আলমডাঙ্গা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
০৭ জুন ২০২৩, ০৯:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

স্কুলে ঢুকে প্রধান শিক্ষককে পেটালেন আ.লীগ নেত্রী ‘রাঙা ভাবি’

আলমডাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও নেত্রী সামসাদ রানু।

স্কুলে ঢুকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে শারীরিকভাবে লাঞ্ছিত ও মারধরের অভিযোগ উঠেছে জেলা যুব মহিলা লীগের সিনিয়র সহসভাপতি ও আলমডাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও নেত্রী সামসাদ রানু ওরফে রাঙা ভাবির বিরুদ্ধে। পরে আজ বুধবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে প্রধান শিক্ষককে স্কুলের ভেতরে টানাহ্যাঁচড়া, চড়-থাপ্পড় ও স্যান্ডেল খুলে মারতে যান বলে অভিযোগ উঠে তার বিরুদ্ধে। সকাল ১০টায় আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

সহকারী প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন বলেন, বুধবার বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের অর্ধবার্ষিক পরীক্ষার প্রথম দিন ছিল। এ ছাড়া ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের সামষ্টিক মূল্যায়ন পরীক্ষার দিন ছিল। প্রথম পরীক্ষায় বিভিন্ন ঝামেলা থাকেই, এ জন্য মূল্যায়ন পরীক্ষা নিতে দেরি হচ্ছিল। সেই সময় পরীক্ষার্থীরা মাঠে অবস্থান করছিল। এর মধ্যে সামশাদ রানুর ছেলেও ছিল। তাই রানু রাগান্বিত হয়ে প্রধান শিক্ষককে ধাক্কাধাক্কি করেছেন এবং কিছুটা মারধরও করেছেন।

ভুক্তভোগী প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান বলেন, প্রশ্ন নিয়ে আমি স্কুলে প্রবেশ করার সময় বিদ্যালয়ের মধ্যেই সবার সামনে সামশাদ রানু আমার ওপর হামলা করে মারধর করেছেন। স্কুলের সব ছাত্রই আমার সন্তানের মতো। তার একা সন্তান রোদে আছে আর সবাইও ছিল। সবাই গাছের ছায়ায় ছিল। আমি স্কুলের প্রধান হয়ে কোনো ছাত্র রোদে কষ্ট করুক এটা আমি চাইব না। আমি তো তার কোনো ক্ষতি করিনি। তিনি কেন আমাকে মারধর করলেন?

অভিযুক্ত সামসাদ রানু বলেন, আমার ছেলে ওই স্কুলে পড়ে। আমি ছেলেকে নিয়ে স্কুলে যাই, স্কুলের কক্ষ খোলা না থাকায় রোদের মধ্যে প্রচণ্ড গরমে শিক্ষার্থীদের হাঁসফাঁস অবস্থা। অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পর অন্যান্য অভিভাবকদের অনুরোধে সাড়ে ১০টার পর প্রধান শিক্ষক বিদ্যালয়ে এলে আমি তাকে কক্ষের তালা খোলার কথা বলি। তখন তিনি তালা খোলার কথা অস্বীকৃতি জানান।

তিনি আরও বলেন, পরীক্ষা কখন শুরু হবে সেটা শিক্ষকদের ব্যাপার। শিক্ষার্থীরা কেন এই গরমের মধ্যে মাঠে থাকবে? শ্রেণিকক্ষ খুলে দিলেই তো তারা সেখানে থাকতে পারত। এই তীব্র গরমে কোনো শিক্ষার্থী অসুস্থও হয়ে যেতে পারে। আমি ৮০০ শিক্ষার্থীর অভিভাবক হিসেবে শিক্ষককে বলেছি শিক্ষার্থীদের ভালোর জন্য আপনাকে কক্ষ খুলতে হবে। এরপরই আমি তার জামার কলার ধরে টেনে নিয়ে কক্ষের তালা খুলিয়েছি।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রনি আলম নূর বলেন, সাবেক প্যানেল মেয়র সামসাদ রানু আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানের ওপর চড়াও হয়ে চড়-থাপ্পড় ও মারধরের ঘটনা ঘটেছে। যা অত্যন্ত জঘন্য কাজ হয়েছে। সরকারি কর্মকর্তাকে মারধরের ঘটনায় ফৌজদারি ব্যবস্থা নেওয়া হবে।

আলমডাঙ্গা থানার ওসি বিপ্লব কুমার নাথ বলেন, সরকারি কর্মকর্তাকে মারধরের ঘটনায় লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত সামসাদ রানুকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ফরিদপুরে দুই এমপি প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

‘আমার সঙ্গে যারা খারাপ করবে, তারা পৃথিবী থেকে নাই হয়ে যাবে’

দ্বিতীয় দিনে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন যারা

যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সেটি হবে রাজনৈতিক : বিকেএমইএ’র সভাপতি

ফিলিস্তিন ইস্যুতে জাতিসংঘে বসছে বিশেষ অধিবেশন

গভীর রাতে ম্যাগনেট পিলার খুঁজতে গিয়ে আটক ৫

একীভূত হচ্ছে দেশের ৯৪৪ প্রাথমিক বিদ্যালয়

সাতক্ষীরায় পেঁয়াজ মজুতের দায়ে ৪ ব্যবসায়ীকে জরিমানা

সোনালী ব্যাংকে অভিযোগ প্রতিকার ও জিআরএস সফটওয়্যারবিষয়ক কর্মশালা

পেঁয়াজের বাজারে অস্থিরতা : যে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

১০

যোগ্য প্রার্থী না পাওয়ায় বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল

১১

বিশ্বকাপ শুরু ১৯ জানুয়ারি / ভারতের গ্রুপে বাংলাদেশ

১২

জম্মু-কাশ্মীর নিয়ে নতুন সিদ্ধান্ত দিল ভারতের সুপ্রিম কোর্ট

১৩

ঢাকায় ৪০০ টাকায় ৫ কাঠার প্লট, স্বর্ণের ভরি ১৩৩৩

১৪

নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় স্বেচ্ছাসেবক দলের ৩ নেতা বহিষ্কার

১৫

সিসিইউতে খালেদা জিয়া 

১৬

হামলা করলে মামলা হবেই, কোনো ছাড়াছাড়ি নেই : ওবায়দুল কাদের

১৭

ছয় মাসেও স্বাস্থ্যকেন্দ্রে মিলছে না সেবা

১৮

সমুদ্রপথে হজে যাওয়ার ব্যবস্থা নেওয়া হবে : মন্ত্রিপরিষদ সচিব

১৯

১৬০০ টন সার নিয়ে কর্ণফুলীতে জাহাজডুবি, নিখোঁজ ১

২০
X