কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ০৫:৫৬ পিএম
আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ০৬:৪৮ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপির তত্ত্বাবধায়ক আজিমপুরে শুয়ে আছে : ওবায়দুল কাদের

রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত
রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

বিএনপির তত্ত্বাবধায়ক সরকার আজিমপুরে শুয়ে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটের সামনে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত শান্তি এবং উন্নয়ন সমাবেশে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক মরে গেছে। আজিমপুর গোরস্থানে চিরনিদ্রায় শুয়ে আছে। বিএনপির তত্ত্বাবধায়ক আজিমপুরে শুয়ে আছে। ওটা আর ফিরে আসবে না।

তিনি বলেন, পাঁচ তারকা হোটেলে তারা (বিএনপি নেতারা) নাস্তা খেয়ে অনশন করে ৩ ঘণ্টা। আড়াই ঘণ্টা হলে তারপর বিদেশি জুস খায়। এই আন্দোলন তারা করছে। আর আমাদের বার্তা দিচ্ছে ক্ষমতা ছেড়ে দিতে হবে। আমি মির্জা ফখরুলকে বলে দিতে চাই আজ না কাল এভাবে বলবেন না, বলেন কখন আমাদের শেষ বার্তা। আপনারা বার্তা দিচ্ছেন। কে আপনারা বার্তা দেওয়ার?

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি হচ্ছে শেখ রাসেলের খুনি। ১৫ আগস্টের প্রধান কুশীলব হচ্ছেন জিয়াউর রহমান। আজকে দেশকে নিয়ে একটি ষড়যন্ত্র হচ্ছে। বিএনপি বিদেশি শকুন দেশে নিয়ে আসতে চায়। তারা জনগণের দিকে তাকায় না। কাক যেমন খাবারের উচ্ছিষ্টের দিকে তাকিয়ে থাকে, বিএনপিও তেমন কাক ও শকুনের মতো তাকিয়ে থাকে। এদের চিনে রাখতে হবে। এরা বিদেশিদের হাতে দেশকে তুলে দিতে চায়। আমাদের শক্তি জনগণ। তাদের শক্তি বিদেশি শকুন।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের শক্তি জনগণ। আমরা যদি তাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে দুর্গ গড়ে তুলতে পারি তাহলে আগামী নির্বাচনে জনগণ তাদের প্রত্যাখ্যান করে আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে।

এর আগে, সমাবেশে যোগ দিতে দুপুরের পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আসতে শুরু করেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এদিকে, একই সময় সরকারের পদত্যাগের একদফা দাবিতে বায়তুল মোকাররমের অদূরে নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দেশের প্রধান দুই দলের সমাবেশ ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রাজধানীর প্রতিটি মোড়ে মোড়ে ফোর্স মোতায়েন করা হচ্ছে। একইসঙ্গে পুলিশের আর্মাড ভেহিক্যাল, এসকর্ট ভেহিক্যাল, সাঁজোয়া যান এপিসি, জলকামান প্রস্তুত রাখা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগের কর্মসূচি
  • সর্বশেষ
  • জনপ্রিয়

হলমার্কের তানভীরসহ ১৮ জনের মামলার রায় থেকে সাক্ষীতে

খুরশীদ আলম ও ড. হাবিব হচ্ছেন ডেপুটি গভর্নর

বউ-শাশুড়ি লাইব্রেরি গড়তে বই নিয়ে শ্বশুরবাড়ি নববধূ

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার নিবন্ধ / অর্থনৈতিক মুক্তি অর্জনে সব দুরভিসন্ধি দূরে ঠেলে এগিয়ে যাওয়ার এখনই সময়

ডিআইজি মিজানের ১৪ বছরের সাজা বহাল

৪ হাসপাতালে র‍্যাবের অভিযানে ৩৬ দালাল আটক

সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন আগামী ২ এপ্রিল

ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে এবার আরেক ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ 

‘অর্জনে বেঁচে থাকবেন পঙ্কজ উদাস’

স্বামীকে জিম্মি করে অন্তঃসত্ত্বা স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

১০

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল

১১

‘নির্বাচনের সব কার্যক্রম ডিজিটাল করার প্রক্রিয়া চলছে’

১২

মেয়েকে শ্লীলতাহানির প্রতিবাদ করায় বাবাকে মারধর, গ্রেপ্তার ৪

১৩

সৃষ্টিতে বুঝিয়ে গেছেন তার উচ্চতা

১৪

হঠাৎ সৌদি আরবে উড়াল দিলেন জেলেনস্কি

১৫

ইউটিউব দেখে বিমান বানিয়ে তাক লাগালেন আলমগীর

১৬

ডিএসসিসিতে নিয়োগ, এইচএসসি পাসেই আবেদন 

১৭

মিশিগানে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশি বাবা-মেয়ের

১৮

মডেল মৌকে আত্মসমর্পণের নির্দেশ

১৯

ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’

২০
X