কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৪ মে ২০২৪, ০৩:৪৫ পিএম
অনলাইন সংস্করণ
কুলাউড়া উপজেলা নির্বাচন 

আ.লীগের তিন প্রার্থী থাকলেও জনপ্রিয়তায় এগিয়ে কামরুল

কুলাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য লড়ছেন যেসব প্রার্থী। ছবি : সংগৃহীত
কুলাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য লড়ছেন যেসব প্রার্থী। ছবি : সংগৃহীত

আসছে ৮ মে অনুষ্ঠিত কুলাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য লড়ছেন উপজেলা আওয়ামী লীগের শীর্ষ তিন নেতা। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম, সহসভাপতি কামাল হাসান। তাদের মধ্যে রফিকুল ইসলাম রেনু (আনারস), কামরুল ইসলাম (কাপ-পিরিচ) ও সহসভাপতি কামাল হাসান (মোটরসাইকেল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। আওয়ামী লীগের তিন প্রার্থী থাকলেও জনপ্রিয়তায় বেশ এগিয়ে রয়েছেন কামরুল।

এ ছাড়া উপজেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক বর্তমান (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ প্রার্থী হয়েছেন দোয়াত-কলম প্রতীকে। প্রতীক পেয়ে চলছে প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণা। গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। দিন-রাত তারা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট কামনা করছেন। আর ভোটাররাও তাদের পছন্দের প্রার্থীদের ভালো-মন্দসহ এলাকার নানা দাবি নিয়ে আলোচনা করছেন। এবার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিাতায় নামলেও কাপ-পিরিচ ও দোয়াত-কলম প্রতীকের মধ্যেই মূল লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ভোটাররা মনে করছেন।

এদিকে আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক প্রার্থী হওয়ায় দলীয় নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত হয়েছেন। কর্মীদের টানতে প্রার্থীরা নানামুখী তৎপরতা চালাচ্ছেন। দলের সভাপতি রফিকুল ইসলাম রেনুর পক্ষে ভোটের মাঠে প্রচারণায় অংশ নিচ্ছেন, কুলাউড়া পৌর মেয়র সিপার উদ্দিন আহমদ, জেলা পরিষদ সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু, ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বক্স, আকবর আলী সোহাগ, আব্দুর রব মাহাবুবসহ দলের আংশিক নেতৃবৃন্দ।

অন্যদিকে সাধারণ সম্পাদক কামরুল ইসলামের পক্ষে ভোটের মাঠে প্রচারণা চালাতে দেখা গেছে তার বড়ভাই ও প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু, আওয়ামী লীগের সহসভাপতি ডা. রুকন উদ্দিন, শফিউল আলম শফি, অরবিন্দু ঘোষ বিন্দু, মনিরুল ইসলাম চৌধুরী, মনসুর আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক গোরা দে, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম বদর, তথ্য ও গবেষণা সম্পাদক মোস্তাক আহমেদ, সহদপ্তর সম্পাদক আব্দুল হাই শামীম, ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, সৈয়দ একেএম নজরুল ইসলাম, মুহিবুল ইসলাম আজাদ, মোছাদ্দিক আহমদ নোমান, কুলাউড়া উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ড. রজত কান্তি ভট্টাচার্য, পূজা পরিষদ কুলাউড়া উপজেলা আহব্বায়ক ডা. অরুনাভ দে, সদস্য সচিব অজয় দাস, সাবেক চেয়ারম্যান ফজলুল হক ফজলু কুলাউড়া ইউসিসিএ লি. ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মতলিব, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. এনামুল হক মিফতা, যুব লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক রহুল আমীন, এস এম জাকির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আশফাক তানবীর সহউপজেলা আল ইসলাহর দলের অধিকাংশ নেতারা।

চা-বাগান অধ্যুষিত কুলাউড়া উপজেলায় ভোটারদের কেন্দ্রে টানতে প্রার্থীরা নানা কৌশল অবলম্বন করছেন। চা-শ্রমিকদের প্রায় ৪০ হাজারের অধিক ভোট প্রার্থীর জয়-পরাজয়ে ব্যবধান করে দিতে পারে।

গত তিন দিন সরেজমিনে সকাল থেকে বিকেল পর্যন্ত কুলাউড়া পৌরশহর, কুলাউড়া সদর ইউনিয়নের জনতাবাজার, গাজীপুর চা-বাগান, ভূকশিমইল ইউনিয়নের নবাবগঞ্জ ও রসুলগঞ্জ বাজার, ব্রাহ্মণবাজার ইউনিয়ন, বরমচাল ইউনিয়নের ফুলেরতল বাজার, ভাটেরা ইউনিয়নের স্টেশন বাজার, পৃথিমপাশা ইউনিয়নের রবিরবাজার, টিলাগাঁও ইউনিয়ন, হাজীপুর ইউনিয়নের কটারকোনা, পাইকপাড়া, শরীফপুর ইউনিয়নের নছিরগঞ্জ বাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়- বিভিন্ন সড়কে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পোস্টার ঝুলছে। কোথাও স্থাপন করা হয়েছে নির্বাচনী কার্যালয়। প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে এলাকায় এলাকায় গিয়ে উঠোন বৈঠক ও পথসভা করে উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন আর ভোট কামনা করছেন। কোনো কোনো প্রার্থীর কর্মী-সমর্থকরা বাজারের দোকানে-দোকানে প্রচারপত্র বিলি করছেন। কোথাও চায়ের দোকানে বসে স্থানীয় লোকজন প্রার্থীদের নিয়ে নানা আলোচনা করছেন।

