স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৭ মে ২০২৪, ০২:৫৭ পিএম
আপডেট : ০৭ মে ২০২৪, ০৩:১৩ পিএম
অনলাইন সংস্করণ

মোস্তাফিজের পর চেন্নাইকে পাথিরানার বিদায়

মাহিশা পাথিরানা ও মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত
মাহিশা পাথিরানা ও মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের ডেথ ওভারে চেন্নাই সুপার সিংসের ভরসা ছিল মোস্তাফিজুর রহমান ও মাতিশা পাথিরানার জুটির ওপর। তবে শেষ দিকের গুরুত্বপূর্ণ সময়ে এই দুজনের কাউকে পাচ্ছে আইপিএলের সর্বোচ্চ শিরোপা জয়ীরা।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য মোস্তাফিজকে দেশে ফিরিয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় নিজ দেশে ফিরে গেছেন লঙ্কান পেসার পাথিরানাও।

এবারের আসরে আর ফিরবেন কি না, তা নিজেও জানতেন না পাথিরানা। এমনকি শ্রীলঙ্কায় ফেরার পরও এ বিষয়ে অনিশ্চিত ছিলেন তিনি। তবে এবারের টুর্নামেন্টে আর তাকে পাওয়া যাচ্ছে না। এক টুইটে এ কথা জানিয়েছেন লঙ্কান এই পেসার।

আইপিএল শুরু আগে বাংলাদেশ-শ্রীলঙ্কার সিরিজ চলাকালে চোটে পড়েন পাথিরানা। সিরিজের দ্বিতীয় ম্যাচে বাঁ পায়ে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন তিনি। এরপর থেকে চোটের সঙ্গে লড়াই করছেন ডানহাতি এই ফাস্ট বোলার।

তখন জানা গিয়েছিল, পুরোপুরি সেরে উঠতে অনন্ত চার থেকে পাঁচ সপ্তাহ লাগবে তার। তবে এতটা সময় তিনি নেননি। চলতি আসরের প্রথম ম্যাচে না খেললেও চেন্নাইয়ের দ্বিতীয় ম্যাচেই মাঠে নেমে পড়েন পাথিরানা।

তবে আসরের মাঝ পথে আবারও ইনজুরিতে পড়লেন লঙ্কান এই পেসার। গত ৫ মে ধর্মশালায় পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচের আগে এক বিজ্ঞপ্তিতে পাথিরানার দেশে ফেরার খবর জানায় চেন্নাই।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘চেন্নাই সুপার কিংসের পেসার মাতিশা পাতিরানা হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন, চোট থেকে সেরে ওঠার জন্য তিনি শ্রীলঙ্কায় ফিরে গেছেন।’ এরপর সোমবার রাতে এই টুইটে নিজের অবস্থা স্পষ্ট হয়েছে পাথিরানা।

চলতি আসরে যে আর তাকে দেখা যাচ্ছে না তা নিশ্চিত করেন তিনি, ‘ভাঙা হৃদয়ে বিদায় বলতে হচ্ছে। এখন চেন্নাইয়ের ড্রেসিংরুমে আইপিএল শিরোপা দেখাই তার একমাত্র ইচ্ছা। চেন্নাই থেকে তিনি যে ভালোবাসা পেয়েছেন, দল থেকে যে আশীর্বাদ পেয়েছেন তার জন্য কৃতজ্ঞ তিনি।’

চলতি বছর ১ জুন মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এখন প্রশ্ন হচ্ছে বিশ্বকাপের আগে সেরে উঠবেন তো পাথিরানা। এটা জানতে অবশ্য আরও অপেক্ষা করতে হবে।

আইপিএলে ৬ ম্যাচে তার শিকার ১৩ উইকেট। রান উৎসবের আইপিএলেও ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৭.৬৮ করে। অন্যদিকে ৯ ম্যাচে মোস্তাফিজ নিয়েছিলেন ১৪ উইকেট। দলের এই দুই শীর্ষ বোলারকে ছাড়া ধর্মশালায় পাঞ্জাবকে হারায় চেন্নাই। মোস্তাফিজ-পাথিরানার বিদায়ের পর চেন্নাইয়ের একমাত্র বিদেশি পেসার এখন রিচার্ড গ্লিসন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আ.লীগ নেতার সাড়ে ৮ বিঘা জমির ফসল কাটল দুর্বৃত্তরা

ক্রিকেটে এখনও যে আক্ষেপ রয়ে গেছে মোস্তাফিজের

গাজায় যুদ্ধ চান না নেতানিয়াহুর মন্ত্রীও

সামাজিক সুরক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : দীপু মনি

তীব্র তাপপ্রবাহে লিচুর সর্বনাশ!

আত্মহত্যা করা জবি শিক্ষার্থী অবন্তিকার ফল প্রকাশ

ষাট হাজার টাকা বেতনে আন্তর্জাতিক সংস্থায় চাকরি

হৃদপিণ্ড নিয়ে কোরআনের তথ্যে বিজ্ঞানীরা হতবাক

আবদুল কাদির-সুফিয়া কামালের স্মরণে একক বক্তৃতা অনুষ্ঠান

রাবিতে সনদ তুলতে গিয়ে হয়রানি

১০

বঙ্গবাজারে মার্কেট নির্মাণকাজের উদ্বোধন ২৫ মে

১১

খুলনায় মিথ্যা অভিযোগে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

১২

শামসুর রহমানের মৃত্যুতে বে গ্রুপের শোক

১৩

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

১৪

মঞ্চে বিব্রতকর অবস্থায় মাহিরা খান

১৫

বগুড়ায় গরমে স্কুলের ২২ শিক্ষার্থী অসুস্থ

১৬

আওয়ামী লীগ সব কিছুই গোপন রাখছে : জি এম কাদের

১৭

রাতে ঢাকায় ঝড়বৃষ্টির আশঙ্কা

১৮

বাজার থেকে এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ

১৯

ইয়েমেনে যুক্তরাষ্ট্রের ৩ কোটি ডলারের ‘ড্রোন ভূপাতিত’

২০
X