্পন্ন করা যাচ্ছে : প্রধানমন্ত্রী

১১

চাঁদপুরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

১২

পিএসজির কাটা ঘায়ে নুনের ছিটায় বাদ যাচ্ছেন না নেইমারও

১৩

১০০ পর্বে সাড়া জাগানো তুর্কি ধারাবাহিক ‘শিকারি’

১৪

আরবদের সেনাবাহিনী কেন চরম ব্যর্থ?

১৫

হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

১৬

সড়কে নসিমন-করিমন-ভটভটি বন্ধে হাইকোর্টের রায় বাস্তবায়নে কর্তৃপক্ষকে নোটিশ

১৭

বিএনপি নেতা খায়রুল কবির খোকন কারামুক্ত

১৮

মনোহরগঞ্জে চেয়ারম্যান প্রার্থী সেই জাকিরের ভোট বর্জন

১৯

দেশে ফিরলেন মির্জা ফখরুল

২০
X