স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

এফএ কাপের সেমিফাইনালে হলান্ডের খেলা নিয়ে সংশয়

চেলসির বিপক্ষে আজকে হলান্ডকে নাও পেতে পারে সিটি। ছবি : সংগৃহীত
চেলসির বিপক্ষে আজকে হলান্ডকে নাও পেতে পারে সিটি। ছবি : সংগৃহীত

মাত্র দুই দিন আগেই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারের হতাশায় পুড়ে বিদায় নিতে হয়েছে গত মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে। সেই ক্ষতর রেশ কাটতে না কাটতেই আবারও মাঠে নামতে হবে পেপ গার্দিওলার শিষ্যদের। এফএ কাপের ফাইনাল নিশ্চিত করতে ওয়েম্বলিতে চেলসির ‍বিপক্ষে মাঠে নামবে ফোডেন-ডি ব্রুইনারা। তবে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে দলের মূল স্ট্রাইকার আর্লিং হলান্ডের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে হতাশার সেই বিদায়ের পর মাত্র দুই দিনের মধ্যেই মাঠে নেমে পড়তে হচ্ছে গত মৌসুমের ট্রেবল জয়ীদের। শনিবার (২০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সোয়া ১০টায় চেলসির বিপক্ষে মাঠে নামার আগে অবশ্য চিন্তার মধ্যে পড়েছেন পেপ গার্দিওয়ালা। চোটে পড়া হলান্ডকে পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

তবে হলান্ড ছাড়াও গুরুত্বপূর্ণ এ ম্যাচে দলের আরো কিছু খেলোয়াড়কে পাওয়া নিয়ে শঙ্কায় আছেন বিশ্বের সেরা এই কোচ। বিশেষ করে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১২০ মিনিটের লড়াইয়ে বেশ ক্লান্ত সিটির ফুটবলাররা। ম্যাচের ৯০ মিনিটে হলান্ড আর ১১২তম মিনিটে মাঠ ছেড়েছিলেন কেভিন ডি ব্রুইনা। ইনজুরি কাটিয়ে দীর্ঘ সময় পর ফেরা ডি ব্রুইনার জন্য বেশ ধকল গেলেও তিনি ঠিক আছেন বলেই নিশ্চিত করেছে কোচ গার্দিওয়ালা। তবে চোটে ভুগছেন হলান্ড।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গার্দিওয়ালা বলেন, ‘কেভিন (ডি ব্রুইনা) ঠিক আছে। আর্লিংয়ের (হলান্ডের) ব্যাপারটা দেখতে হবে। ওর হালকা চোট আছে, একটু সমস্যা আছে। সে কতটা ভালো অনুভব করছে, আগামী কয়েক ঘণ্টা আমরা তা পর্যবেক্ষণ করব।’

রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই লেগে খুব একটা জ্বলে উঠতে না পারলেও চেলসির জন্য বড় আতঙ্ক হলান্ড। লন্ডনের ক্লাবটির বিপক্ষে এখন পর্যন্ত ৪ ম্যাচে ২টি গোল ও ১টি অ্যাসিস্ট আছে তার। তাই এ ম্যাচে তার অনুপস্থিতি পিছিয়ে দেবে সিটিকে। যদিও শেষ পর্যন্ত তাকে পর্যবেক্ষণ করতে চান সিটি কোচ।

সিটিতে যোগ দেয়ার পর গত আসরটা দুর্দান্ত কাটিয়েছিলেন হলান্ড। তবে চলতি মৌসুমে ইনজুরি তাকে বেশ ভোগাচ্ছে। তবে এর মাঝেও পারফরম্যান্সে উজ্জ্বল নরওয়ের এই স্ট্রাইকার। প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ২৬ ম্যাচ খেলে ২০ গোলের পাশাপাশি ৫ অ্যাসিস্ট করেছেন তিনি। আর এফএ কাপে মাত্র ২ ম্যাচ খেলে করেছেন ৫ গোল। সব মিলিয়ে চলতি মৌসুমে ৩৯ ম্যাচ খেলে ৩১ গোলের পাশাপাশি ৬ অ্যাসিস্ট এসেছে তার পা থেকে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ম্যাচ ফি নয় বোনাস বাড়ছে টাইগারদের

বৃষ্টির পরও সুখবর নেই ঢাকার বাতাসে

১৮৪ বোতল ফেনসিডিলসহ মাদক কারবারি আটক

জিম্বাবুয়ের বিপক্ষে কেমন হবে টাইগারদের একাদশ?

বিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিকার আত্মহত্যা

কী আছে আজ আপনার ভাগ্যে?

উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার নিয়ে আ.লীগের দুপক্ষে সংঘর্ষ

কারা ফটকে সমর্থকদের ভিড় / আইনি জটিলতায় আটকে গেল মামুনুল হকের মুক্তি

ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করলেন এরদোয়ান

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১০

গুচ্ছের ‘খ’ ইউনিটের পরীক্ষা আজ, প্রতি আসনে লড়বেন ১৫ জন

১১

ঢাকাসহ যেসব অঞ্চলে বজ্রবৃষ্টি হতে পারে আজও

১২

৩ মে : নামাজের সময়সূচি

১৩

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৪

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৫

সিলেটে বন্যার আশঙ্কা, বাড়ছে নদ-নদীর পানি

১৬

সকাল ৯টার মধ্যে তীব্র ঝড়ের আভাস

১৭

মাদ্রাসা ছাত্রীকে লঞ্চে নিয়ে ধর্ষণ

১৮

উপজেলা নির্বাচনে গজারিয়ায় দুই প্রার্থীকে শোকজ 

১৯

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক-পুলিশ ত্রিমুখী সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫

২০
*/ ?>
X