কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি
প্রকাশ : ১৭ জুন ২০২৪, ০৫:০৬ পিএম
অনলাইন সংস্করণ

ঈদের ছুটিতে প্রস্তুত পর্যটন শহর কাপ্তাই

অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কাপ্তাই উপজেলার একটি পর্যটনকেন্দ্র। ছবি : কালবেলা
অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কাপ্তাই উপজেলার একটি পর্যটনকেন্দ্র। ছবি : কালবেলা

ঈদুল আজহার ছুটিতে হাজার হাজার পর্যটকের আগমন ঘটবে পর্যটন শহর রাঙামাটির কাপ্তাই উপজেলায়। এমনটা প্রত্যাশা করছেন কাপ্তাই উপজেলার বিনোদন কেন্দ্রগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ইতোমধ্যে ঈদের ছুটিতে দূর-দূরান্ত থেকে আগত পর্যটকদের বরণ করে নিতে প্রস্তুত করা হচ্ছে অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কাপ্তাই উপজেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো। ঈদে পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে চিরচেনা রূপে ফিরবে উপজেলার ট্যুরিস্ট স্পটগুলো; এমনটাই প্রত্যাশা পর্যটন সংশ্লিষ্টদের। অন্যদিকে পর্যটকদের সব ধরনের নিরাপত্তা দিতে প্রস্তুত কাপ্তাই উপজেলা প্রশাসন।

কাপ্তাই উপজেলার অন্যতম জনপ্রিয় পর্যটনস্পট লেকভিউ পিকনিক স্পট, লেকশোর পর্যটন স্পট, প্রশান্তি পার্ক, জুম রেস্তোরাঁ, রিভার ভিউ পার্কসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমণ করতে পছন্দ করেন পর্যটকরা। সম্প্রতি কাপ্তাইয়ের এসব পর্যটন কেন্দ্রে গিয়ে দেখা যায় ঈদকে সামনে রেখে নতুন রূপে সাজানো হচ্ছে প্রায় সবকয়টি পর্যটনকেন্দ্র গুলোকে। কাপ্তাইয়ে নিসর্গ রিভার ভ্যালি নামে একটি পর্যটন কেন্দ্র আছে যেখানে বাঁশ দিয়ে কারুকার্য করে পর্যটককের জন্য আকর্ষণীয় করে গড়ে তোলা হয়েছে। বর্তমানে ঈদের ছুটিতে পর্যটকদের আগমনে প্রস্তুত নিসর্গ রিভার ভ্যালি।

এছাড়া কাপ্তাইয়ে পর্যটকদের অন্যতম আকর্ষণ প্যানরমা জুম রেস্তোরাঁ এন্ড পিকনিক স্পট, কাপ্তাই প্রশান্তি পার্কসহ প্রায় সবকটি পর্যটন কেন্দ্রে বর্তমানে চলছে সাজসজ্জার কাজ। পরিষ্কার পরিচ্ছন্ন করে পর্যটক বরণে প্রস্তুত করে নিচ্ছে পর্যটন কেন্দ্রগুলো। অধিকাংশ পর্যটন কেন্দ্রে রয়েছে পর্যটকদের জন্য রাত্রি যাপনের সু ব্যবস্থা। সেই কটেজগুলোকে প্রস্তুত রাখা হয়েছে পর্যটকদের জন্য। প্রতিবছরের মতো এবারও ধারণা করা হচ্ছে হাজার হাজার পর্যটকের আগমনে মুখরিত হবে কাপ্তাইয়ের বিনোদন কেন্দ্রগুলো।

কাপ্তাই নিসর্গ পড হাউস ও রেস্টুরেন্টের ম্যানেজার মো. মাসুদ তালুকদার জানান, ঈদের ছুটিতে এবার কাপ্তাইয়ে প্রচুর পর্যটক আসবে, এমনটাই ধারণা করছি আমরা। পর্যটকদের সর্বোচ্চ আনন্দ দিতে আমরা প্রস্তুত রয়েছি।

কাপ্তাই জুম রেস্তোরাঁর ম্যানেজার মো. শফি জানান, প্রতি বছর ঈদে আমাদের কেন্দ্রে প্রচুর পর্যটক আসেন। আমরা আশা রাখছি, এবারও ভালো পর্যটকের আগমন ঘটবে। এ ছাড়া আমাদের বিনোদন কেন্দ্রে ঈদকে ঘিরে শিশুদের জন্য বিশেষ আয়োজন রাখা হচ্ছে।

কাপ্তাই প্রশান্তি পার্কের ম্যানেজার মো. গণি জানান, ঈদকে ঘিরে পর্যটকদের বরণ করে নিতে পার্কের চারপাশ সুন্দর করে সাজানো হচ্ছে। ঈদ উপলক্ষে পর্যটকদের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক জানান, ঈদের ছুটিতে কাপ্তাইয়ে ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তা দিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশসহ সবাই প্রস্তুত আছে। এছাড়া কাপ্তাই শান্তিপূর্ণ উপজেলা। এখানে দূরদূরান্ত থেকে পর্যটকরা এসে চিন্তামুক্ত ভ্রমণ করতে পারেন। তবুও নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে বলে তিনি জানান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

চার্জশিট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে জানাল গ্রামীণফোন

‘ভিক্ষা লাগবে না একটা পত্রিকা দেন, দেশের খবর জানি’ 

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যা থাকছে

যেভাবে দেখবেন অলিম্পিকে আর্জেন্টিনার ম্যাচ

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত হলে খুলবে ঢাবি

স্থানীয় সরকারের ২২৩ পদে নির্বাচন স্থগিত

ভালো নেই মুরগি ব্যবসায়ীরা

গাজীপুরে খুলে দেওয়া হয়েছে পোশাক কারখানা

পর্যটকশূন্য কাপ্তাই পর্যটনকেন্দ্রগুলো

১০

ফিফার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ

১১

পেন্টাগনের ব্রিফিংয়ে বাংলাদেশ প্রসঙ্গ

১২

৪ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস

১৩

মোবাইলে অব্যবহৃত ইন্টারনেট প্যাকেজ সম্পর্কে যা জানা গেল

১৪

আর্জেন্টিনায় হতে পারে পরবর্তী কোপা

১৫

ঢাকার রাস্তায় তীব্র যানজট

১৬

নেপালে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, প্রায় সব আরোহী নিহত 

১৭

চাকরির প্রজ্ঞাপনে যা আছে

১৮

কারফিউ বিরতিতে চলবে দূরপাল্লার বাস

১৯

অলিম্পিকে নামার আগেই স্বর্ণপদকের স্বপ্ন মাসচেরানোর

২০
X