শেরপুর প্রতিনিধি
প্রকাশ : ২১ মে ২০২৪, ১০:১৭ পিএম
আপডেট : ২১ মে ২০২৪, ১০:৩০ পিএম
অনলাইন সংস্করণ

নকলায় চেয়ারম্যান পদে বিজয়ী অ্যাডভোকেট মাহবুবুল

অ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ। ছবি : সংগৃহীত
অ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ। ছবি : সংগৃহীত

শেরপুর জেলার নকলা উপজেলা পরিষদ নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। এতে নকলা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২১ মে) রাতে নকলা উপজেলা পরিষদের নির্বাচনী ফল ঘোষণা কেন্দ্র থেকে বিভিন্ন কেন্দ্রের ফল মাইকে ঘোষণা করা হয়। সেই হিসাবে প্রায় দুই হাজার ভোটের ব্যবধানে এগিয়ে আছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মোকশেদুল হক শিবলু।

জানা যায়, অ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ পেয়েছেন ২০ হাজার ৬৫৪টি ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মা. মোকশেদুল হক শিবলু পেয়েছেন ১৯ হাজার ২১৩টি ভোট।

এদিন সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে ভোটার উপস্থিতি একটু কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটার উপস্থিতি।

এদিকে নির্বাচনকে উৎসবমুখর, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে জেলা রিটার্নিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী এবং স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত ছিল। এ ছাড়াও প্রতিটা ইউনিয়নে নিয়োজিত ছিলেন একজন করে ম্যাজিস্ট্রেট। তবে জালভোট দেওয়ার চেষ্টা করায় একজনকে তিন দিনের জেল, একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা ও একজনকে কিছু সময়ের জন্য আটকের ঘটনা ঘটে।

এ বিষয়ে অ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ বলেন, আমি ১৯৯৬ সালে যুবলীগের থানা কমিটির সদস্য হিসেবে আওয়ামী লীগের রাজনীতিতে প্রবেশ করি। ২০১৫ সালে নকলা পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হই। বর্তমানে আমি সভাপতির দায়িত্ব পালন করছি। আমার দীর্ঘ সময়ের রাজনীতিতে কোনো অনিয়ম, অবিচার বা আর্থিক কেলেঙ্কারি আমাকে স্পর্শ করতে পারেনি। আমি ২০১৮ সালে নকলা উপজেলা পরিষদের উপনির্বাচনে প্রথমবারের মতো নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলাম। সেই এক বছর আমি সততা ও নিষ্ঠার সঙ্গে পরিষদ পরিচালনা করেছি। সেই সঙ্গে আমি শেরপুর জেলার মধ্যে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। ২০১৯ সালে আমি দলীয় মনোনয়ন না পেয়ে দলের প্রতি শ্রদ্ধাশীল হয়ে নির্বাচনে অংশগ্রহণ না করে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচন করে জিতিয়ে আনতে কাজ করেছি। জননেত্রী শেখ হাসিনা এবার নির্বাচন উন্মুক্ত করে দিয়েছেন, তাই আমি নির্বাচনে প্রার্থী হয়েছি। আমি এরইমধ্যে বড় একটি নির্বাচনী ইসতেহার দিয়েছি। এখন আমার প্রথম কাজ হলো আমার দেওয়া অঙ্গীকার বাস্তবায়ন করা।

উল্লেখ্য, নকলা উপজেলায় ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। আর এই নির্বাচনে মোট ১৪ জন প্রার্থী বিভিন্ন পদে প্রতিযোগিতা করেছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী শনিবার

ইতিহাসে এই দিনে কী ঘটেছিল?

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

১০

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

১১

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১২

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১৩

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১৪

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৫

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৬

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৭

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৮

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৯

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

২০
X