মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রকাশ : ০৯ মে ২০২৪, ১১:১৩ পিএম
আপডেট : ১০ মে ২০২৪, ০৪:০৬ পিএম
অনলাইন সংস্করণ
নির্বাচন পরবর্তী সহিংসতা

ছাত্রলীগ নেতাকে বেধড়ক পেটালেন চেয়ারম্যান

আহত ছাত্রলীগ নেতা মো. শাখাওয়াত হোসেন। ছবি : সংগৃহীত
আহত ছাত্রলীগ নেতা মো. শাখাওয়াত হোসেন। ছবি : সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় পৃথক স্থানে ছাত্রলীগের এক নেতাসহ ছয়জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৯ মে) সকালে উপজেলার খৈয়াছড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ভেতরে ছাত্রলীগের ওই নেতাকে বেধড়ক পেটান ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক জুনু।

এ ঘটনায় আহত ছাত্রলীগ নেতা মিরসরাই থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

আহত ওই ছাত্রলীগ নেতার নাম মো. শাখাওয়াত হোসেন (৩৫)। তিনি খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহসভাপতি। এ ছাড়াও তিনি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব পোলমোগরা এলাকার বাসিন্দা মো. ওমর ফারুকের ছেলে।

জানা গেছে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বুধবার চট্টগ্রামের মিরসরাই উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে বিজয় লাভ করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন (কাপ-পিরিচ)। নির্বাচনী ফলাফল শেষে প্রতিদ্বন্দ্বিপ্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান (ঘোড়া) প্রতীকের সমর্থকরা পরাজিত হয়ে কাপ-পিরিচ সমর্থকদের ওপর হামলা করেন।

বুধবার (৮ মে) রাত ১০টায় বাবলু এবং আফাজের নেতৃত্বে খৈয়াছড়া ইউনিয়নের বড়তাকিয়া বাজারে মন্নান সওদাগরের দোকানে ভাঙচুর এবং হামলা চালায় উপজেলা চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বীতাকারী শেখ আতাউর রহমানের সমর্থকরা।

এ হামলায় আহত হন উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত এনায়েত হোসেন নয়নের (কাপ-পিরিচ) এজেন্ট আমজাদ হোসেন (৩৫), সোহরাব হোসেন সোহেল (৩০), ওয়াসিম উদ্দিন সুমন (৩৫) ও সাইফুল ইসলাম (৩০)। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমজাদ হোসেন চমেক হাসপাতালে চিকিসাধীন রয়েছেন। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেছেন।

আহত আমজাদ হোসেন বলেন, বুধবার রাত ১০টায় বাবলু এবং আফাজের নেতৃত্বে ২০-২৫ জনের একটি গ্রুপ বড়তাকিয়া বাজারে আমার দোকান মান্নান স্টোরে অতর্কিত হামলা চালায়। আমার দোকানে থাকা রড দিয়ে আমাকে এবং আমার সঙ্গে আরও তিনজনের ওপর তারা হামলা করে।

তিনি আরও বলেন, আমি কেন এনায়েত হোসেন নয়নের কাপ-পিরিচের জন্য কাজ করেছি। আমরা কেন শেখ আতাউর রহমানের ঘোড়া সমর্থনে কাজ করি নাই এজন্য তারা আমাদের ওপর হামলা করেছে।

আহত ছাত্রলীগ নেতা শাখাওয়াত বলেন, আমার জেঠাতো ভাই মো. জাহেদ (৫০) উপজেলা পরিষদ নির্বাচনে এনায়েত হোসেন নয়নের কাপপিরিচ মার্কার সমর্থনে নির্বাচনী প্রচার করায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী শেখ আতাউর রহমানের (ঘোড়া) সমর্থক আফাজ এবং বাবলু সকালে বড়তাকিয়া বাজারে মারধর করে। তাকে মারধরের বিয়ষটি স্থানীয় চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে মৌখিকভাবে জানাতে ইউনিয়ন পরিষদে যাই। সেখানে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে এলোপাতাড়ি কিল ঘুষি, চড়-থাপ্পর ও লাথি মারে। এ ছাড়াও তার হাতে থাকা কলম দিয়ে আমার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। পরবর্তীতে আমার চিৎকার শুনে আশপাশের লোকজন আমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

শাখাওয়াত আরও বলেন, আমি যদি এ ঘটনায় মামলা করি তাহলে আমাকে পুনরায় মারধর করবে বলে হুমকি-ধমকি দিয়েছে। আমি এ হামলার বিচার চাই।

এ বিষয়ে খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুন বলেন, শাখাওয়াত নামে একজন এসে আমাকে থ্রেটমূলক কথাবার্তা বলেছে। তখন আমি রাগান্বিত হয়ে তার গালে দুটি থাপ্পর দিয়েছি। এখানে তখন অনেক লোকজন উপস্থিত ছিলেন।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. মো. এরশাদ উল্লাহ বলেন, বৃহস্পতিবার সকালে শাখাওয়াত হোসেন নামের একজন হাসপাতালে এসে চিকিৎসা নিয়ে বাড়িতে চলে গেছেন।

মিরসরাই থানার এসআই আমির হোসেন বলেন, শাখাওয়াতের ওপর হামলার বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচনী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন বলেন, খইয়াছড়া ইউনিয়নে নির্বাচনী পরবর্তী সহিংসতার বিষয়ে কেউ লিখিত বা মৌখিক অভিযোগ করেনি। অভিযোগ পেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ভাতিজার হাতে চাচা খুন, মামলা দায়ের

কুঁচিয়া বিক্রি করে সংসার চালান খোকন

আ.লীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, আবেদন ফি ৩০০

বিশ্বসেরা কোচ, তবুও তারা কেন বেকার?

ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

ইরানের ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের নাম ঘোষণা

অটোরিকশাচালকদের ওপর স্টিম রোলার চালাচ্ছে সরকার :  রিজভী 

২৫০০ অটোরিকশাচালকদের বিরুদ্ধে মামলা

নবীনদের চাকরি দিচ্ছে ওয়ালটন

১০

দিনাজপুরে বোরো সংগ্রহের উদ্বোধন

১১

বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় নিহত ২

১২

শিক্ষার্থীকে বেধড়ক পেটাল যুবলীগ নেতা

১৩

বুনো হাতির তাণ্ডবে নির্ঘুম রাত কাটছে গ্রামবাসীর

১৪

ব্যাটারিচালিত রিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

১৫

অসাধারণ ক্লপের আবেগঘন বিদায়

১৬

বিএনপির হাত থেকে ইসলামকে রক্ষা করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

১৭

প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিবে ঢাবি শিক্ষক সমিতি

১৮

চাকরি দেবে নোমান গ্রুপ, আবেদন করুন শুধু পুরুষরা

১৯

টাকা নিতে অস্বীকৃতি, পোলিং অফিসারকে মারধর

২০
X