পীরগাছা (রংপুর) প্রতিনিধি
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ০১:১১ এএম
আপডেট : ১৩ মার্চ ২০২৪, ০৯:২৮ এএম
অনলাইন সংস্করণ

বুড়িমারী এক্সপ্রেস ট্রেন আটকে রাখলেন স্থানীয়রা

উদ্বোধনের দিনেই যাত্রাবিরতির দাবিতে রংপুরের পীরগাছা রেলস্টেশনে বুড়িমারী এক্সপ্রেসকে আটকে রাখে স্থানীয় জনগণ। ছবি : কালবেলা
উদ্বোধনের দিনেই যাত্রাবিরতির দাবিতে রংপুরের পীরগাছা রেলস্টেশনে বুড়িমারী এক্সপ্রেসকে আটকে রাখে স্থানীয় জনগণ। ছবি : কালবেলা

রংপুরের পীরগাছায় রেলপথ অবরোধ করে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন আটকে দেয় স্থানীয় বিক্ষুব্ধ জনতা। সেখানে যাত্রাবিরতির দাবিতে ট্রেনটি ৩৫ মিনিট আটকে রাখেন তারা। মঙ্গলবার (১২ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে পীরগাছা রেলস্টেশন অতিক্রম করার সময় এ ঘটনা ঘটে। এর আগে দুপুরে লালমনিরহাটের বুড়িমারী রেলওয়ে স্টেশনে ফিতা কেটে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

সেখানে হওয়া বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে, লালমনিরহাটের বিভাগীয় রেল ব্যবস্থাপক আব্দুস সালাম দাবির প্রতি সমর্থন জানিয়ে বলেন, পীরগাছা স্টেশনে এই ট্রেনের যাত্রাবিরতির দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়ে আমার কাছে মতামত চাইলে, আমি এই স্টেশনে যাত্রাবিরতির বিষয়ে সুপারিশ করবে।

রেলওয়ের ওই কর্মকর্তার এই আশ্বাসে প্রায় ৩৫ মিনিট পর ট্রেনটিকে ছেড়ে দেওয়া হলেও দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা ও রাত ১০টায় রেলপথ অবরোধ করে ন্যূনতম ৩ মিনিট ট্রেনটিকে ওই স্টেশনে থামিয়ে রাখার ঘোষণা দেওয়া হয়।

এর আগে রোববার (১০ মার্চ) দুপুরে পীরগাছা সরকারি কলেজে ট্রেনটির যাত্রাবিরতির লক্ষ্যে করণীয় নির্ধারণের জন্য সভা করেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতারা। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (১১ মার্চ) দুপুরে পীরগাছা রেলওয়ে স্টেশন চত্বরে উপজেলা নাগরিক কমিটির ব্যানারে মানববন্ধন করা হয়। ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধনে যাত্রাবিরতির দাবি জানিয়ে ট্রেনের নিচে ঝাঁপিয়ে পড়ে আত্মাহুতির ঘোষণা দেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকারসহ বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা।

মঙ্গলবার (১২ মার্চ) পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সন্ধ্যা থেকে পীরগাছা রেলস্টেশন চত্বরে দলে দলে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ জমায়েত হতে থাকেন। রাত সাড়ে ৯টা থেকে নাগরিক কমিটির ব্যানারে সভা-সমাবেশ চলতে থাকে। এ সময় বক্তব্য দেন তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, উপজেলা নাগরিক কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম রাঙা, উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, সাবেক চেয়ারম্যান আফছার আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা, প্রেস ক্লাব সভাপতি মোজাম্মেল হক মুন্সি প্রমুখ।

বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, ‌‘বুড়িমারী রেলস্টেশনে ওয়াস পিড ও অন্যান্য অবকাঠামো নির্মাণ না হওয়া পর্যন্ত লালমনিরহাট রেলস্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে চলাচল করবে।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাইসির মৃত্যুতে ভেনিজুয়েলার প্রেসিডেন্টের আবেগঘন স্ট্যাটাস

ইব্রাহিম রাইসি নিহত, জরুরি বৈঠকে ইরান

বিএনপির ৩ নেতা বহিষ্কার

রাইসির জন্য প্রার্থনায় বসেছিল গোটা দেশ

মেঠোপথে মুগ্ধতা ছড়াচ্ছে বুনো ফুল ‘পটপটি’

ব্রাজিলের কোপার স্কোয়াডে নতুন চার মুখ

রাইসির হেলিকপ্টারের যা ঘটেছিল

দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

বিচারক থেকে প্রেসিডেন্ট, কে এই রাইসি

ইব্রাহিম রাইসি মারা গেছেন

১০

ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত : রাইসি ছাড়াও যারা মারা গেলেন

১১

রাঙামাটিতে চলছে ইউপিডিএফের আধাবেলা অবরোধ

১২

পায়ুপথে ব্রাশ দিয়ে কিশোরকে নির্যাতন করল বখাটেরা

১৩

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত : কোনো আরোহী বেঁচে নেই

১৪

কে হবেন ইরানের নতুন প্রেসিডেন্ট?

১৫

হবিগঞ্জে ধান সংগ্রহের শুরুতেই হযবরল

১৬

আইপিএলে প্লে-অফে কে কার বিরুদ্ধে লড়বে?

১৭

তুর্কি ড্রোনে খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের

১৮

ইরানের প্রেসিডেন্ট কি বেঁচে আছেন? 

১৯

খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের, দুর্ঘটনাস্থল থেকে ২ কিমি দূরে উদ্ধারদল

২০
X