সাভার প্রতিনিধি
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৭ পিএম
অনলাইন সংস্করণ

আশুলিয়ায় দোকান ভাড়ার কথা বলে প্রতারণা, অভিযুক্ত গ্রেপ্তার

প্রতারণার অভিযোগে আটক কামাল চৌধুরী। ছবি : সংগৃহীত
প্রতারণার অভিযোগে আটক কামাল চৌধুরী। ছবি : সংগৃহীত

সাভারের আশুলিয়ায় অন্যের দোকান নিজের দাবি করে ভাড়া দিয়ে অগ্রিম টাকা গ্রহণ করে প্রতারণার অভিযোগে কামাল চৌধুরী (৫৫) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ভুক্তভোগী মো. রাজিব হোসেনের দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এর আগে, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে আশুলিয়ার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন সেনওয়ালিয়া এলাকা থেকে তাকে আটক করে আশুলিয়া থানায় হস্তান্তর করে র‌্যাব ৪।

গ্রেপ্তার কামাল চৌধুরী আশুলিয়ার সেনওয়ালিয়া এলাকার গফুর চৌধুরীর ছেলে। তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আশুলিয়ার বিশমাইল বাসস্ট্যান্ডের ৪৫ নম্বর দোকানটি কামাল চৌধুরী নিজের দাবি করে জামানত হিসেবে অগ্রিম ১ লাখ টাকা গ্রহণ করেন। পরের দিন বাদীকে দোকানের চুক্তিপত্র করে দেওয়ার কথা থাকলেও দোকান বুঝিয়ে না দিয়ে সেই দোকান আরেকজনের কাছে ভাড়া দেন।

পরে ভুক্তভোগী খোঁজ নিয়ে জানতে পারেন ওই দোকানের মালিক অন্য একজন। তার কাছে থেকে বিবাদী ভাড়া নিয়ে দোকান পরিচালনা করতেন। এ ঘটনা জানার পর প্রতারণামূলকভাবে গৃহীত অগ্রিম জামানতের এক লাখ টাকা ফেরত চাইলে বিবাদী টাকা না দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোসহ বিভিন্ন হুমকি প্রদান করেন।

ভুক্তভোগী রাজিব হোসেন বলেন, কামাল চৌধুরী আমার সঙ্গে প্রতারণা করে দোকান ভাড়ার কথা বলে অগ্রিম বাবদ এক লাখ টাকা নিয়ে সেই টাকা ফেরত দিচ্ছে না। উল্টো আমাকে মামলায় ফাঁসানোসহ বিভিন্ন ধরনের হুমকি-ধমকি প্রদান করে। কামাল চৌধুরীর বিরুদ্ধে সেনওয়ালিয়া এলাকায় বাড়ি নির্মাণ করতে গেলে চাঁদা দাবিসহ বিভিন্ন মানুষকে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, কামাল চৌধুরী নামে এক ব্যক্তি দোকান ভাড়া দেওয়ার কথা বলে এক লাখ টাকা আত্মসাৎ করেন। বিষয়টি র‌্যাব-৪ এর নজরে আসলে অনুসন্ধান শুরু হয়। পরে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল তথ্যপ্রযুক্তির সাহায্যে আশুলিয়ার সেনওয়ালিয়া এলাকা থেকে তাকে আটক করে। পরে প্রতারণার মামলায় তাকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়।

আশুলিয়া থানার ওসি এসএম কামরুজ্জামান বলেন, ভুক্তভোগীর দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কামাল চৌধুরীকে আদালতে পাঠানো হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

ধান ক্ষেতে কৃষককে কুপিয়ে হত্যা

করলা চাষে দ্বিগুণ লাভে খুশি কৃষক

আপেল বাগান দেখতে প্রতিদিন শতশত মানুষের ভীড়

জিপিএ-৫ পেয়েও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হালিমার

আম কুড়াতে গিয়ে প্রাণ গেল গৃহবধূর

কর্ণফুলীর বালুচরে সবুজের বিপ্লব

বেড়া পাউবো / ৩৭ কর্মকর্তার বদলির আবেদনে তোলপার

সুনামগঞ্জে অগ্নিকাণ্ডে নিঃস্ব ২০ পরিবার

জীবিকা নির্বাহের একমাত্র সম্বল ভ্যান হারিয়ে দিশেহারা পরিবার

১০

নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য দিল র‍্যাব

১১

যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

১২

ট্রাক্টর চাপায় প্রাণ গেল শিশুর

১৩

ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের মিছিল শেষে শিক্ষার্থী খুন

১৪

ছাত্রলীগ কর্মীকে বেধড়ক কোপাল প্রতিপক্ষরা

১৫

মেট্রোরেল কর্তৃপক্ষকে আল্টিমেটাম

১৬

অবশেষে লালমনিরহাটে কাঙ্ক্ষিত বৃষ্টি

১৭

মিষ্টি বিতরণের ধুম / চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

১৮

উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

১৯

টানা কয়েকদিন বৃষ্টির আভাস

২০
X