রাবি প্রতিনিধি
প্রকাশ : ২২ মার্চ ২০২৪, ১২:১৪ পিএম
অনলাইন সংস্করণ

ইফতারের চাঁদা ফেরত চাওয়ায় শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতার মারধর

গ্রাফিক্স : কালবেলা।
গ্রাফিক্স : কালবেলা।

ইফতারের চাঁদা ফেরত চাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) খালেদুল ইসলাম নামের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের কয়েকজন নেতার বিরুদ্ধে। বুধবার (২০ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ২০৬ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে হল প্রাধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম খালেদুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষ ও নবাব আব্দুল লতিফ হলের আবাসিক শিক্ষার্থী। অপরদিকে অভিযুক্ত ছাত্রলীগ নেতারা হলেন নবাব আব্দুল লতিফ হল ছাত্রলীগের সহসভাপতি ও দায়িত্বপ্রাপ্ত নেতা তাশফিক আল তৌহিদ এবং তার অনুসারী মোজ্জাম্মেল হক, শাওন প্রমুখ। তৌহিদ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুর অনুসারী।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রে জানা যায়, নবাব আব্দুল লতিফ হল ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা তাশফিক আল তৌহিদের নেতৃত্বে হল ছাত্রলীগের ইফতার পার্টি আয়োজনের কথা ছিল। এই আয়োজনে সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণের কথা বলে গত ১৭ মার্চ তাদের কাছ থেকে ১০০ টাকা করে চাঁদা তুলেন তৌহিদের কয়েকজন অনুসারী। সোমবার (১৮ মার্চ) ওই ইফতার পার্টি হওয়ার কথা ছিল। কিন্তু এর তিন দিন পার হয়ে গেলেও ইফতারের আয়োজন করা হয়নি। একপর্যায়ে ভুক্তভোগী শিক্ষার্থী খালেদুল ও তার রুমমেট নাফিস ফাহিম তাদের কাছে টাকা ফেরত চাইতে যান। এ সময় তাদের কক্ষে আটকে রেখে অকথ্য ভাষায় গালিগালাজ ও ‘শিবির’ বলে মারধরের হুমকি দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। একপর্যায়ে খালেদুলকে মারধর করেন ছাত্রলীগ নেতা তৌহিদ।

অভিযোগের বিষয়ে জানতে ছাত্রলীগ নেতা তাশফিক আল তৌহিদ ও তার অনুসারী মোজাম্মেল হকের মোবাইল ফোনে একাধিকবার কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, ‘বিষয়টি আমি জানি না। এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে দেখব। কোনো অপরাধ করে থাকলে প্রমাণসাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ ব্যাপারে নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ এইচ এম মাহবুবুর রহমান বলেন, ‘বিষয়টি শুনেছি। ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীদের মধ্যে একটু ঝামেলা হয়েছিল। এ ঘটনায় একজন শিক্ষার্থী লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ব্যাপারে কারো সংশ্লিষ্টতা থাকলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিচারক থেকে প্রেসিডেন্ট, কে এই রাইসি

ইব্রাহিম রাইসি মারা গেছেন

ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত : রাইসি ছাড়াও যারা মারা গেলেন

রাঙামাটিতে চলছে ইউপিডিএফের আধাবেলা অবরোধ

পায়ুপথে ব্রাশ দিয়ে বখাটেদের নির্যাতন

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত : কোনো আরোহী বেঁচে নেই

কে হবেন ইরানের নতুন প্রেসিডেন্ট?

হবিগঞ্জে ধান সংগ্রহের শুরুতেই হযবরল

আইপিএলে প্লে-অফে কে কার বিরুদ্ধে লড়বে?

তুর্কি ড্রোনে খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের

১০

ইরানের প্রেসিডেন্ট কি বেঁচে আছেন? 

১১

খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের, দুর্ঘটনাস্থল থেকে ২ কিমি দূরে উদ্ধারদল

১২

পেকুয়া উপজেলা নির্বাচন / পড়ালেখায় এগিয়ে সজিব, অর্থসম্পদে আবুল কাসেম

১৩

রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি ছিল যুক্তরাষ্ট্রের তৈরি

১৪

‘রাইসিকে বহনকারী হেলিকপ্টারের খোঁজ পাওয়া গেছে’

১৫

কোরবানির ঈদকে ঘিরে স্বপ্নপূরণের আশা খামারিদের

১৬

দুই বোনকে হাতুড়ি দিয়ে পেটানো ছাত্রলীগ নেতা পায়েল বহিষ্কার

১৭

বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার

১৮

রাইসির ঘটনায় উচ্ছ্বসিত মার্কিন সিনেটর

১৯

সোমবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

২০
X