যবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পিএম
আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পিএম
অনলাইন সংস্করণ

গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সেবায় যবিপ্রবির ক্লাব-সংগঠন

গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের জন্য শরবত ও সুপেয় পানি পানের ব্যবস্থা করে যবিপ্রবি বিভিন্ন ক্লাব-সংগঠন। ছবি : কালবেলা
গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের জন্য শরবত ও সুপেয় পানি পানের ব্যবস্থা করে যবিপ্রবি বিভিন্ন ক্লাব-সংগঠন। ছবি : কালবেলা

২০২৩-২৪ শিক্ষাবর্ষের এ (বিজ্ঞান) ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা জমা রাখাসহ লেবুর শরবত ও সুপেয় পানি পানের ব্যবস্থা করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বিভিন্ন ক্লাব-সংগঠন।

শনিবার (২৭ এপ্রিল) গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিভিন্ন জেলা থেকে আগত প্রায় চার হাজার পরীক্ষার্থী ও তাদের সঙ্গে আসা অভিভাবকদের জন্য ইনফরমেশন অ্যান্ড হেল্পডেস্ক স্টল দিয়ে সার্বিক সহযোগিতা করতে দেখা গেছে যবিপ্রবি সাংবাদিক সমিতি, যবিপ্রবি শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু ক্যারিয়ার ক্লাব, চৌগাছা স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, যবিপ্রবি ব্লাড ব্যাংক ও গণিত বিভাগের শিক্ষার্থীরা। এ ছাড়া অভিভাবকদের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজে বসার ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশে বিনামূল্যে সুপেয় লেবুর শরবত ও পানি পানের ব্যবস্থা করে যবিপ্রবি ব্লাড ব্যাংক ও গণিত বিভাগের শিক্ষার্থীরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে সুপেয় পানির ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা জমা রাখাসহ ইনফরমেশন অ্যান্ড হেল্প ডেস্ক স্টল দিয়ে সার্বিক সহযোগিতা করে যবিপ্রবি সাংবাদিক সমিতি, যবিপ্রবি শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু ক্যারিয়ার ক্লাব, চৌগাছা স্টুডেন্ট অ্যাসোসিয়েশন।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থীরা বলেন, এপ্রিলের এই কাঠফাটা রোদ আর তীব্র গরমে যেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকাই মুশকিল। জনজীবন হয়ে পড়েছে দুর্বিষহ সেখানে সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে ভর্তি পরীক্ষার্থী এবং অভিভাবকরা আসতে শুরু করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এবারে যশোরের গড় তাপমাত্রা চলছে ৪২ ডিগ্রির কাছাকাছি, সেখানে মানুষের পক্ষে এই দুপুরের রোদে চলাচল হয়ে যাচ্ছে অত্যন্ত কষ্টকর। তীব্র এ গরমের কথা চিন্তা করে আমরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থীরা অভিভাবক ও পরীক্ষার্থীদের একটু শান্তি দেওয়ার জন্য বিনামূল্যে সুপেয় লেবু পানির ব্যবস্থা করি। ঠান্ডা পানি পান করার পর অত্যন্ত খুশি অভিভাবক এবং পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীরা।

সুপেয় পানি খেতে আসা এক অভিভাবক বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তীব্র গরমের মধ্যে অনেক কষ্ট করে এ রকম একটি স্বেচ্ছাসেবামূলক আয়োজন করেছে এতে আমরা অভিভাবকসহ সবাই অত্যন্ত আনন্দিত। আমি এ প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাতে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস, সতর্ক সংকেত

আগামী বিশ্বকাপের টিকিট কি পাবে পাকিস্তান-নিউজিল্যান্ড?

আমের কেজি ৩ লাখ টাকা, চাষ হচ্ছে বাংলাদেশে

সেন্টমার্টিন ইস্যু নিয়ে যা বললেন ফখরুল

পাখা ছাড়া ঘুমাতে পারে না জমিদার

ঈদ জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া

বাজারের প্রধান আকর্ষণ কালো পাহাড়

ভাই হারালেন ডিপজল 

সংবর্ধিত হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল

সিলেটে পশুর হাটে কমছে না দাম, ক্রেতাদের অপেক্ষা

১০

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি

১১

ধাওয়া দিয়ে মাঝ নদীতে লঞ্চ থামালেন ম্যাজিস্ট্রেট

১২

গাজীপুরে মহাসড়কে যাত্রীদের ঢল, ভোগান্তি চরমে

১৩

সিলেটে ১১ ট্রাক চিনি জব্দ

১৪

কোপায় ব্রাজিলের খেলা দেখবেন না রোনালদিনহো

১৫

বসত ঘর থেকে হ্যাপি গোল্ড ও কিং ফিসার মদ উদ্ধার

১৬

মেয়াদ শেষেও বিমার টাকা দিচ্ছে না প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স!

১৭

কেজি দরে বিক্রি হচ্ছে কোরবানির গরু

১৮

টঙ দোকানের আয়ে চলছে রতন বেগমের জীবনযুদ্ধ

১৯

উত্তরের মহাসড়কে গাড়ির পেছনে গাড়ি, নেই যানজট

২০
X