লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশ : ১৫ জুন ২০২৪, ০২:০২ পিএম
অনলাইন সংস্করণ

ব্যবসায়ীকে বেধড়ক পেটানো সেই ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবি

ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন। ছবি : কালবেলা
ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন। ছবি : কালবেলা

গরু ব্যবসায়ীর হাত-পা বেঁধে নির্যাতন করে আড়াই লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতিকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে এলাকাবাসী। এর আগে জেলা সভাপতির পদ থেকে রাশেদ জামান বিলাসকে অব্যাহতি দিয়েছে সংগঠনটি।

শুক্রবার (১৪ জুন) দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলা আ.লীগ কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে জেলা সভাপতিসহ ৬ জনকে গ্রেপ্তারের দাবি জানান এলাকাবাসী।

এর আগে বৃহস্পতিবার (১৩ জুন) চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রাশেদ জামান বিলাসকে স্বীয় পদ হতে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক, সংগঠনবিরোধী, শৃঙ্খলাপরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসকে স্বীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

মানববন্ধনে বক্তারা জানান, লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাস ছাত্রলীগের পদ পেয়ে বেপরোয়া হয়ে উঠেন। ছাত্রলীগের নাম ব্যবহার করে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কাছে চাঁদাবাজি শুরু করেন। তার আচরণে অতিষ্ঠ এলাকার ব্যবসায়ীসহ সাধারণ মানুষ। গত ৯ জুন দুপুরে আদালত চত্বর থেকে বের হতেই আইয়ুব আলী নামে এক গরু ব্যবসায়ীকে মোটরসাইকেলে তুলে নিয়ে মারধর করে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আড়াই লাখ টাকা বুঝে নিয়ে ছেড়ে দেওয়া হয়।

মানববন্ধন থেকে এলাকাবাসী সদর থানায় লিখিত অভিযোগ নথিভুক্ত করে অব্যাহতি প্রাপ্ত জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসসহ চাঁদাবাজির ঘটনায় অভিযুক্ত ৬ নেতাকর্মীকে গ্রেপ্তারের দাবি জানান ।

ভুক্তভোগী গরু ব্যবসায়ী আইয়ুব আলী বিলাস বাহিনীর নির্যাতন ও বন্দিদশার লোমহর্ষক বর্ণনা দিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন। এ সময় কিশামত চড়িতাবাড়ি গ্রামের তোতা মিয়া, শাহ আলম, আজিজার রহমান বক্তব্য রাখেন।

এর আগে সোমবার (১০ জুন) রাতে লালমনিরহাট সদর থানায় সভাপতি বিলাসসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ দায়ের করেন একজন গরু ব্যবসায়ী। অভিযোগে দাবি করা হয়, তার হাত-পা বেঁধে আটকে রেখে আড়াই লাখ টাকা চাঁদা আদায় করেন লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ জামান বিলাসসহ (৩১) অভিযুক্তরা।

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহসভাপতি হুমায়ুন কবির হিরু বলেন, অব্যাহতি পত্রের বিজ্ঞপ্তিটি সঠিক। সাংগঠনিকভাবে জেলা কমিটিকে জানানো হয়েছে। তবে নতুন করে কে ভারপ্রাপ্তের দায়িত্ব পালন করবেন তা জানানো হয়নি।

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক বলেন, চাঁদাবাজির অভিযোগটি তদন্ত চলছে। তাই এখন পর্যন্ত মামলা হিসেবে নথিভুক্ত হয়নি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

অনির্দিষ্টকালের জন্য প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

কসবায় অ্যাম্বুলেন্স-সিএনজি সংঘর্ষে নিহত ২

চার্জশিট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে জানাল গ্রামীণফোন

‘ভিক্ষা লাগবে না একটা পত্রিকা দেন, দেশের খবর জানি’ 

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যা থাকছে

যেভাবে দেখবেন অলিম্পিকে আর্জেন্টিনার ম্যাচ

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত হলে খুলবে ঢাবি

স্থানীয় সরকারের ২২৩ পদে নির্বাচন স্থগিত

ভালো নেই মুরগি ব্যবসায়ীরা

১০

গাজীপুরে খুলে দেওয়া হয়েছে পোশাক কারখানা

১১

পর্যটকশূন্য কাপ্তাই পর্যটনকেন্দ্রগুলো

১২

ফিফার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ

১৩

পেন্টাগনের ব্রিফিংয়ে বাংলাদেশ প্রসঙ্গ

১৪

৪ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস

১৫

মোবাইলে অব্যবহৃত ইন্টারনেট প্যাকেজ সম্পর্কে যা জানা গেল

১৬

আর্জেন্টিনায় হতে পারে পরবর্তী কোপা

১৭

ঢাকার রাস্তায় তীব্র যানজট

১৮

নেপালে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, প্রায় সব আরোহী নিহত 

১৯

চাকরির প্রজ্ঞাপনে যা আছে

২০
X