রেজাউল করিম, গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ১০:৩৭ এএম
অনলাইন সংস্করণ

দৌলতদিয়ায় ফেরি পারাপারে অনিয়মের অভিযোগ

পদ্মা নদীতে চলাচলরত ফেরি। ছবি : কালবেলা
পদ্মা নদীতে চলাচলরত ফেরি। ছবি : কালবেলা

রাজবাড়ীতে বিআইডব্লিউটিসির বিরুদ্ধে দৌলতদিয়া ঘাটে যানবাহনের নিকট থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) আসন্ন ঈদে যাত্রীসাধারণের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান এ অভিযোগ করেন।

আব্দুর রহমান বলেন, দৌলতদিয়া ঘাট একসময় চাঁদাবাজিদের আখড়া ছিল। আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়া পর সেটা কমে এসেছে। তবে বিআইডব্লিউটিসির ছত্রছায়ায় এখনো চাঁদাবাজি চলমান আছে। একটি গাড়ি পারাপারের ফেরির ভাড়া যদি হয় ১ হাজার ৫০০ টাকা, বিআইডব্লিউটিসি কমপক্ষে ১০০ টাকা বেশি নেয়। প্রতিদিন ১০০টি গাড়ি পার হলে ১০ হাজার টাকা অতিরিক্ত হয়। আর যদি প্রতিদিন ১ হাজার গাড়ি পার হয় তাহলে ১ লাখ টাকা হয়। এভাবেই প্রতিদিন দৌলতদিয়া ঘাটে বিআইডব্লিউটিসি চাঁদাবাজি করে আসছে।

তিনি আরও বলেন, ওখানে দায়িত্বে থাকা আনসার সদস্যের মাধ্যমে টাকাটা নেওয়া হয়। দিন শেষে হিসাব করে সব টাকা ক্যাশিয়ারের কাছে জমা দেওয়া হয়। এ বিষয়ে আমি অনেকবার বলেছি। তারা কোনো কর্ণপাত করেননি। তিনি এই চাঁদাবাজি বন্ধ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোরশেদা খাতুনের সঞ্চলানায় আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, দৌলতদিয়া বিআইডব্লিউটিএর ব্যবস্থাপক জিল্লুর রহমান, বিআইডব্লিউটিএর আরিচা অঞ্চলের বন্দর ও পরিবহন কর্মকর্তা এস এম সাজ্জাদুর রহমান।

রাজবাড়ী বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, বর্তমানে ছোটবড় মোট ১৩টি ফেরি চলাচল করছে। ঈদ উপলক্ষে আরও দুটি ফেরি বাড়ানো হবে। ঘাট এলাকায় চাঁদাবাজির সঙ্গে বিআইডব্লিউটিএর কোনো কর্মচারী জড়িত থাকলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তিনি চাঁদাবাজি বন্ধে সকলের সকলের সহযোগিতা চান।

সভায় আসন্ন ঈদে দৌলতদিয়া ঘাট দিয়ে যাত্রীরা যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন এবং ঈদের ছুটি শেষে মানুষ যাতে নিরাপদে কর্মস্থলে ফিরতে পারেন সেজন্য প্রশাসন কিছু কর্মপরিকল্পনা করেছে। ইদের আগে ৫ দিন ও ইদের পরে ৫ দিন দৌলতদিয়া যাত্রীবাহী নৌযানে সকল প্রকার মালামাল বহন বন্ধ থাকবে।এ ছাড়া ইদের আগের তিন দিন ও পরের ৩ দিন নিত্যপ্রয়োজনীয় ও পঁচনশীল পণ্য ব্যতীত সকল প্রকার মালবাহী ট্রাক ফেরি পারাপার বন্ধ থাকবে। ৬ এপ্রিল হতে ১৬ এপ্রিল পর্যন্ত নদীতে সকল ধরনের বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। সাধারণ মানুষের বাসের ভাড়া নিয়ে বিভ্রান্তি এড়াতে প্রতিটি বাসের টিকিট কাউন্টারের সামনে বাসের ভাড়ার তালিকা টানিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপজেলা পরিষদ পৌর এলাকায়, তবুও ভোটারদের নিয়ে ধুম্রজাল

উপজেলা নির্বাচন / পছন্দের প্রার্থীকে ব্যারিস্টার সুমনের গ্রিন সিগন্যাল

গুচ্ছ পরীক্ষায় পাবিপ্রবিতে উপস্থিতি ৮৭.৬ শতাংশ

উপজেলা নির্বাচন সরকারের একটি ফাঁদ : প্রিন্স

বৃদ্ধাশ্রমের মধ্যেই ‘টর্চার সেল’ মিল্টন সমাদ্দারের

বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকা যাচ্ছে চাঁদপুরের ৩ শিক্ষার্থী

সাইবার অপরাধ নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের অংশগ্রহণ অপরিহার্য: সিআইডি প্রধান

‘দুর্নীতি আড়াল করতেই তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা’

ছুরিকাঘাতে কিশোর গ্যাং নেতাকে হত্যা

প্রতীক্ষার অবসান ঘটিয়ে কাল ফিরছেন ২৩ নাবিক

১০

ইমোতে বন্ধুত্বের ফাঁদ, বিবস্ত্র ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল

১১

সেনাপ্রধানের সঙ্গে বসবে পিটিআই, মুক্তি মিলবে ইমরান খানের?

১২

তাপমাত্রা আরও বাড়ল চুয়াডাঙ্গায়

১৩

আকর্ষণীয় বেতনে ওয়াটারএইডে চাকরি, আবেদন করুন দ্রুত

১৪

১০২ পদে কর কমিশনারের কার্যালয়ে জনবল নিয়োগ

১৫

গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সেবায় যবিপ্রবির ক্লাব-সংগঠন

১৬

পরীক্ষার ৭২ ঘণ্টার মধ্যে গুচ্ছের ফল প্রকাশ 

১৭

গরমে স্বপ্ন-তে পথচারীদের জন্য ফ্রি শরবত বিতরণ

১৮

৯ মে হজের প্রথম ফ্লাইট : ধর্মমন্ত্রী

১৯

বন্দর উপজেলার চেয়ারম্যান প্রার্থীকে ইসির শোকজ

২০
*/ ?>
X