কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪১ পিএম
আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের সামনে কোনো ষড়যন্ত্রই সফল হবে না : নসরুল হামিদ

কেরাণীগঞ্জের শুভাঢ্যা ইউনিউয়ন আওয়ামী লীগের কর্মী সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ছবি : কালবেলা
কেরাণীগঞ্জের শুভাঢ্যা ইউনিউয়ন আওয়ামী লীগের কর্মী সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ছবি : কালবেলা

ঢাকা-৩ আসনের সংসদ সদস্য এবং বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের সামনে কোনো ষড়যন্ত্রই সফল হবে না।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) কেরাণীগঞ্জের শুভাঢ্যা ইউনিউয়ন আওয়ামী লীগের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বিএনপি আন্দোলনের নামে সন্ত্রাস করছে। সন্ত্রাসী কার্যক্রমের নামে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। তবে এই আতঙ্ক তৈরি করে কোনো লাভ হবে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগের সামনে কোনো বাধা, কোনো ষড়যন্ত্রই টিকবে না। যতই বিদেশিদের কাছে নালিশ করুক আর ধরনা দিক। যদি জনপ্রিয়তা না থাকে, মাঠে যদি তারা না থাকে, জনগণ কখনো তাদের পক্ষে রায় দেবে না।

এ সময় বিএনপির সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, জনগণের রায় পেতে হলে জনগণের পাশে থাকতে হবে, জনগণকে সাথে নিয়ে পথ চলতে হবে। বিএনপি গত ১৫ বছরে এমন কোনো কার্যক্রমই করে নাই যার জন্য মানুষ বিএনপিকে ভোট দিবে। বিএনপি কখনো মানুষের পাশে ছিল না। করোনার সময় পাশে ছিল না। কোনো দুর্যোগে, বিপদে-আপদে পাশে ছিল না। সবসময় তারা জনগণের ধ্বংসের রাজনীতি করেছে।

কেরাণীগঞ্জের উন্নয়ন তুলে ধরে নসরুল হামিদ বলেন, কেরাণীগঞ্জ এক সময় সন্ত্রাসের জনপদ হিসেবে পরিচিত ছিল। ঢাকার খুব কাছে হওয়ার পরেও কেরাণীগঞ্জে বিএনপি-জামায়াত জোট বা সামরিক স্বৈরাচার সরকারগুলো কোনো উন্নয়ন করেনি। এ কারণে কেরাণীগঞ্জকে বলা হতো বাতির নিচে অন্ধকার। বিগত সরকারগুলো সন্ত্রাস, চাঁদাবাজি ও খুনের রাজত্ব কায়েম করেছিল। সাধারণ মানুষের জানমালের কোনো নিরাপত্তা ছিল না। বিগত সরকারগুলোর আশ্রয়-প্রশ্রয়ে রাজনৈতিক সন্ত্রাস ছিল এ এলাকার নিত্যদিনের সঙ্গী। মানুষের সাধারণ চলাচল, নিরাপত্তার মতো বিষয়গুলো হয়ে পড়েছিল কঠিন। ব্যবসা-বাণিজ্য হয়ে পড়েছিল স্থবির। মানুষের মনোবল ভেঙে পড়েছিল। আমানউল্লাহ আমানের সময় এ এলাকায় মিথ্যা ও বানোয়াট মামলা ছিল সাধারণ ব্যাপার। আমাদের নেতা-কর্মীদের ওপর প্রায় সাড়ে ৪শ'র বেশি মিথ্যা ও বানোয়াট মামলা ছিল। সেখানে হাজার হাজার নেতা-কর্মী ছিল সেই মামলার আসামি। আমরা সে অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার আশা করছিলাম।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে দিনবদলের ইশতেহার দিয়ে ২০০৯ সালে সরকার গঠন করলে আমরা সেখান থেকে পরিত্রাণ পাই। বিগত প্রায় ১৫ বছরে কেরানীগঞ্জের কেউ বলতে পারবে না এখানে কোনো রাজনৈতিক সহিংসতা হয়েছে, সন্ত্রাস হয়েছে বা মিথ্যা মামলা হয়েছে। রাজনৈতিক সহাবস্থান বা এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আমাদের করণীয় সবকিছুই করেছি।

এ সময় তিনি বলেন, আমরা একটা কথা দৃঢ়ভাবে বলতে পারি, মানুষের মধ্যে যে ভয়, আতঙ্ক ও সংশয় ছিল সেগুলো দূর করেছি। তাদের হারানো সাহস ও মনোবল ফিরিয়ে এনেছি। আমরা রাজনৈতিকভাবে কোনো সন্ত্রাস, চাঁদাবাজিকে প্রশ্রয় দেইনি। সব মানুষের সাহস ও মনোবল ফিরিয়ে আনতে আমরা নিরলসভাবে কাজ করেছি।

দলের অবস্থার বিষয়ে তিনি জানান, আমাদের এলাকায় দলীয় সংগঠন খুবই ঐক্যবদ্ধ ও সুসংগঠিত। তাই নির্বাচনের প্রস্তুতি ভালো বলতে পারেন। কেরানীগঞ্জের সবাই উৎসবমুখর পরিবেশে ভোট উৎসব করতে মুখিয়ে আছে।

শুভাড্যা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী বাশের উদ্দীনের সভাপতিত্বে কর্মী সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ এবং প্রধান বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম.ই. মামুন। এ ছাড়া ঢাকা জেলা আওয়ামী লীগ ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

ঢাকার যেসব এলাকায় আজ মার্কেট বন্ধ

চাঁদপুরে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

অটোমেটেড মেশিনের দিকে ঝুঁকছে পোশাক কারখানার মালিকরা

ব্যারিস্টার সুমন গ্রেপ্তার

মধ্যরাতে ব্যারিস্টার সুমনের ভিডিও বার্তা

ব্যারিস্টার সুমন কি গ্রেপ্তার হয়েছেন?

আইটেক প্রশিক্ষণে অংশ নিতে ভারতে গেলেন ১০ কর্মকর্তা

চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই, গ্রেপ্তার ৩

শুরু হলো আস-সুন্নাহ ফাউন্ডেশনের ৭১ কোটি টাকার পুনর্বাসন প্রকল্প

১০

বাবা হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

১১

দৌলতদিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

১২

বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল কিশোরের

১৩

ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

১৪

অন্তর্বর্তী সরকারের পরিধি বাড়ানোর দাবি রাশেদ খাঁনের

১৫

শেখ হাসিনা পালায় না, ভেগে যায় : আমান উল্লাহ আমান

১৬

পুলিশে নিয়োগ হবে যোগ্যতার ভিত্তিতে : পুলিশ সুপার আব্দুল জলিল

১৭

ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, আক্রান্ত ছাড়াল অর্ধলক্ষ

১৮

চাঁদপুরে গণঅধিকার পরিষদের আহ্বায়ক কমিটি অনুমোদন 

১৯

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

২০
X