চবি প্রতিনিধি
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ০৪:০৩ পিএম
আপডেট : ২৮ আগস্ট ২০২৩, ০৮:১৫ পিএম
অনলাইন সংস্করণ

প্রধান প্রকৌশলীকে ছাত্রলীগ নেতার মারধর, অচল চবি ক্যাম্পাস

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী রাজু মুন্সি। ছবি : সংগৃহীত
অভিযুক্ত ছাত্রলীগ কর্মী রাজু মুন্সি। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রধান প্রকৌশলী ও নিরাপত্তা প্রধানকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ক্যাম্পাসে আজ বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় তিন ঘণ্টা গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখে প্রকৌশল দপ্তর।

সোমবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, নিরাপত্তা দপ্তর ও কাটা পাহাড় এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনায় রেজিস্ট্রার বরাবর পৃথক লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজু মুন্সি শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সিক্সটি নাইন গ্রুপের নেতা। তার বিরুদ্ধে আগেও এক শিক্ষককে মারধরের হুমকি এবং হলের বারান্দায় দেশীয় অস্ত্র রাখার অভিযোগ ছিল।

প্রকৌশল দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা বলেন, আমাদের প্রধান প্রকৌশলীকে এর আগেও মারবে বলে অকথ্য ভাষায় গালাগাল করেছে। আমরা সবাই নিরাপত্তা ঝুঁকিতে আছি। একটার পর একটা অপরাধ করেই যাচ্ছে রাজু মুন্সি।

প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) ছৈয়দ জাহাঙ্গীর ফজল বলেন, সকাল ১০টায় কাটাপাহাড়ে, সাড়ে ১০টায় রেজিস্ট্রার অফিসের সামনে আমার ওপর হামলা করেছে ছাত্রলীগ নেতা রাজু মুন্সি। সে বারবার এরকম আচরণ করছে। প্রকৌশল দপ্তরের অফিসে গিয়ে মাস্তানি করে। আমরা এর বিচার চাই। আগামী ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছি। এ সময়ের মধ্যে কোনো ব্যবস্থা নেয়া না হলে সবকিছু বন্ধ করে দিয়ে আবারও আন্দোলনে নামবে প্রকৌশল দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান (ভারপ্রাপ্ত) শেখ আবদুর রাজ্জাক কালবেলাকে বলেন, রাজু মুন্সি সকালে আমার অফিসে এসে প্রহরীকে বলে গেছে, আমি যেন তার জন্য টাকা রেডি রাখি। আমাকে বলে, আমি এখনো এখানে কেন আছি? একপর্যায়ে সে আমাকে ধাক্কা দেয়। আমি প্রশাসনিক ভবনে গেলে সে সেখানেও আমাকে কয়েকবার ধাক্কা দেয়। বিষয়টি আমি উপাচার্যকে জানিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি রশীদুল হায়দার জাবেদ বলেন, ‘কাটা পাহাড় এলাকায় রাজু মুন্সি নামের এক ছাত্রলীগ নেতা প্রধান প্রকৌশলী ও নিরাপত্তা প্রধানকে একই ব্যক্তি মারধর করেছে বলে অভিযোগ পেয়েছি। ঘটনার প্রতিবাদে প্রকৌশল দপ্তর ক্যাম্পাসে পানি, বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে। আমরা সমিতির পক্ষ থেকে প্রশাসন বরাবর বিচার চেয়েছি।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু মুন্সি বলেন, ‘তারা দুজন (প্রকৌশলী ও নিরাপত্তা কর্মকর্তা) বিভিন্ন অনিয়মের জড়িত। আমি প্রতিবাদ জানিয়েছি। আমি প্রতিবাদ জানানোয় আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। আমার প্রতিবাদের ভাষা একটু বাজে।’

রাজু মুন্সির বিরুদ্ধে মামলা করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে বলে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড.মোহাম্মদ ফরিদুল আলম বলেন, গুটিকয়েক নামধারী অপরাজনীতি করা ছাত্রের কারণে আমরা বিতর্কিত হতে পারি না। বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে। মামলার জন্য কম্প্লেইন করা হয়েছে। ওসি মামলা নিবে বলেছে। বিশ্ববিদ্যালয় নিরাপত্তা প্রধান মামলা করবে।

তিনি বলেন, উপাচার্যের সরাসরি আদেশ, মামলা হলে তাকে পাওয়া মাত্রই গ্রেপ্তার করা হবে। প্রশাসনের ওপর আঘাত বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ কোনোভাবেই মেনে নিবে না।

বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ খায়রুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে যা ব্যবস্থা নেওয়ার দরকার আমরা নিচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ বলেন, আমরা এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব-বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫০

গাজীপুরে কারখানায় বিস্ফোরণ, নিহত ১

মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাতের মুক্তি দাবি ফখরুলের 

আতঙ্কে আবারও গ্রেপ্তার শুরু করেছে সরকার : রিজভী

মিশিগানে জয় পেলেও স্বস্তিতে নেই বাইডেন

হলমার্কের তানভীরসহ ১৮ জনের মামলার রায় থেকে সাক্ষীতে

খুরশীদ আলম ও ড. হাবিব হচ্ছেন ডেপুটি গভর্নর

বউ-শাশুড়ি লাইব্রেরি গড়তে বই নিয়ে শ্বশুরবাড়ি নববধূ

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার নিবন্ধ / অর্থনৈতিক মুক্তি অর্জনে সব দুরভিসন্ধি দূরে ঠেলে এগিয়ে যাওয়ার এখনই সময়

ডিআইজি মিজানের ১৪ বছরের সাজা বহাল

১০

৪ হাসপাতালে র‍্যাবের অভিযানে ৩৬ দালাল আটক

১১

সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন আগামী ২ এপ্রিল

১২

ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে এবার আরেক ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ 

১৩

‘অর্জনে বেঁচে থাকবেন পঙ্কজ উদাস’

১৪

স্বামীকে জিম্মি করে অন্তঃসত্ত্বা স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

১৫

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল

১৬

‘নির্বাচনের সব কার্যক্রম ডিজিটাল করার প্রক্রিয়া চলছে’

১৭

মেয়েকে শ্লীলতাহানির প্রতিবাদ করায় বাবাকে মারধর, গ্রেপ্তার ৪

১৮

সৃষ্টিতে বুঝিয়ে গেছেন তার উচ্চতা

১৯

হঠাৎ সৌদি আরবে উড়াল দিলেন জেলেনস্কি

২০
X