স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৪ মে ২০২৪, ০৫:৫৬ পিএম
আপডেট : ০৪ মে ২০২৪, ০৬:০৬ পিএম
অনলাইন সংস্করণ

আজকেই নিশ্চিত হতে পারে রিয়ালের লিগ শিরোপা 

আজকেই ৩৬তম লিগ শিরোপা জিততে পারে রিয়াল । ছবি : সংগৃহীত
আজকেই ৩৬তম লিগ শিরোপা জিততে পারে রিয়াল । ছবি : সংগৃহীত

ইউরোপের বেশিরভাগ ফুটবল লিগগুলোই শেষের পথে। ইতোমধ্যেই ইতালি, জার্মানি এবং ফ্রান্সের ফুটবল লিগের শিরোপা নির্ধারিত হয়ে গিয়েছে। একইপথে হাঁটছে স্পেনের লা লিগাও যেখানে শিরোপা জয়ের দ্বারপ্রান্তে লিগ লিডার রিয়াল মাদ্রিদ। এমনকি আজকেই নিশ্চিত হয়ে যেতে পারে লস ব্লাঙ্কোসদের ৩৬তম লিগ শিরোপা অবশ্য সেটির জন্য ভিনিসিয়ুস-বেলিংহ্যামদের নিজেদের ম্যাচ জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে বার্সা-জিরোনার ম্যাচের দিকেও।

শনিবার (৪ মে) লা লিগার ৩৪তম রাউন্ডের ম্যাচে মাঠে নামছে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে রেলিগেশনের শঙ্কায় থাকা কাদিজকে হারাতে পারলেই শিরোপার দ্বারপ্রান্তে চলে যাবে লস ব্লাঙ্কোসরা। তবে শিরোপা নিশ্চিতের জন্য তাদের তাকিয়ে থাকতে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শুরু হওয়া জিরোনা-বার্সার মধ্যকার লড়াইয়ের দিকে।

চলতি লা লিগায় রীতিমতো উড়ছে রিয়াল মাদ্রিদ। মাত্র এক ম্যাচ হারা দলটির সামনে দাঁড়াতে পারেনি কেউই। কাদিজের বিপক্ষে রাত সোয়া ৮টায় শুরু হওয়া ম্যাচে রিয়াল জিতলে এবং জিরোনার বিপক্ষে বার্সেলোনা হারলে কিংবা ড্র করলে শিরোপা নিশ্চিত হবে রিয়ালের।

দুর্দান্ত ছন্দে থাকা মাদ্রিদ অবশ্য শিরোপা উৎসব আজকেই করবে না। লা লিগায় টানা ছয় ম্যাচ ধরে অপরাজিত দলটির সামনে যে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগও আছে।

অন্যদিকে লা লিগায় এখন পর্যন্ত খেলা ৩৩ ম্যাচের মধ্যে ২৬টিতে জয় পাওয়া আনচেলত্তির শিষ্যরা তাই চ্যাম্পিয়ন্স লিগকেই বেশি গুরুত্ব দেওয়ার কথা।

দারুণ পারফরম্যান্সে ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করা লস ব্ল্যাঙ্কোসরা শিরোপা নির্ধারণী ম্যাচে দ্বিতীয় সারির একাদশ নামিয়ে অপেক্ষাকৃত কম শক্তিশালী কাজিদের বিপক্ষে জয় তুলে নিতে চাইবে।

তাই এই ম্যাচের আগে অনেকটাই নিশ্চিন্ত রিয়াল কোচ আনচেলত্তি। কোনো ইনজুরি না থাকায় নির্ভারও তিনি। তার ওপর রিয়াল ভক্তদের জন্য সুখবন ইনজুরি কাটিয়ে ফিরেছেন গোলপোস্টের অতন্দ্র প্রহরী থিবো কোর্তোয়া। এ ম্যাচে অভিজ্ঞ মদ্রিচ, কামাভিঙ্গা, কারভাহালদের নিয়ে সম্ভাব্য ৪-১-২-১-২ ফর্মেশনে স্কোয়াড সাজাচ্ছেন কার্লো। সঙ্গে আছে বিগত পরিসংখ্যানের সুখস্মৃতিও।

পয়েন্ট টেবিলে ঢের পিছিয়ে থাকা কাদিজের বিপক্ষে ৮ দেখায় পাঁচ জয় নিয়ে এগিয়ে আছে রিয়াল। বিপরীতে কাদিজের ঝুলিতে আছে একটি মাত্র জয়। আর তাই আত্মবিশ্বাসে টইটম্বুর মাদ্রিদিস্তারা। টেবিলের তলানিতে থাকা কাদিজের লক্ষ্য কিছুটা উন্নতি করা। যদিও রিয়ালকে হারানোর সর্বোচ্চ চেষ্টাটাই করবে প্রতিপক্ষ দলটা।

অন্যদিকে একই দিন মাঠে নামা রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার প্রতিপক্ষ এবারে লা লিগার চমক জিরোনা। পয়েন্ট ব্যবধানে মোট দুই পয়েন্টের পার্থক্য দুই দলের। সমান ৩৩ ম্যাচ খেলে ২২ জয়ে দুদলের পয়েন্ট ৭৩ ও ৭১।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ওসি জাহাঙ্গীরের চাঁদার টাকা রফাদফার ভিডিও ভাইরাল

ঢাকায় অনুষ্ঠিত হলো মিডিয়া সামিট 

কানাডা ও জাপান সফরে গেলেন গণপূর্তমন্ত্রী

ঘূর্ণিঝড় রেমাল নিয়ে ভয়ংকর তথ্য

মহাসড়কে অভিযান / বগুড়ায় ১৪ গাড়ি থেকে হাইড্রোলিক হর্ন খুলে নিল পুলিশ

স্কুল ব্যাগে মিলল ৫২০০ পিস ইয়াবা, যুবক গ্রেপ্তার

ডিবিতে মামুনুল হক

পার্লামেন্টে এমপিদের মধ্যে তুমুল মারামারি

ঢাবি জাতীয় ছায়া জাতিসংঘ অধিবেশন ৩০ মে শুরু

নোয়াখালীতে পাওয়ার টিলারের চাপায় স্কুলছাত্র নিহত

১০

বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী

১১

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে সরে দাঁড়ালেন ২ প্রার্থী

১২

শতভাগ ফেল করা চার মাদ্রাসাকে শোকজ

১৩

এক্সিকিউটিভ পদে বসুন্ধরা গ্রুপে নিয়োগ, কর্মস্থল ঢাকা

১৪

হুটার-হাইড্রোলিক হর্ন নিয়ে নতুন সিদ্ধান্ত

১৫

গোয়াল ঘরে ঝুলছিল বৃদ্ধের মরদেহ

১৬

লোকসভা নির্বাচনে কোন দলের নারী প্রার্থী কত?

১৭

‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে আরএমপি

১৮

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

১৯

প্লে-অফে যেতে কোহলিদের বাধা বৃষ্টি  

২০
X