বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ১০:৩৪ পিএম
অনলাইন সংস্করণ

নন্দীগ্রামে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, সতর্ক পুলিশ

আওয়ামী লীগ (বায়ে) ও বিএনপির (ডানে) লোগো। ছবি : সংগৃহীত
আওয়ামী লীগ (বায়ে) ও বিএনপির (ডানে) লোগো। ছবি : সংগৃহীত

বগুড়ার নন্দীগ্রামে একইদিনে পাল্টাপাল্টি কর্মসূচি আহবান করেছে আওয়ামী লীগ ও বিএনপি। ক্ষমতাসীন ও বিরোধী রাজনৈতিক দলের কর্মসূচিকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। বিএনপি বিশৃঙ্খলা করার চেষ্টা করলে প্রতিহত করার ঘোষণা দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। তবে অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও।

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেল ৩টায় শোভাযাত্রা ও দলীয় কার্যালয় চত্বরে সভা-সমাবেশ আহবান করা হয়েছে। একইদিনে একই সময়ে বাসস্ট্যান্ডে বঙ্গবন্ধু চত্বরে শান্তি সমাবেশ আহবান করেছে উপজেলা আওয়ামী লীগ। কর্মসূচির ব্যাপারে বৃহস্পতিবার (৩১ আগস্ট) পৌর শহরজুড়ে মাইকিং করা হয়।

উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান তারেক বলেন, বিএনপি যখনই কোনো কর্মসূচি আহবান করে, সেই সুযোগে স্থানীয় আওয়ামী লীগও পাল্টা কর্মসূচি দেয়। কিন্তু তারা মাঠে থাকে না। পূর্বের মতোই বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবে। বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে শোভাযাত্রা বের করা হবে। পরে দলীয় কার্যালয় চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হবে। উপজেলা, ইউনিয়ন ও পৌর বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে কর্মসূচিতে অংশগ্রহণ করবে।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফিরোজ কামাল ফারুক এক বিজ্ঞপিতে জানান, সারাদেশে বিএনপির নৈরাজ্য ও বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে শুক্রবার উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে উপজেলার সকল পর্যায়ের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা বলেন, বিএনপির কর্মসূচির ব্যাপারে তাদের জানা নেই। আওয়ামী লীগের শান্তি সমাবেশ পূর্বঘোষিত কর্মসূচি। কেউ যদি নাশকতা ও সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড করার চেষ্টা করে তাহলে সাধারণ জনতাকে সঙ্গে নিয়ে তাদেরকে প্রতিহত করা হবে।

অন্যদিকে উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি আহবান করেছি। প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, বগুড়া জেলা বিএনপির সাবেক সদস্য সচিব ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোশারফ হোসেন।

এ প্রসঙ্গে নন্দীগ্রাম থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, বাসস্ট্যান্ডে বঙ্গবন্ধু চত্বরে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে এবং নন্দীগ্রাম ফিলিং স্টেশন এলাকায় দলীয় কার্যালয় চত্বরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা করবে জেনেছি। একই দিনে একই সময়ে দুই রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কমলো এলপি গ্যাসের দাম

পরীক্ষা-নিরীক্ষার সিরিজে জয় চায় টাইগাররা

চুক্তিভিত্তিক কর্মকর্তা নিয়োগ দেবে অগ্রণী ব্যাংক, বয়স ৬০ হলেও আবেদন

ধানক্ষেতে পড়ে ছিল যুবকের রক্তাক্ত লাশ

কবে কারামুক্ত হচ্ছেন ইমরান খান?

দুপক্ষের সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশ ছেড়ে পালাচ্ছে : রিজভী

এপ্রিলের তপ্ত গরমের পর কেমন কাটবে মে মাস

চার জেলায় মার্কেটিং অফিসার নেবে নাবিল গ্রুপ, পদসংখ্যা ৭

ভোটকেন্দ্রে এলে মিলবে হীরার আংটিসহ নানা উপহার

১০

এবার মাধ্যমিক নিয়ে নতুন সিদ্ধান্ত

১১

বৃষ্টির প্রার্থনায় ববিতে ইসতিসকার নামাজ আদায়

১২

অটোরিকশা ছিনতাইকালে গণপিটুনিতে যুবক নিহত

১৩

তিউনিসিয়া উপকূলে নৌকাডুবি / আট বাংলাদেশির মরদেহ দেশে এসেছে

১৪

অফিসার পদে নোমান গ্রুপে চাকরি, থাকছে না বয়সসীমা

১৫

আনারসের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি

১৬

আমেরিকার ‘লজ্জা’ দেখতে হাজারো মানুষের ভিড়

১৭

ভারত-পাকিস্তানের যেসব তারকার মধ্যে গড়ে উঠেছে প্রেম (ভিডিও)

১৮

কনেকে ইমরান খানের ফ্রেমে বাঁধা ছবি উপহার দিলেন বর

১৯

বিকেলে ঢাকা ছাড়ছেন মির্জা ফখরুল

২০
*/ ?>
X