যবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৪ পিএম
আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৫ পিএম
অনলাইন সংস্করণ

সালাম না দেওয়ায় ছাত্র নির্যাতনের ঘটনা মিথ্যা, দাবি যবিপ্রবি ছাত্রলীগের

যবিপ্রবি ছাত্রলীগের একাংশের নেতাদের সংবাদ সম্মেলন। ছবি : কালবেলা
যবিপ্রবি ছাত্রলীগের একাংশের নেতাদের সংবাদ সম্মেলন। ছবি : কালবেলা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ছাত্রলীগ নেতাকে সালাম না দেওয়ায় এক ছাত্রকে নির্যাতনের অভিযোগ ওঠে। এ ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস। এর মধ্যে ঘটনাটি মিথ্যা দাবি করে সংবাদ সম্মেলন করেছে শাখা ছাত্রলীগ। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনের (টিএসসি) দ্বিতীয় তলায় এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে শাখা ছাত্রলীগের সভাপতি ও অন্যান্য নেতাকর্মীদের জড়িয়ে মিথ্যা অভিযোগ তোলায় প্রতিবাদ জানানো হয়। বলা হয়, দুই বন্ধুর মধ্যে তুচ্ছ একটি ঘটনাকে একটি পক্ষ উদ্দেশ্যপ্রণোদীতভাবে ভিন্ন খাতে প্রবাহিত করছে।

সংবাদ সম্মেলনে শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক তানভীর ফয়সালসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল বলেন, সম্প্রতি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসাইন্স (এফএমবি) বিভাগের মো. মানজুরুল হাসান নামের এক শিক্ষার্থীর অভিযোগের বিষয়ে আপনারা জানেন। যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানাসহ কয়েকজন নেতাকর্মীকে জড়িয়ে শহীদ মসিয়ূর রহমান হল প্রভোস্ট এবং থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে। সেখানে যে অভিযোগ করা হয়েছে তার সঙ্গে প্রকৃত ঘটনার কোনো মিল নেই। মানজুরুল হাসানকে দিয়ে যবিপ্রবি ছাত্রলীগের সভাপতিসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হয়েছে। সভাপতি সোহেল রানা তাকে চেনেন না। আর শুক্রবার রাতে ওই শিক্ষার্থীর সঙ্গে আমার এবং সভাপতিসহ কারও দেখা হয়নি। এখানে সালাম দেওয়া না দেওয়ার কোনো সম্পর্ক নেই। আর ওই ছাত্র লুঙ্গি পরে থাকবে না কি প্যান্ট পরে থাকবে সেটাও তার একান্ত ব্যক্তিগত বিষয়।

শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা এ ঘটনার বিষয়ে বলেন, ছাত্রলীগের কিছু বিপদগামী নেতাকর্মী ও অনুপ্রবেশকারী ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য ও বিভিন্ন অপকর্মের মাধ্যমে ছাত্রলীগের নাম খারাপ করছে। আমাকে জড়িয়ে বদনাম দেওয়া হচ্ছে। এর আগেও এমন বদনাম করার চেষ্টা করা হয়েছে। যে ছেলে আমার নামে থানায় জিডি করেছে তাকে আমি ব্যক্তিগতভাবে চিনি না, কখনও দেখিওনি। রকি নামের এক শিক্ষার্থীর সঙ্গে মানজুরুলের কোনো বিষয়ে বিরোধ ছিল। পরে জানতে পেরেছি। এই বিষয়টির সঙ্গে আমার নাম জড়িয়ে এ ঘটনাকে পুঁজি করে একটা মহল আমার ও আমার সংগঠনের বদনাম করছে। আমাদের শাখা ছাত্রলীগ থেকে ওই দিনের ঘটনার আমরা তদন্ত শুরু করেছি। আমার সংগঠনের কেউ দোষী প্রমাণিত হলে প্রয়োজনে সাংগঠনিক ব্যবস্থা নেব।

সংবাদ সম্মেলনে উপস্থিত শাখা ছাত্রলীগের সহসভাপতি মো. নাজমুস সাকিব বলেন, যখন শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম ইকরামুল কবির ২০-৩০ জন কর্মীকে নিয়ে সভাপতির রুমে হামলা করে। তখন আমি পরিস্থিতি সামলাতে গিয়ে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত হই। আমি এ ঘটনার তদন্ত ও বিচার দাবি করছি।

এদিকে যবিপ্রবি শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম ইকরামুল কবির দ্বীপ বলেন, আমিসহ আমার বিভাগের ছোট ভাইয়েরা সভাপতির ৩০৬ নম্বর কক্ষে জানতে গিয়েছিলাম আমার ছোট ভাই মানজুরুলকে কেন মারা হয়েছে? কিন্তু তারা ‘অভিনয়’ শুরু করলে আমি সেখান থেকে চলে আসি। আর নাজমুস সাকিব তো সেখানে ছিলনই না। তাকে হেনস্তা করার কোনো প্রশ্নই ওঠে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ শাখা ছাত্রলীগের আহবায়ক মো. আবির হোসেন, যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল মান্নান রিয়াজ ও মোহম্মদ খালেদ মোশাররফ, সদস্য মোহাম্মদ হামিম ফয়সাল আবিদ, রাশেদ হাসান ও আব্দুল্লাহ আল মারুফ। এ ছাড়া উপস্থিত ছিলেন যবিপ্রবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইছাদ হোসেন, ছাত্রলীগ কর্মী বিপুল শেখ ও মুশফিকুর রহমান প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিএনপির হাত থেকে ইসলামকে রক্ষা করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিবে ঢাবি শিক্ষক সমিতি

চাকরি দেবে নোমান গ্রুপ, আবেদন করুন শুধু পুরুষরা

টাকা নিতে অস্বীকৃতি, পোলিং অফিসারকে মারধর

দীপিকার নাম বদলে দিলেন রণবীর

রাইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা পাকিস্তানের

রাইসিকে শাস্তি দেওয়া হয়েছে, বললেন ইসরায়েলি নেতা

ইরানকে সহযোগিতায় সবকিছু করতে প্রস্তুত পুতিন

চাচিকে গলা কেটে হত্যাচেষ্টায় যুবক গ্রেপ্তার 

রাইসির মৃত্যুতে পাল্টে যাবে ইরানের পররাষ্ট্রনীতি!

১০

প্রাণ গ্রুপে নিয়োগ, আবেদনের বয়স ৪৫

১১

বদলি হবেন রাজউকের কর্মকর্তা-কর্মচারীরাও 

১২

সাড়ে ৭ শতাংশ জমির জন্য গৃহবধূকে হত্যা

১৩

রাইসিকে বহনকারী সেই হেলিকপ্টারের ছবি-ভিডিও প্রকাশ্যে

১৪

রাইসির মরদেহ উদ্ধার, পাঠানো হচ্ছে তাবরিজে

১৫

লিচু চাষে বিপর্যয়, হতাশায় বাগান মালিকরা

১৬

টর্নেডোর আঘাতে লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি

১৭

ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

১৮

রাইসিকে কেন ভয় পেতেন ইসরায়েলের নেতারা

১৯

রাইসির মৃত্যুর পর ইরানের পাশে ভারত

২০
X