ভোটারদের মতে, চেয়ারম্যান পদে ৪ প্রার্থীকে নিয়ে চলছে নানা বিশ্লেষণ। তবে সাবেক উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম ব্যক্তিগতভাবে খুবই জনপ্রিয়। কারণ তার পিতা সাবেক এমপি মরহুম আব্দুল জব্বার দীর্ঘদিন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। এছাড়া তার বড়ভাই মো. আবু জাফর রাজু প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এর মাধ্যমে হাজার কোটি টাকার উন্নয়নের জন্য বেশ কিছু প্রস্তাব প্রেরণ করেছেন। বিশেষ করে ক্যান্সার, লিভার, কিডনী, স্ট্রোক প্যারালাইজড, দরিদ্র, নারী, শিশু, প্রতিবন্ধী, বিশেষ শিশু, মুক্তিযোদ্ধা, মুমূর্ষু প্রায় ১২০০ রোগীদেরকে প্রায় ৬ কোটি টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। তাছাড়া গত ৫ বছরে চা শ্রমিকদের মাঝে সর্বমোট ৯ কোটি ৯৫ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করেন। এসব উন্নয়নে ইতোমধ্যে এলাকায়ও তিনি একজন জনপ্রিয় ব্যক্তি হয়ে উঠেছেন।

ফজলুল হক খান সাহেদ বলেন, দীর্ঘ ১০ বছর সততা ও নিষ্ঠার সঙ্গে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। দল, মত নির্বিশেষে ভোটাররা আমাকে নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।

কামরুল ইসলাম বলেন, জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। উপজেলা পরিষদে পাঁচ বছর ভাইস চেয়ারম্যান ও পাঁচ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি। এবারকার নির্বাচনে সাধারণ জনগণের অনেক সাড়া পাচ্ছি। আমার পিতা একুশে পদকপ্রাপ্ত সাবেক এমপি, মরহুম আব্দুল জব্বার দীর্ঘদিন মানুষের সেবা করে গেছেন। বাবার আদর্শকে বুকে লালন করে মানুষের ভালোবাসা নিয়ে এবার উপজেলা নির্বাচন করছি। পাশাপাশি নির্বাচিত হলে বিগত সময়ের ন্যায় কুলাউড়া উপজেলার উন্নয়নে তিনি অগ্রণী ভূমিকা রাখবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

রফিকুল ইসলাম রেনু বলেন, তিন বার ভূকশিমইল ইউনিয়নের চেয়ারম্যান ছিলাম। দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করছি। আমি আশা রাখছি শেষ বয়সে কুলাউড়ার মানুষ আমাকে মূল্যায়ন করবে।

উল্লেখ্য, কুলাউড়া আসনে ১৩টি ইউনিয়ন ও ১ পৌরসভায় মোট ভোটার রয়েছেন ২ লাখ ৯০ হাজার ৬৪৮ জন। মোট ভোট কেন্দ্র ১০৩।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঝালকাঠিতে নির্বাচনী সহিংসতায় আহত ৭

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাজধানীতে স্বস্তি

একাদশে ভর্তি / নটর ডেমে আবেদন ২৫ মে শুরু হয়ে চলবে ৩০ মে পর্যন্ত

বাংলাদেশি সমর্থকদের বিশ্বকাপ উপভোগে বাধা ‘টাইম জোন’!

ছুটির দিনে ঢাকার বাতাস কেমন?

সাতক্ষীরায় ধান বোঝায় ট্রাক উলটে নিহত ২

ধ্বংসের দ্বারপ্রান্তে কালের সাক্ষী ‘অভিশপ্ত নীলকুঠি’

দুপুর ১টার মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

রিকশাচালকের পা ভেঙে দেওয়া সেই পুলিশ সদস্যকে প্রত্যাহার

ধানের বাম্পার ফলনের পরও হতাশ কৃষক

১০

হোয়াটসঅ্যাপে প্রতারণা এড়াতে যা করবেন

১১

বাঁশ-দড়ি বেয়ে মসজিদে যান ১১৫ বছর বয়সী অন্ধ মোয়াজ্জিন

১২

আফগানিস্তানে বন্দুকধারীদের গুলিতে ৩ স্প্যানিশ পর্যটকসহ নিহত ৪

১৩

সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

১৪

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে স্নাতক পাসে চাকরি

১৫

মেসির সেই ন্যাপকিন কত দামে বিক্রি?

১৬

হাইকোর্টের আদেশ সত্ত্বেও যুদ্ধাপরাধীর নামে থাকা স্কুলের নাম বহাল

১৭

ব্র্যাক ব্যাংকে অ্যাসোসিয়েট ম্যানেজার পদে নিয়োগ

১৮

আজ ঢাকার যেসব এলাকায় গ্যাস কম থাকবে

১৯

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

২০
X