কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ০৯:০৭ পিএম
আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ০৯:২০ পিএম
অনলাইন সংস্করণ

এক ট্রেনেই টিকিটবিহীন যাত্রী ২০০!

এক ট্রেনেই শনাক্ত হয়েছে ২০০ জন টিকিট ছাড়া যাত্রী। ছবি : সংগৃহীত
এক ট্রেনেই শনাক্ত হয়েছে ২০০ জন টিকিট ছাড়া যাত্রী। ছবি : সংগৃহীত

শত চেষ্টার পর ট্রেনে টিকিটবিহীন যাত্রী কমানো যাচ্ছে না। এক ট্রেনেই শনাক্ত হয়েছে ২০০ জন টিকিট ছাড়া যাত্রী। আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটেছে। ট্রেনটি ঢাকা থেকে রাজশাহী যাচ্ছিল। তাদের থেকে জরিমানা আদায় হয়েছে ৬০ হাজার টাকার বেশি।

সোমবার (১১ ডিসেম্বর) মধ্য রাতে ট্রেনটিতে থাকা রেলওয়ে পশ্চিমের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার ‘জেনারেল ম্যানেজার ওয়েস্ট-বাংলাদেশ রেলওয়ে’ ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছেন।

ঘটনার বিবরণে বলা হয়, ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে বিমানবন্দরে পৌঁছানোর পর থেকে প্রচণ্ড ভিড় দেখা যায়। অনেক যাত্রী ভুল করে এসি কোচে উঠে পড়ায় তাদের নন এসি কোচে পাঠিয়ে দেওয়া হলো। বিনাটিকিটের যাত্রীদের দৌরাত্ম্য কমেনি, তাদের প্রথম পছন্দ এসি চেয়ার। আসনবিহীন টিকিট কেটে এসিতে অবস্থান করার স্বপক্ষে তাদের যুক্তির যেন শেষ নেই। আমার ভাই যুগ্ম সচিব, আমি রেলেওয়ের জিএম-এর আত্মীয়, আমার ভাই ট্রেন চালায়। কেউ কেউ টেলিফোন এগিয়ে দেন, বিশ্বাস না হলে একটু কথা বলেন। চক্ষু বুজে সসম্মানে তাদের বের করে দেওয়া হলো। তবে চেকিংকালে নন এসিতে ভিড়ের মধ্যে অন্যরা ঢুকবে কি না দ্বিধান্বিত ছিলেন, কিন্তু জিএম ভিড়ের মধ্যে ঢুকে পরায় সবাই আমাকে অনুসরণ করতে বাধ্য হলো।

নাম করা এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৬ ছাত্রকে টিকেটবিহীন আবিষ্কার করার কথা জানিয়ে স্ট্যাটাসে বলা হয়, তাদের প্রতি সেমিস্টারে টিউশন ফি বাবদ ৩০ হাজার টাকা দিতে হয়, নিঃসন্দেহে স্বচ্ছল; কিন্তু টিকেটের পয়সা নেই। ১৮০০ টাকা ভাড়ার জায়গায় ৭০০ টাকা দিয়ে দর কষাকষি শুরু। পরে ১৫০০ টাকায় রফা। ২০ মিনিট লস্ট। আরও দুই জন যাত্রী পেলাম খুবই ভদ্র, কিন্তু ভাড়ার টাকা নাই। দুই হাজার ৫০০ টাকা দিয়ে জ্যাকেট কেনা ও পরবর্তীতে হোটেলে খেতে গিয়ে টাকা শেষ। যাবেন বড়াল ব্রিজ। এদের ভাবখানা, এরা রেলের বড় কুটুম, টিকেট লাগবে না।

দুজন যাত্রী রাজনৈতিক পরিচয়ে পার পাওয়ার চেষ্টা করছিলেন, বারবার বলছিলেন টাকা কোনো বিষয় না, কিন্তু পকেট থেকে ভাড়া বের করছিলেন না। … একপর্যায়ে উচ্চস্বরে ধমক দিতেই তিন পকেট থেকে মোট ৫০০ টাকা বের করলেন, কিন্তু দরকার ৮০০ টাকা। বিকাশে টাকা আনতে বললাম। এইবার মনে হলো ঠোঁট শুকিয়ে কাঠ হয়ে গেল। এরা সব সময় ভাবে চলে। নানা পরিচয়ে টিটিইদের ওপর চাপ সৃষ্টি করে। আজকের টিকিটবিহীন যাত্রী শনাক্ত হলো ২০০ জন। এদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া বাবদ আদায় করা হলো ৬০,৫৩০ টাকা। আমার সঙ্গে সার্বক্ষণিকভাবে সিনিয়র সহকারী সংকেত প্রকৌশলী (পাকশী) উপস্থিত ছিলেন বলেও স্ট্যাটাসে উল্লেখ করা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৫ মার্চ : নামাজের সময়সূচি

সারিয়াকান্দিতে অপহৃত স্কুল শিক্ষার্থীর বস্তাবন্দি লাশ উদ্ধার

বগুড়ায় মাটি খুঁড়তে গিয়ে তিনটি গ্রেনেড উদ্ধার

টাকা-ডলার অদলবদলে রিজার্ভের পালে হাওয়া

শিশু ধর্ষণ মামলায় মাহেন্দ্র চালকের যাবজ্জীবন

সেপটিক ট্যাংকের গর্তে মাটি চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

ফোনে কথা বলার সময় ট্রেনে কাটা পড়ে মৃত্যু

চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষিকে কুপিয়ে জখম

চট্টগ্রামের সুগার মিলের আগুন পুড়ল এক লাখ টন চিনি

কর্তৃপক্ষের সমন্বয়হীনতায় পরিস্কার পানি থেকে বঞ্চিত লক্ষাধিক মানুষ

১০

দণ্ডিত মেজর হাফিজ আত্মসমর্পণ করবেন মঙ্গলবার

১১

মেহেরপুরে ৫ ঘণ্টায় ১ তালাক

১২

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

১৩

তিনশ একর প্যারাবন ২১ দখলদারের কবলে

১৪

১০ মাসে হাতে কোরআন লিখলেন ষষ্ঠ শ্রেণির ছাত্রী

১৫

সংসদে ১০ মিনিটের জন্য নিজেকে বিরত রাখলেন লতিফ সিদ্দিকী 

১৬

চট্টগ্রামের সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে

১৭

রমজানে চাকরিজীবীদের কর্মঘণ্টা কমালো আমিরাত

১৮

রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন সাতক্ষীরার বায়েজিদ হোসেন 

১৯

চট্টগ্রামে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের বেধড়ক পিটুনি

২০
X