ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১০:২৩ পিএম
অনলাইন সংস্করণ

গোপনে ছাত্রীকে বিয়ে করতে গিয়ে ধরা, ভিডিও ভাইরাল

প্রভাষক খাইরুল বাশার রানা (বামে) ও পিয়ন জিয়াউল হায়দার জুলিয়াস (ডানে)। ছবি : কালবেলা
প্রভাষক খাইরুল বাশার রানা (বামে) ও পিয়ন জিয়াউল হায়দার জুলিয়াস (ডানে)। ছবি : কালবেলা

ছাত্রীর সঙ্গে প্রেম ও বিয়ের পরিকল্পনা করার অভিযোগে কুড়িগ্রামের ফুলবাড়ী ডিগ্রি কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক এবং পিয়নকে সাময়িক বরখাস্ত করেছে কলেজ কর্তৃপক্ষ। এ ঘটনা তদন্তের জন্য ৫ সদস্যের তদন্ত গঠন কমিটি গঠন করা হয়েছে। তাদের ১৪ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভাইরাল ভিডিওতে দেখা যায়, ওই কলেজের পিয়ন জিয়াউল হায়দার জুলিয়াসের ঘরের ভেতর উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের মুসলিম বিবাহ রেজিস্ট্রার (কাজী) মাওলানা মো. সোলায়মান আলী রেজিস্ট্রারে লিপিবদ্ধ করছেন। তার পাশে চেয়ারে ফুলবাড়ী ডিগ্রি কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক খায়রুল বাশার রানা ও একটি মেয়ে তার পাশে বসে আছে। এ সময় একজন লোক তাদের ভিডিও করতে থাকলে প্রভাষক রানা তাকে ভিডিও করতে নিষেধ করছেন। একপর্যায়ে ওই ছাত্রী চেয়ার থেকে উঠে ভিডিও ধারণকারীর দিকে তেড়ে যাচ্ছেন। এরপরও ভিডিও বন্ধ না হলে ওই ছাত্রী প্রভাষকের গলা জড়িয়ে ধরেন। একপর্যায়ে কলেজ পিয়ন ঘরে ঢুকে ভিডিও রেকর্ডকারীকে শাসাতে থাকেন। পরে মেয়ের অভিভাবকের লোকজন এসে ওই মেয়েকে নিয়ে যায়।

জানা গেছে, ফুলবাড়ী ডিগ্রি কলেজের ইংরেজি প্রভাষক খাইরুল বাশার রানার সঙ্গে ওই কলেজের ২০২৪ শিক্ষাবর্ষের মানবিক বিভাগের এইচএসসি পরীক্ষার্থী এক ছাত্রীর প্রাইভেট পড়ানোর সুবাদে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এর সুবাদে অভিযুক্ত প্রভাষক গত ১৮ এপ্রিল (বৃহস্পতিবার) ওই ছাত্রীটিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কুরুষা ফেরুষা গ্রামের বাসিন্দা ওই কলেজের পিয়ন জিয়াউল হায়দার জুলিয়াসের বাড়িতে নিয়ে যান। সেখানে কাজী ডেকে বিয়ে রেজেস্ট্রি করার সময় স্থানীয়রা মেয়ের অভিভাবককে খবর দেন। পরে মেয়েটির অভিভাবকরা দ্রুত ওই বাড়িতে এসে মেয়েটিকে উদ্ধার করে নিয়ে যান। বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়।

এ প্রসঙ্গে অভিযুক্ত প্রভাষক খাইরুল বাশারের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ আমাকে সাময়িক বরখাস্ত করে তদন্ত কমিটি গঠন করেছে। রিপোর্ট এলে সত্য-মিথ্যা জানা যাবে। তবে এটা আমার বিরুদ্ধে একটা ষড়যন্ত্র।

আর পিয়ন জিয়াউল হায়দার জুলিয়াসের মোবাইলে কল দিলে তার মোবাইল বন্ধ পাওয়া গেছে।

মুসলিম বিবাহ রেজিস্ট্রার (কাজী) মাওলানা সোলায়মান আলী জানান, মেয়ের বিবাহ রেজিস্ট্রি করার জন্য জুলিয়াস ভাই আমাকে ডেকেছেন। সেখানে গিয়ে দেখি অন্য ঘটনা। তাই রেজিস্ট্রি না করে চলে এসেছি।

ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিভাবকের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত প্রভাষক ও পিয়নকে সাময়িক বরখাস্তের পর ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

কলেজ গভর্নিং বডির সভাপতি আজিজার রহমান মাস্টার জানান, ঘটনাটি দুঃখজনক। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। এরমধ্যে তদন্ত রিপোর্ট পাওয়া গেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গরম নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

সরকারি গাছ কেটে মামলা খেলেন বিএনপি নেতা!

নাটোরে শিক্ষার্থীকে অপহরণ করে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

এসএসসিতে পাশের খবরেও কাঁদছেন মুরাদের বাবা-মা

বগুড়ায় রিটার্নিং কর্মকর্তার ওপরে চটলেন চেয়ারম্যান পদপ্রার্থী সফিক

বিয়ের ৫ মাস পর দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন

চবিতে বহিরাগতদের মোটরসাইকেল প্রবেশে নিষেধাজ্ঞা

যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন, কারাগারে স্বামী

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আ.লীগ নেতাকে জরিমানা

ফুফাতো ভাইয়ের ছুরিকাঘাতে মামাতো ভাই খুন

১০

গভর্নরের সঙ্গে পিটার হাসের ঘণ্টাব্যাপী বৈঠক 

১১

হাসপাতালে লিফটে আটকে রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু

১২

সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’ বাতিলের দাবি

১৩

উন্নয়নের নামে নিধন হচ্ছে বনায়ন, কাটা পড়বে ১৫ হাজার গাছ

১৪

বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে

১৫

বাগেরহাটে ছুরিকাঘাতে যুবক খুন

১৬

ভোট ময়দানে মা-মেয়ের লড়াই

১৭

বিএনপির কাছে ডোনাল্ড লু এতটা গুরুত্বপূর্ণ নন : নজরুল ইসলাম 

১৮

সোনাইডাঙ্গা বিলের জমি ভূমিহীনদের বরাদ্দের দাবি

১৯

দেশে ব্যয়যোগ্য রিজার্ভ কমে ১৩ বিলিয়নে!

২০
X