চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পিএম
অনলাইন সংস্করণ

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ

বেসরকারি হাসপাতালে নতুন রোগী ভর্তি ও সেবা কার্যক্রম বন্ধ রেখেছেন চিকিৎসকরা। ছবি : কালবেলা
বেসরকারি হাসপাতালে নতুন রোগী ভর্তি ও সেবা কার্যক্রম বন্ধ রেখেছেন চিকিৎসকরা। ছবি : কালবেলা

বেসরকারি হাসপাতালে নতুন রোগী ভর্তি ও সেবা কার্যক্রম ২৪ ঘণ্টা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা।

চট্টগ্রামে দুই চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদ ও অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৬টা থেকে এ কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা।

বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সাল ইকবাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডা. রক্তিম দাশ ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. রিয়াজ উদ্দিন শিবলুর ওপর হামলার ঘটনায় আসামিদের জামিন বাতিল ও অন্যান্য আসামিদের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার (২৪ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা প্রাইভেট প্র্যাকটিস, ব্যক্তিগত চেম্বার, বেসরকারি হাসপাতালে নতুন রোগী ভর্তি, ডায়াগনস্টিক সেন্টারে নতুন রোগীর সেবা বন্ধ থাকবে।

সরেজমিনে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক ঘুরে দেখা গেছে, দূর-দূরান্ত থেকে রোগীরা এসে ভিড় করছেন বিভিন্ন বেসরকারি হাসপাতালে। রোগী দেখা ও পরীক্ষা বন্ধ এবং নতুন রোগীর ভর্তি বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। দুশ্চিন্তায় পড়েছেন তারা। চিকিৎসা না পেয়ে বাড়ি ফিরে যেতে হচ্ছে তাদের।

নগরীর পাঁচলাইশ এলাকার একটি বেসরকারি হাসপাতালে কথা হয় মিরসরাইয়ের বাসিন্দা মোহাম্মদ শাহীনুর রহমান মুন্নার সঙ্গে। কালবেলাকে তিনি বলেন, কয়েকদিন ধরে মা অসুস্থ। ওনাকে এই হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত দুদিন ধরে ভালোই চিকিৎসা চলছিল। কিন্তু আজ আমার মায়ের কোনো চিকিৎসা হচ্ছে না। শুনেছি চিকিৎসকরা নাকি কর্মবিরতি পালন করছেন।

ল্যাবএইডে চিকিৎসা নিতে আসা চট্টগ্রামের পটিয়ার বাসিন্দা নজিবুল কবীর রাহগীর বলেন, কর্মসূচির কথা জানতাম না। ডাক্তার বলেছিলেন ১৫ দিন পর আসতে। আজ ১৬ দিনের মাথায় এসে দেখলাম ডাক্তার বসবে না। এই গরমে আবার বাসায় যেতে হবে।

ম্যাক্স হাসাপাতালে চিকিৎসা নিতে আসা ৬০ বছর বয়সী শাহেদা বেগম বলেন, এত গরমে চিকিৎসা নিতে আসলাম। এখন দেখি হাসপাতাল বন্ধ। কখন খুলবে সেটাও বলছে না। আমাদের হয়রানির দায় কে নেবে। আমার চেয়ে যাদের অবস্থা খারাপ তারা কোথায় যাবে। ইমার্জেন্সি ট্রিটমেন্ট কোথায় করাবে। আমরা এর দ্রুত সমাধান চাই।

সিএসসিআর হাসপাতালে কর্মরত এক নিরাপত্তাকর্মী বলেন, স্যারেরা বলে দিয়েছেন আজকে সব চিকিৎসাসেবা বন্ধ থাকবে। আমরা রোগীদের সেটা জানিয়ে দিচ্ছি। এ ছাড়া বন্ধের নোটিশও এখানে দেওয়া হয়েছে।

এর আগে গত ১০ এপ্রিল পটিয়া জেনারেল হাসপাতালে ও ১৪ এপ্রিল নগরীর মেডিকেল সেন্টারে দুই চিকিৎসকের ওপর হামলা করে রোগীর স্বজনরা। এ ঘটনায় চিকিৎসকদের সংগঠন মানববন্ধন করে। সেই মানববন্ধন থেকে মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সেবা বন্ধের সিদ্ধান্ত নেন চিকিৎসকদের সংগঠনগুলো।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ব্রিটিশ অস্ত্রে সরাসরি রাশিয়ায় হামলার অনুমতি দিল যুক্তরাজ্য

ধর্ষণ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

জবি হলে আগুন, আতঙ্কে জ্ঞান হারালেন ছাত্রী

রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

সকালের মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আজ বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৪ মে : নামাজের সময়সূচি

বিরল প্রজাতির আশ্চর্যজনক ছাগল

১০

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

১১

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

১২

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

১৩

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

১৪

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

১৫

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

১৬

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

১৭

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

১৮

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

১৯

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

২০
*/ ?>
X