মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১১ এএম
অনলাইন সংস্করণ

টোল আদায় নিয়ে সংঘর্ষ, আহত ২৫

পৌরসভার সংবাদ সম্মেলন ও সিএনজি অটোরিকশাচালকদের বিক্ষোভ। ছবি : কালবেলা
পৌরসভার সংবাদ সম্মেলন ও সিএনজি অটোরিকশাচালকদের বিক্ষোভ। ছবি : কালবেলা

হবিগঞ্জের মাধবপুরে পৌরসভায় টোল আদায় নিয়ে উচ্চ আদালতের আদেশ ও স্থানীয় সরকার বিভাগের বিজ্ঞপ্তির ব্যাখ্যা নিয়ে সংঘর্ষে ২৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মাধবপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলররা স্থানীয় গাবতলী সিএনজি স্টেশনে পৌরকর আদায় করে। এ সময় কর আদায়ের বৈধতার বিতর্কে সিএনজি অটোরিকশাচালকদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। তখন পৌরসভার প্রায় ১০ জন কর্মকর্তা-কর্মচারী আহত হয়েছে। এ সময় সিএনজি অটোরিকশাচালকদের মধ্যে অন্তত ১৫ জন আহত হয়ে থানায় অভিযোগ দায়ের করেন। সর্বশেষ খবর অনুযায়ী পৌরসভার পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দায়ের হয়নি।

ওই ঘটনায় পৌরসভার তাৎক্ষণিক সংবাদ সম্মেলন ডাকেন। সাংবাদ সম্মেলনে মেয়র হাবিবুর রহমান মানিক বলেন, টোল তুলতে আইনে কোনো বাধা নেই। ওইদিন চালকরা বহিরাগত লোকজন দিয়ে আমার পৌরসভার লোকজনের ওপর হামলা করেছে। এরা বহিরাগত সন্ত্রাসী এনে সরকারি কাজে বাধা সৃষ্টি করছে।

ওই সময় সিএনজি অটোরিকশাচালকদের রাস্তায় প্রতিবাদ ও মিছিল করতে দেখা যায়। তাদের দাবি, কোনো হামলা করেননি বরং পৌরসভার লোকজনই তাদের ওপর হামলা করেছে।

সিএনজি অটোরিকশাচালকদের শ্রমিক নেতা সিরাজুল ইসলাম লিটন জানান, পৌরসভা বেআইনিভাবে আদালতের রায় অমান্য করে চাঁদা আদায় করতে চাইছে। টার্মিনাল ব্যতীত সড়ক কিংবা মহাসড়কে চাঁদা আদায় করতে আদালত নিষেধ করেছে। আমাদের ওপর পৌরসভার যে হামলা হয়েছে আমরা এর বিচার চাই। টোল আদায়ের সম্পূর্ণ বেআইনি। বারবার মাধবপুরের ইউএনও একেএম ফয়সালকে আমরা বারবার বোঝানোর চেষ্টা করলেও তিনি উল্টো পৌরসভার পক্ষ হয়ে আমাদের মামলা ও হামলার হুমকি প্রদান করেন।

মাধবপুর পৌরসভার সচিব আমিনুল ইসলাম বলেন, বিজ্ঞপ্তিতে মহাসড়কের কথা বলা হয়েছে বাস্তবে পৌর এলাকায় সিএনজি অটোরিকশা থেকে কর আদায় করতে কোনো বাধা নেই। আমাদের লোকজনের ওপর হামলার বিষয়ে আমরা সর্বসম্মতিক্রমে পরে থানায় অভিযোগ দেব।

মাধবপুর থানার ওসি রাকিবুল ইসলাম রকিব জানান, সংঘর্ষের ঘটনা তাৎক্ষণিক পুলিশ উপস্থিত হয়ে ঘটনা নিয়ন্ত্রণের চেষ্টা করেছে। সিএনজি অটোরিকশাচালকরা দুপুরেও থানায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

এদিকে এলাকার সচেতন মহল, টোল আদায় নিয়ে ক্রমাগত সংঘর্ষ ও বিতর্ক বন্ধ করতে উচ্চ আদালতের নির্দেশনা ও মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে উল্লিখিত টার্মিনালের ব্যাখ্যা আসলে কী। কোন কোন ক্ষেত্রে পৌরসভা টোল আদায় করতে পারে। এসব বিষয়ে সুস্পষ্ট পরিষ্কার বিধিমালা ও নির্দেশনা দেওয়ার জন্য হবিগঞ্জ জেলা প্রশাসকের কাছে দাবি জানিয়েছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, লক্ষাধিক টাকা জরিমানা

১৭ লাখে পুলিশে চাকরির দফারফা করেন মাহাবুব

গণতন্ত্র সুসংহত করায় সবার অংশগ্রহণ জরুরি : স্থানীয় সরকার মন্ত্রী 

টাঙ্গাইলে বজ্রপাতে হোটেল শ্রমিক নিহত

আ.লীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল

রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের

আল জাজিরার অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান

এখনো পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস 

কামরাঙ্গীরচর থেকে কাউকে উচ্ছেদ করা হবে না : মেয়র তাপস

আত্রাই নদীতে ডুবে যুবকের মৃত্যু

১০

বগুড়ায় ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট

১১

১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ

১২

৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি

১৩

জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় ২ কৃষি শ্রমিক নিহত

১৪

অপতথ্য রোধে বাংলাদেশের সঙ্গে কাজ করবে ইতালি : তথ্যপ্রতিমন্ত্রী

১৫

মাদক কারবারে বাধা, সালিশি বৈঠকে ইউপি সদস্যকে মারধর

১৬

মোস্তাফিজ-পাথিরানা ছাড়াই চেন্নাইয়ের জয়

১৭

তাপপ্রবাহে কী করতে হবে, জানিয়ে নির্দেশিকা প্রকাশ

১৮

ভোট বর্জনে কৃষক দলের লিফলেট বিতরণ

১৯

প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার স্কুলছাত্রী

২০
*/ ?>
X