যবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পিএম
আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পিএম
অনলাইন সংস্করণ

গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সেবায় যবিপ্রবির ক্লাব-সংগঠন

গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের জন্য শরবত ও সুপেয় পানি পানের ব্যবস্থা করে যবিপ্রবি বিভিন্ন ক্লাব-সংগঠন। ছবি : কালবেলা
গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের জন্য শরবত ও সুপেয় পানি পানের ব্যবস্থা করে যবিপ্রবি বিভিন্ন ক্লাব-সংগঠন। ছবি : কালবেলা

২০২৩-২৪ শিক্ষাবর্ষের এ (বিজ্ঞান) ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা জমা রাখাসহ লেবুর শরবত ও সুপেয় পানি পানের ব্যবস্থা করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বিভিন্ন ক্লাব-সংগঠন।

শনিবার (২৭ এপ্রিল) গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিভিন্ন জেলা থেকে আগত প্রায় চার হাজার পরীক্ষার্থী ও তাদের সঙ্গে আসা অভিভাবকদের জন্য ইনফরমেশন অ্যান্ড হেল্পডেস্ক স্টল দিয়ে সার্বিক সহযোগিতা করতে দেখা গেছে যবিপ্রবি সাংবাদিক সমিতি, যবিপ্রবি শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু ক্যারিয়ার ক্লাব, চৌগাছা স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, যবিপ্রবি ব্লাড ব্যাংক ও গণিত বিভাগের শিক্ষার্থীরা। এ ছাড়া অভিভাবকদের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজে বসার ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশে বিনামূল্যে সুপেয় লেবুর শরবত ও পানি পানের ব্যবস্থা করে যবিপ্রবি ব্লাড ব্যাংক ও গণিত বিভাগের শিক্ষার্থীরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে সুপেয় পানির ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা জমা রাখাসহ ইনফরমেশন অ্যান্ড হেল্প ডেস্ক স্টল দিয়ে সার্বিক সহযোগিতা করে যবিপ্রবি সাংবাদিক সমিতি, যবিপ্রবি শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু ক্যারিয়ার ক্লাব, চৌগাছা স্টুডেন্ট অ্যাসোসিয়েশন।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থীরা বলেন, এপ্রিলের এই কাঠফাটা রোদ আর তীব্র গরমে যেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকাই মুশকিল। জনজীবন হয়ে পড়েছে দুর্বিষহ সেখানে সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে ভর্তি পরীক্ষার্থী এবং অভিভাবকরা আসতে শুরু করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এবারে যশোরের গড় তাপমাত্রা চলছে ৪২ ডিগ্রির কাছাকাছি, সেখানে মানুষের পক্ষে এই দুপুরের রোদে চলাচল হয়ে যাচ্ছে অত্যন্ত কষ্টকর। তীব্র এ গরমের কথা চিন্তা করে আমরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থীরা অভিভাবক ও পরীক্ষার্থীদের একটু শান্তি দেওয়ার জন্য বিনামূল্যে সুপেয় লেবু পানির ব্যবস্থা করি। ঠান্ডা পানি পান করার পর অত্যন্ত খুশি অভিভাবক এবং পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীরা।

সুপেয় পানি খেতে আসা এক অভিভাবক বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তীব্র গরমের মধ্যে অনেক কষ্ট করে এ রকম একটি স্বেচ্ছাসেবামূলক আয়োজন করেছে এতে আমরা অভিভাবকসহ সবাই অত্যন্ত আনন্দিত। আমি এ প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাফায় অভিযানে ফিলিস্তিনিদের কৌশলগত বিজয় হতে পারে: যুক্তরাষ্ট্র

পঞ্চগড়ে মোবাইল চুরির অপবাদে নারীকে বেঁধে নির্যাতন

চাকরির বয়সসীমা ৩৫ করার দাবিতে শনিবার ঢাকায় বৃহৎ সমাবেশ

৪২ রানে ১০ উইকেট হারিয়ে নাটকীয় ধস বাংলাদেশের

মালয়েশিয়াগামীদের সতর্ক করে জরুরি বিজ্ঞপ্তি

সোলার সেচ পাম্পে ৪০ শতাংশ ভর্তুকি দেওয়ার পরিকল্পনা আছে : নসরুল হামিদ

২০০ ঘোড়ার গাড়ি নিয়ে চেয়ারম্যান প্রার্থীর শোডাউন

সড়কপথে ঢাকায় ফিরছেন প্রধানমন্ত্রী

আলতাফ পারভেজ / পানীয় কোম্পানির গানবাজি ও তার রাজনৈতিক-অর্থনীতি

কাজে ফেরার ঘোষণা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের

১০

আ.লীগ সরকারের জনসমর্থন শূন্যের কোঠায়: গয়েশ্বর

১১

ভুয়া জন্মসনদ ব্যবহার / ভিকারুননিসার আরও এক ছাত্রীর ভর্তি বাতিল

১২

কুবিতে ‘পদত্যাগপত্র প্রদর্শনী’

১৩

চাকরির নামে দুই পুলিশের ঘুষ গ্রহণের ভিডিও ভাইরাল

১৪

মিরপুরে অসিম জাওয়াদের স্মরণে এক মিনিটের নীরবতা

১৫

রাতেই ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

১৬

ফিলিস্তিনি বন্দিদের ওপর ইসরায়েলি নির্যাতনের ভয়ংকর তথ্য ফাঁস

১৭

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩

১৮

কুয়াকাটায় অক্ষম পুণ্যলাভের আশায় সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গাস্নান

১৯

অনলাইনে আবেদন করে সার্টিফিকেট তুলতে পারবে শাবিপ্রবির শিক্ষার্থীরা

২০
X