রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ০৫:০৮ এএম
আপডেট : ২৭ মার্চ ২০২৪, ০৮:০৫ এএম
অনলাইন সংস্করণ

গুজরাটকে হারিয়ে টানা দ্বিতীয় জয় মুস্তাফিজের চেন্নাইয়ের

আনন্দ উদ্‌যাপনে মুস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত
আনন্দ উদ্‌যাপনে মুস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

গত আসরের ফাইনালের পুনরাবৃত্তিই বলা যায় আজকের আইপিএলের চেন্নাই ও গুজরাটের ম্যাচটিকে। গত আসরের চেন্নাই সুপার কিংস ব্যাট হাতে দুশর ওপরে রান করার পর বোলিংয়েও চেপে ধরে। যার ফলশ্রুতিতে টানা দ্বিতীয় জয় তুলে নিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

চেন্নাইয়ের গত ম্যাচে জয়ের নায়ক টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের শুরুটা ভালো না হলেও শেষ দিকে দুর্দান্ত খেলেছেন। মুস্তাফিজের সঙ্গে অন্য বোলাররা জ্বলে ওঠায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মুস্তাফিজের চেন্নাই।

মঙ্গলবার (২৬ মার্চ) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে গুজরাট টাইটানসকে ৬৩ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। টস হেরে প্রথমে ব্যাট করে চেন্নাই করে ২০৬ রান। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান পর্যন্ত যেতে পারে গত আসরের রানার্সআপ গুজরাট। এই ম্যাচে নিজের ৪ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

চেন্নাইয়ের দেওয়া বড় টার্গেটে শুরুটা ভালো হয়নি গুজরাটের। পাওয়ারপ্লের মধ্যেই ২ ওপেনারকে হারায় তারা। শুভমান গিল এবং ঋদ্ধিমান সাহাকে সাজঘরে ফেরান পেসার দীপক চাহার।

এই ম্যাচে দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন মুস্তাফিজ। আগের ম্যাচে নিজের প্রথম দুই ওভারে উইকেট পেলেও এদিন ভালো করতে পারেননি বাংলাদেশের তারকা পেসার। প্রথম দুই ওভারে ২৩ রান দিয়ে মেলেনি কোনো উইকেট।

মুস্তাফিজ না পারলেও চেন্নাইয়ের বাকি বোলারদের দৃঢ়তায় ম্যাচ ধোনির দলের নিয়ন্ত্রণের মধ্যেই ছিল। চতুর্থ উইকেটে ডেভিড মিলার এবং সাই সুদর্শন বড় জুটি গড়ার চেষ্টা করলেও সেটা হতে দেননি ভারতীয় পেসার তুষার দেশপান্ডে। মিলারকে ফেরানোর পর দ্রুত সময়ে আজমতউল্লাহ ওমরজাইকেও ফেরান তিনি।

চেন্নাই দলে মুস্তাফিজের বড় প্রতিদ্বন্দ্বী মাথিশা পাথিরানা এই ম্যাচ দিয়েই ফিরেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। তবে ফেরাটা ভালো হয়েছে এই পেসারের। ৪ ওভারে ২৯ রান দিয়ে সাই সুদর্শনের গুরুত্বপূর্ণ উইকেটটি নিয়েছেন তিনি। গুজরাটের হয়ে সর্বোচ্চ ৩৭ রান এসেছে সুদর্শনের ব্যাট থেকে। মিলার এবং ঋদ্ধিমান করেছেন সমান ২১ রান। তবে এ ছাড়া কেউই ২০ রানের বেশি করতে পারেনি।

প্রথম স্পেলে ভালো করতে না পারলেও শেষ দিকে দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। ১৭তম ওভারে দুর্দান্ত স্লোয়ারে বিধ্বংসী হয়ে ওঠার আগেই ফেরান রশিদ খানকে। ওভারটিতে মাত্র ১ রান দেন তিনি। নিজের শেষ ওভার এবং ম্যাচের ১৯তম ওভারে এসেও অসাধারণ বোলিং করেছেন ফিজ। রাহুল টেওয়াটিয়াকে দারুণ এক কাটারে সাজঘরে ফিরিয়েছেন তিনি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে রাচিন রবীন্দ্র এবং শিভম দুবের দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ২০৬ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই। রবীন্দ্র আক্ষেপ নিয়ে আউট হলেও মারকুটে ব্যাটিংয়ে ফিফটি হাঁকিয়েছেন শিভাম দুবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মে’র তাপমাত্রা নিয়ে ভয়াবহ দুঃসংবাদ

নির্বাহী কমিটির সভা ডেকেছে যুবদল

ধান কাটতে গিয়ে হিটস্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু

আগামীকাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ 

সেই নাবিকদের বিষয়ে সিদ্ধান্ত জানাল ইরান

কুবি কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল শিক্ষক সমিতি

অলৌকিক ‘জাদুর কলের’ দেখা মিলেছে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজেও ক্লাস শুরু রোববার

অভিভাবক ঐক্য ফোরাম / দাবদাহে শিক্ষার্থীদের ক্ষতি হলে দায় সরকারের

ধান বাঁধছিল রেজাউল, হিটস্ট্রোকে মৃত্যু

১০

‘১০০ সাংবাদিক হইয়া গেছে, নির্বাচনে আর সাংবাদিক লাগবে না’

১১

শহীদ শেখ জামালের জন্মদিন রোববার

১২

নির্বাচনী বিধি ভঙ্গ করায় অর্থদণ্ড

১৩

বর্ষায় দেশব্যাপী বৃক্ষরোপণ করবে ছাত্রদল

১৪

নিভৃতে চলে গেল সাংবাদিক মাহফুজউল্লাহর মৃত্যু বার্ষিকী

১৫

সিলেটে আবারও নামল স্বস্তির বৃষ্টি

১৬

কুমিল্লায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

১৭

বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত

১৮

রাস্তায় বেড়া দিয়ে প্রবাসীর বাড়ির লোকজনকে জিম্মি

১৯

কারাবন্দি নেতাদের বাসায় বিএনপি নেতা সালাম

২০
*/ ?>
X