চবি প্রতিনিধি
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫৯ পিএম
অনলাইন সংস্করণ

চবিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মীকে মারধর

ভুক্তভোগী আশিকুজ্জামান জয়। ছবি : সংগৃহীত
ভুক্তভোগী আশিকুজ্জামান জয়। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের একই গ্রুপের কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে। অভিযুক্ত ও ভুক্তভোগী সবাই শাখা ছাত্রলীগের উপ-গ্রুপ বিজয়ের একাংশের অনুসারী।

সোমবার (২২ এপ্রিল) রাত ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ে এ এফ রহমান হলের ৪৪০ নাম্বার কক্ষে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী আশিকুজ্জামান জয় পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বিগত ৪ বছর ধরেই তিনি এ এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপ-গ্রুপ বিজয়ের কর্মী।

মারধরের ঘটনায় অভিযুক্তরা হলেন, লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল জোবায়ের নিলয়, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আলফাত রাব্বাকিয়ান মামুন, রাজনীতি বিজ্ঞান বিভাগের ফয়সাল মিয়া (আতিশ ফয়সাল), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তনয় কান্তি সরকার ও ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের শাকিল আহমেদ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের রাসেল রাজসহ মোট ১৫-২০ জন মারধরে অংশ নেয় বলে জানিয়েছেন ভুক্তভোগী আশিক। অভিযুক্ত সবাই ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মারধরের বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী আশিকুজ্জামান জয় জানান, কাল রাতে ইলিয়াস ভাইয়ের সঙ্গে আমার সম্পর্ক কেন খারাপ এই জেরে আলাওল হলের আল জোবায়ের নিলয়, রাব্বাকিয়া মামুন, আতিশ ফয়সাল, তনয় কান্তি সরকার, ও এফ রহমান হলের শাকিল আহমেদ, রাসেল রাজ-সহ ১৫-২০ জন মিলে আমাকে আমার ৪৪০ নং রুমে হত্যার চেষ্টা করে। আমার শরীরে চেয়ার ভাঙ্গা থেকে শুরু করে নানাভাবে আমাকে নির্যাতন করা হয়েছে।

তিনি জানান, মারধরের এক পর্যায় হলের ছাদ থেকে ফেলে দিতে চাইলে আমি ওদের ধাক্কা দিয়ে কোনভাবে দৌড়ে পালিয়ে যাই। পরে আমাকে হলের গেটে আবার মারধর করে। যখন আমাকে মেডিকেলে নিয়ে যাওয়া হচ্ছিল হলের সিসিটিভি ফুটেজ দেখলে সেটা প্রমাণ মিলবে। তারপর হলের ২জন সিনিয়রদের সহযোগিতায় আমাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, এমনভাবে আমাকে মারা হয়েছে আমি জানিনা কবে সুস্থ হবো। অপরাজনীতির শিকার হয়ে আমাকে যেভাবে মারা হয়েছে আমি এর বিচার প্রশাসনের কাছে চাই। এ বিষয়ে প্রক্টর স্যারকে সঙ্গে সঙ্গে জানিয়েছিলাম, স্যার আমাকে সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন। আমি লিখিত অভিযোগ দিবো।

সরেজমিনে পর্যবেক্ষণ করে জানা গেছে, মূলত বিজয় গ্রুপের একাংশের নেতা শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াসের সঙ্গে সম্পর্ক খারাপ ও মাদক সেবনের জন্যেই মারধর করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী আশিকুজ্জামান জয়ের। অপরদিকে হলে মাদক কারবারের বিষয়ে নিষেধ করতে গিয়ে কথার কাটাকাটি ও পরে ধস্তাধস্তি হয়েছে বলে দাবি অভিযুক্তদের।

মারধরের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আব্দুল্লাহ আল জোবায়ের নিলয় বলেন, ওই ছেলে (আশিকুজ্জামান জয়) মাদকাসক্ত এবং হলে দীর্ঘদিন ধরে মাদকের আস্তানা তৈরি করে রেখেছে। তার এসব কর্মকাণ্ডের কারণে হলের সিনিয়র জুনিয়র সকলেই বিরক্ত। আমরা বিভিন্ন সময় নানাভাবে তাকে এসব থেকে বিরত থাকতে বলে আসতেছি কিন্তু তিনি কিছুতেই কর্ণপাত করেনা। ঘটনার দিনও আমরা সেশনের সব বন্ধুরা মিলে তাকে এ নিয়ে বুঝাতে গিয়েছিলাম। কিন্তু তিনি আমাদের সঙ্গে চরমভাবে খারাপ ব্যবহার করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। যার কারণে সেখানে থাকা কয়েকজন রেগে যায় এবং ধস্তাধস্তির ঘটনা ঘটে।

অপর অভিযুক্ত রাসেল রাজ বলেন, আমরা শুধু কথা বলতে গিয়েছিলাম। মারধরের কোনো উদ্দেশ্যই আমাদের ছিলনা। বাইরে থেকে আমরা কোনো অস্ত্রই নিয়ে যাইনি। তিনি যে লাঠিসোটা ও হকিস্টিকের কথা বলছে তা সম্পন্ন মিথ্যা।

এ বিষয়ে জানতে বিজয় গ্রুপের একাংশের নেতা মোহাম্মদ ইলিয়াসের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি।

এ বিষয়ে এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আলী আরশাদ চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি জানান, আমি সদ্য নিয়োগ পেয়েছি এই হলে এজন্য এখনো অনেক বিষয় জানিনা। তবে যারা এ ধরনের কাজের সঙ্গে জড়িত আছে তাদের বিরুদ্ধে প্রক্টরিয়াল বডি ব্যবস্থা নিবে। আর খুব শীঘ্রই তাদের ছাত্র ও বহিষ্কৃতদের বের করে বৈধভাবে সিট বরাদ্দ দেওয়া হবে।

এ বিষয়ে চবি প্রক্টর ড. অহিদুল আলম বলেন, গতকাল রাতে ঘটনা জানার পর এফ রহমান হলে সহকারী প্রক্টর পাঠিয়েছিলাম। আজকে সকালে আমিও এফ রহমান হলে গিয়েছিলাম তবে ভুক্তভোগী কোনো একটা কটেজে অবস্থান করাতে দেখা করতে পারিনি। এভাবে কেউ কাউকে মারধর করাটা বড় অপরাধ। ভুক্তভোগী এখনও প্রক্টর অফিসে কোনো অভিযোগ করেনি। অভিযোগ করলে আমরা এটা নিয়ে কাজ শুরু করব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী শনিবার

ইতিহাসে এই দিনে কী ঘটেছিল?

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

১০

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

১১

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১২

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১৩

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১৪

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৫

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৬

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৭

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৮

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৯

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

২০
X