নোয়াখালী প্রতিনিধি
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পিএম
অনলাইন সংস্করণ

এমপি একরামুলকে দল থেকে বহিষ্কারের দাবি জেলা আ.লীগের

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন। ছবি : কালবেলা
নোয়াখালী জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন। ছবি : কালবেলা

দলীয়প্রধানের আদেশ অমান্য করে নিজের ছেলেকে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী করায় নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর সংসদ সদস্যপদ স্থগিত ও দল থেকে বহিষ্কারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে নোয়াখালী প্রেস ক্লাব অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তার ছেলে আতাহার ইশরাক সাবাব চৌধুরীকে পার্শ্ববর্তী কবিরহাট উপজেলা থেকে নির্বাচনের তপশিল ঘোষণার কয়েকদিন পূর্বে ভোটার স্থানান্তর করে সুবর্ণচর উপজেলায় এনে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এইচএম খায়রুল আনাম চৌধুরী সেলিমের বিরুদ্ধে প্রার্থী করিয়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। একইসঙ্গে একরামুল করিম চৌধুরী প্রভাব খাটিয়ে প্রশাসন ও সন্ত্রাসীদের ব্যবহার করে অরাজনৈতিক বক্তব্য দিয়ে ঔদ্ধত্যপূর্ণ আচরণের মাধ্যমে ছেলেকে ভোট না দিলে উন্নয়ন করবেন না বলে হুঁশিয়ার করেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সহিদ উল্যাহ খান বলেন, একরামুল করিম চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্য করে সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচনে তার ছেলেকে জেলা আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে প্রার্থী করিয়েছেন। ছেলেকে জেতানোর জন্য সুবর্ণচরে সন্ত্রাসীদের এনে অবৈধ অস্ত্রের মহড়াও দেওয়াচ্ছেন। এছাড়া অরাজনৈতিক বক্তব্য দিয়ে ঔদ্ধত্যপূর্ণ আচরণের মাধ্যমে জেলা আওয়ামী লীগ সভাপতিসহ জেলার নেতাদের হেয় করার পাঁয়তারা করছেন। একরামুল করিম চৌধুরীর এসব বক্তব্যের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার সংসদ সদস্য পদ স্থগিত ও দল থেকে বহিষ্কার করার দাবি জানান এই নেতা।

সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এইচএম খায়রুল আনাম চৌধুরী সেলিম বলেন, একরামুল করিম চৌধুরী নির্বাচনের তপশিল ঘোষণার পর থেকে নিজের ছেলেকে ভোট না দিলে এলাকার উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়ে ভোটের মাঠে প্রভাব বিস্তার করে আসছে। যারা এমপির অপরাজনীতি ও হুমকি-ধমকির বিরুদ্ধে প্রতিবাদ করে আমার পক্ষে ভোট করছেন সেসব নেতাকর্মীদের ওপর হামলা ও নির্যাতন করা হচ্ছে। এসব ঘটনায় থানায় মামলা দায়ের করলেও এমপির নির্দেশে থানার ওসি কোনো মামলা রেকর্ড করছেন না এবং আসামিদের ধরছেন না।

তিনি আরও বলেন, একরামুল করিম চৌধুরীর বাবা হাজী মো. ইদ্রিস দলের বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়ে দল থেকে বহিষ্কার হয়েছেন। একরামুল করিম চৌধুরী নিজেও ২০০১ সালের নির্বাচনে নোয়াখালীর গর্ব আমাদের নেতা ওবায়দুল কাদের সাহেবের বিরুদ্ধে নির্বাচনে অংশ নেন এবং আমাদের নেতা ওবায়দুল কাদের সম্পর্কে কটূক্তি করেন। গত স্থানীয় সরকার নির্বাচনে একরামুল করিম চৌধুরী দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী দিয়ে তাদের পক্ষে ভোট করেন। তার এসব কাজে সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে সূবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এইচএম খায়রুল আনাম চৌধুরী সেলিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল, সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, জাতীয় নেতা আবদুল মালেক উকিলের জৈষ্ঠ ছেলে গোলাম মহিউদ্দিন লাতু, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও আবদুল মালেক উকিলের কনিষ্ঠ ছেলে বাহার উদ্দিন খেলন, সাধারণ সম্পাদক হানিফ চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান নাছেরসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

এদিন বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ বিশেষ বর্ধিত সভার আয়োজন করে। বিশেষ বর্ধিত সভায় জেলা, সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলা পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। এ সভায় নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অন্যায় আচরণ ও দলীয় সিদ্ধান্ত অমান্য করায় দল থেকে বহিষ্কার চেয়ে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ ও সংসদ সদস্য পদ স্থগিতের দাবি জানানো হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নারী ক্রেতাকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে ব্যবসায়ীর কারাদণ্ড

মৎস্য খামারের সাইনবোর্ড ঝুলিয়ে ফসলি জমির মাটি লুট

‘গুরুত্বপূর্ণ প্রকল্পে বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী এডিবি’

তীব্র খরার মধ্যেই দেশে বন্যা সতর্কতা

চট্টগ্রামে দুইবার বৃষ্টির হানার পর আবারও খেলা শুরু  

স্ত্রীর স্বীকৃতি চেয়ে সেই ছাত্রলীগ নেতাকে ‘খুঁজছে’ তরুণী

আজ রাতেও ঢাকায় বৃষ্টির সম্ভাবনা

গোসল করতে গিয়ে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু

সারা দেশে যেসব বিভাগে বৃষ্টি হতে পারে

রাবির হল ক্যান্টিন মালিকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

১০

রাজনীতির নেতৃত্ব দিতে চায় ‘রাষ্ট্র সংস্কার আন্দোলন’

১১

মার্শাল আর্ট কিং রুবেলের আদ্যোপান্ত (ভিডিও)

১২

যে কারণে দেশ ছাড়ছেন কানাডার নাগরিকরা

১৩

ফের ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ফখরুলের

১৪

প্রান্তিক মানুষকে মূলধারায় নিয়ে আসতে কাজ করছি : দীপু মনি

১৫

জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর পরিচালনা করবে জাতীয় জাদুঘর

১৬

জালিয়াতি ধরা পড়ার পরও বুক ফুলিয়ে ঘুরছেন ওসমান

১৭

নাসির উদ্দিন পিন্টুর কবরে দলীয় নেতাকর্মীদের শ্রদ্ধা

১৮

উপাচার্যের কাছে জবি শিক্ষক সেকেন্দারের বিচার চেয়েছে নীলদল

১৯

বিয়ের আসর থেকে পালিয়ে গেল কনে!

২০
*/ ?>
X