স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৪, ০১:৫৯ এএম
অনলাইন সংস্করণ

আবারও ইউনাইটেডে পা হড়কালো লিভারপুল

মাইনোর গোলে চিরশত্রুদের শিরোপা স্বপ্নে ধাক্কা ইউনাইটেডের। ছবি : সংগৃহীত
মাইনোর গোলে চিরশত্রুদের শিরোপা স্বপ্নে ধাক্কা ইউনাইটেডের। ছবি : সংগৃহীত

এই মৌসুম শেষে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম বিখ্যাত ক্লাব লিভারপুল ছাড়বেন তাদের কোচ ইয়র্গেন ক্লপ। অলরেডদের প্রায় তিন দশকের অপেক্ষা ঘুঁচিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা এনে দেওয়া এই কোচের বিদায় রাঙাতে এই মৌসুমে সম্ভাব্য সব ট্রফি জয়ের বাসনা নিয়ে মাঠে নেমেছিল সালাহ-নুনেজরা। তবে এই সম্ভাব্য সব ট্রফির একটি এফএ কাপ থেকে তারা বিদায় নেয় চিরশত্রু ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে। এবার একই দলের সাথে ড্র তে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের স্বপ্নে বড় ধাক্কা খেল ক্লপের শিষ্যরা।

রোববার (৭ মার্চ) ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে ২-২ গোলে ড্র করে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান খুঁইয়েছে লিভারপুল। সালাহ এবং দিয়াজের গোল করলেও শুরু থেকে শেষ পর্যন্ত একের পর এক গোল মিসের মাসুল হিসেবে ২ পয়েন্ট হারাল অলরেডরা। ইউনাইটেডের পক্ষে তাদের অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজ ও তরুণ মিডফিল্ড সেনসেশন কোবি মাইনো গোল করে।

ম্যাচটির প্রথমার্ধ থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে লিভারপুলের খেলোয়াড়েরা। প্রথমার্ধে তাদের আধিপত্য কতটুকু ছিল একটি পরিসংখ্যান দ্বারাই বোঝানো যায়। পুরো প্রথমার্ধে লিভারপুল স্বগতিকদের জালে ১৩টি শট নিয়েছে বিপরীতে ইউনাইটেড শট নিয়েছে সব মিলিয়ে শূন্যটি।

প্রথম মিনিট থেকে গোলের নেশায় মত্ত থাকা দলটির অপেক্ষা করতে হয় ২৩ মিনিট পর্যন্ত। অ্যান্ডি রবার্টসনের কর্নার থেকে ডারউইন নুনেজের হেডে বল চলে যায় লুইস দিয়াজের কাছে। ইউনাইটেডের বাজে রক্ষণের সুযোগে ফাঁকায় থাকা দিয়াজ দারুণ এক স্করপিয়ন কিকে লিভারপুলকে এগিয়ে দেন।

এরপর একাধিক সুযোগ এসেছিল অলরেডদের কাছে ম্যাচের ব্যবধান বাড়ানোর জন্য তবে হাস্যকর সব গোল মিসে ম্যান ইউকে ম্যাচে ফেরার সুযোগ দেয় ম্যাক অ্যালিস্টার-দিয়াজরা।

লিভারপুলের গোল মিস আর রক্ষণের ভুল ম্যাচে ফেরত নিয়ে আসে স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধের ৫০তম মিনিটে লিভারপুলের ডিফেন্ডার কোনসাহর ভুলে দরকে সমতায় ফেরান ব্রুনো ফার্নান্দেজ। প্রায় মাঝ মাঠ থেকে বুদ্ধিদীপ্ত শটে গোল করেন এই পর্তুগীজ তারকা।

এরপর ৬৬ মিনিটে লিভারপুলকে হতাশায় ডুবিয়ে স্বাগতিকদের হয়ে দ্বিতীয় গোল করে প্রতিভাবান ইংলিশ মিডফিল্ডার কোবি মাইনো। মাঝমাঠে ক্যাসেমিরোর পাস দখলে নিয়ে লিভারপুলের রক্ষণে ঢুকে পড়েন মাইনো। বক্সে ঢোকার আগে পাস দেন ওয়ান-বিসাকাকে। এরপর তার থেকে ফিরতি বল পেয়ে লিভারপুলের জালে বল জড়িয়ে লিড এনে দেন ইউনাইটেডকে।

এরপর ম্যাচে ফেরত আসার জন্য একের পর একে আক্রমণ করতে থাকে সালাহ-নুনেজরা। কিন্তু কোনোভাবেই তারা জালের দেখা পাচ্ছিল না। ব্যবধান ধরে রেখে জয়ের পথে হাঁটছিল রেড ডেভিলরা। কিন্তু ভুল করে বসেন ডিফেন্ডার ওয়ান-বিসাকা।

ম্যাচের ৮৩ মিনিটে তার করা অপ্রয়োজনীয় এক ফাউল করে লিভারপুলকে পেনাল্টি উপহার দেন বিসাকা। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান মো সালাহ।

শেষদিকে দিয়াজ জয় নিশ্চিত করার সুবর্ণ সুযোগ পায় লিভারপুল। তবে তা কাজে লাগাতে পারে নি তারা। এই ড্রয়ে ৩১ ম্যাচে ১৫ জয় আর ৪ ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান করছে ইউনাইটেড।

অন্যদিকে ৩১ ম্যাচ শেষে ২২ জয় আর ৫ ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে ইপিএল টেবিলের দুই নম্বরে অবস্থান তাদের।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

চট্টগ্রামে মোটরসাইকেলে কাভার্ড ভ্যানের ধাক্কা, নিহত ১

ঢাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র কল্যাণ সংগঠনের কমিটি গঠন

কারেন্ট জাল ব্যবহারের অভিযোগে ৫ জেলে আটক

গাজীপুরে পিকআপচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

সকাল ৯টার মধ্যে যেসব অঞ্চলে শুরু হতে পারে ঝড়

শরীয়তপুরে রহস্যজনক মৃত্যু, আমগাছ থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার

আচরণবিধি লঙ্ঘনে চেয়ারম্যান প্রার্থী জাবেরকে কারণ দর্শানোর নোটিশ

নেইমার-ক্যাসেমিরোকে বাদ দিয়েই ব্রাজিলের কোপা আমেরিকার দল 

দরজার হ্যাজবল ভেঙে টাকাসহ ৩৩ ভরি স্বর্ণালঙ্কার চুরি

আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

১০

সিইউকেপির বিশেষ সাহিত্য সম্মাননা প্রদান

১১

হাতির ভয়ে আধাপাকা ধান কাটছে সীমান্তের কৃষকরা

১২

স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় স্বামী গ্রেপ্তার

১৩

শনিবার কর্মবিরতির কর্মসূচি স্থগিত শিক্ষকদের

১৪

স্বাধীন ফিলিস্তিন গঠনের পক্ষে জাতিসংঘে ১৪৩ দেশ

১৫

হাজিদের জন্য অত্যানুধিক যাতায়াত ব্যবস্থার ঘোষণা সৌদির

১৬

নাটকীয় ধসে লজ্জার রেকর্ড বাংলাদেশের  

১৭

বগুড়ায় এমপির স্ত্রী উপজেলা নির্বাচনে প্রার্থী

১৮

সংস্কৃতিতে আরও বেশি শ্রম ও মেধা বিনিয়োগ করতে হবে : তথ্য প্রতিমন্ত্রী

১৯

শত্রুতার বিষে মরল লক্ষাধিক টাকার মাছ

২০
X