পীরগাছা (রংপুর) প্রতিনিধি
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ০১:১১ এএম
আপডেট : ১৩ মার্চ ২০২৪, ০৯:২৮ এএম
অনলাইন সংস্করণ

বুড়িমারী এক্সপ্রেস ট্রেন আটকে রাখলেন স্থানীয়রা

উদ্বোধনের দিনেই যাত্রাবিরতির দাবিতে রংপুরের পীরগাছা রেলস্টেশনে বুড়িমারী এক্সপ্রেসকে আটকে রাখে স্থানীয় জনগণ। ছবি : কালবেলা
উদ্বোধনের দিনেই যাত্রাবিরতির দাবিতে রংপুরের পীরগাছা রেলস্টেশনে বুড়িমারী এক্সপ্রেসকে আটকে রাখে স্থানীয় জনগণ। ছবি : কালবেলা

রংপুরের পীরগাছায় রেলপথ অবরোধ করে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন আটকে দেয় স্থানীয় বিক্ষুব্ধ জনতা। সেখানে যাত্রাবিরতির দাবিতে ট্রেনটি ৩৫ মিনিট আটকে রাখেন তারা। মঙ্গলবার (১২ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে পীরগাছা রেলস্টেশন অতিক্রম করার সময় এ ঘটনা ঘটে। এর আগে দুপুরে লালমনিরহাটের বুড়িমারী রেলওয়ে স্টেশনে ফিতা কেটে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

সেখানে হওয়া বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে, লালমনিরহাটের বিভাগীয় রেল ব্যবস্থাপক আব্দুস সালাম দাবির প্রতি সমর্থন জানিয়ে বলেন, পীরগাছা স্টেশনে এই ট্রেনের যাত্রাবিরতির দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়ে আমার কাছে মতামত চাইলে, আমি এই স্টেশনে যাত্রাবিরতির বিষয়ে সুপারিশ করবে।

রেলওয়ের ওই কর্মকর্তার এই আশ্বাসে প্রায় ৩৫ মিনিট পর ট্রেনটিকে ছেড়ে দেওয়া হলেও দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা ও রাত ১০টায় রেলপথ অবরোধ করে ন্যূনতম ৩ মিনিট ট্রেনটিকে ওই স্টেশনে থামিয়ে রাখার ঘোষণা দেওয়া হয়।

এর আগে রোববার (১০ মার্চ) দুপুরে পীরগাছা সরকারি কলেজে ট্রেনটির যাত্রাবিরতির লক্ষ্যে করণীয় নির্ধারণের জন্য সভা করেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতারা। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (১১ মার্চ) দুপুরে পীরগাছা রেলওয়ে স্টেশন চত্বরে উপজেলা নাগরিক কমিটির ব্যানারে মানববন্ধন করা হয়। ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধনে যাত্রাবিরতির দাবি জানিয়ে ট্রেনের নিচে ঝাঁপিয়ে পড়ে আত্মাহুতির ঘোষণা দেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকারসহ বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা।

মঙ্গলবার (১২ মার্চ) পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সন্ধ্যা থেকে পীরগাছা রেলস্টেশন চত্বরে দলে দলে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ জমায়েত হতে থাকেন। রাত সাড়ে ৯টা থেকে নাগরিক কমিটির ব্যানারে সভা-সমাবেশ চলতে থাকে। এ সময় বক্তব্য দেন তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, উপজেলা নাগরিক কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম রাঙা, উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, সাবেক চেয়ারম্যান আফছার আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা, প্রেস ক্লাব সভাপতি মোজাম্মেল হক মুন্সি প্রমুখ।

বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, ‌‘বুড়িমারী রেলস্টেশনে ওয়াস পিড ও অন্যান্য অবকাঠামো নির্মাণ না হওয়া পর্যন্ত লালমনিরহাট রেলস্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে চলাচল করবে।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঘুষ নিয়ে এএসআইয়ের দর-কষাকষির অডিও ভাইরাল

রাইসির খোঁজে যে ঘোষণা দিল এরদোয়ান

গণপিটুনির শিকার আ.লীগ নেতা

রাইসির খোঁজে এগিয়ে এসেছে যে সব দেশ

রাইসির খোঁজে ৩২ সদস্যের দল পাঠাচ্ছে তুরস্ক

ইরানের প্রেসিডেন্টের দুর্ঘটনাস্থল থেকে মিলল সংকেত

কেন এত সময় লাগছে অনুসন্ধানে

টানা চারটি লিগ জয়ীদের এলিট ক্লাবে ম্যানসিটি

হেলিকপ্টার পাওয়ার বিষয়ে যা জানাল রেড ক্রিসেন্ট

রাইসির সঙ্গে হেলিকপ্টারে আর যারা ছিলেন

১০

উন্নয়নের নামে রাতের আঁধারে শাহবাগে গাছ কাটার অভিযোগ

১১

সবশেষ বিহারে ছিলেন এমপি আনার

১২

‘অভিবাসী কর্মীদের জন্য আরও টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার’

১৩

ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ, যা বলছে যুক্তরাষ্ট্র

১৪

স্বামীর মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নারীর মৃত্যু

১৫

তবুও প্রার্থী হলেন সেই নাছিমা মুকাই 

১৬

গাজীপুরে কারখানার ১০ তলার ছাদ থেকে লাফিয়ে নারী শ্রমিকের মৃত্যু

১৭

রাজশাহীতে আগুনে পুড়ে ছাই ১০ বিঘার পানের বরজ

১৮

বিয়েবাড়ি থেকে কনের পিতাকে তুলে নিয়ে টাকা দাবি

১৯

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী অফিস ভাঙচুর , এলাকায় উত্তেজনা

২০
X