চবি প্রতিনিধি
প্রকাশ : ০৫ মে ২০২৪, ০৩:৩২ এএম
অনলাইন সংস্করণ

এনএসআই পরিচয়ে প্রেমের সম্পর্ক, লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

মো. নাজিম উদ্দিন। ছবি : কালবেলা
মো. নাজিম উদ্দিন। ছবি : কালবেলা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী ও এনএসআই তে চাকরিরত পরিচয়ে প্রেমের সম্পর্ক অতঃপর ১লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ করেছেন চবির পদার্থবিদ্যা বিভাগের ২০১৭-১৮ সেশনের এক শিক্ষার্থী। এ নিয়ে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২ মে) বাদী ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে দেখা করতে বাধ্য করা এবং হেনস্তা করলে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তকে হেফাজতে নেয় পুলিশ। অভিযুক্ত চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকার আবুল বাহারের ছেলে নাজিম উদ্দীন (৩০)।

মামলার এজাহার থেকে জানা যায়, প্রায় সাত মাস পূর্বে ফেসবুকের মাধ্যমে বিবাদীর সঙ্গে আমার পরিচয় হয়। পরবর্তীতে আমাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং বর্তমানে এনএসআইতে চাকুরি করেন বলে পরিচয় দেন। এরপর থেকেই তার সঙ্গে আমার নিয়মিত কথা চলতে থাকে। কথা বলার এক পর্যায়ে আমাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়। পরবর্তীতে বিবাদী বিভিন্ন সমস্যার কথা বলে বিভিন্ন সময় আমার থেকে এক লাখ টাকা নেয়। সম্পর্ক থাকাকালীন সে আমাকে প্রায় সময়ই দেখা করার জন্য বাধ্য করতো।

আরও জানা যায়, বিবাদীর সঙ্গে আমার প্রেমের সম্পর্ক থাকার কারণে বিবাদী আমার ফেসবুক ও হোয়াটসঅ্যাপ তার নিয়ন্ত্রণে ব্যবহার করতো। বিবাদী বিভিন্ন সময় আমার শরীরের স্থিরচিত্র বা ভিডিও ধারণ করে তার কাছে পাঠানোর জন্য হুমকি দিতো। বিবাদীর এমন ব্যবহারে আমি অতিষ্ট হয়ে তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেই।

এজহারে এতে উল্লেখ করেন, তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাত আনুমানিক দশটার সময় বিবাদী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে আমাকে দেখা করার জন্য জোরাজুরি করলে আমি হল থেকে নেমে ঘটনাস্থলে আসি। ঘটনাস্থলে আসার পরে বিবাদী আমাকে টানা হেঁছড়া করে আমার বাম হাতে বাহুতে ও ঘাড়ের নিচে নখের আঁচড় দিয়ে সাধারণ জখম করে। তখন আমি বাঁচার জন্য আত্মচিৎকার করলে আমার আত্মচিৎকার শুনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ছাত্ররা এগিয়ে এসে বিবাদীকে আটক করে।

আটক করে তার পরিচয় সঠিকভাবে বলার জন্য বললে সে জানান, সে আমার কাছে মিথ্যা সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণামূলকভাবে অর্থ গ্রহণ করে এবং প্রেমের সম্পর্ক গড়ে তোলে। মূলত সে একটি প্রাইভেট কোম্পানীতে সেলসম্যান হিসেবে চাকরী করে। ওই বিষয়ে আমি আমার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবগত করি।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, প্রায় ছয় মাস আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হিসেবে পরিচয় দিয়ে প্রেমে জড়ায় প্রতারক মো. নাজিম উদ্দিন। পরবর্তীতে এনএসআই'র সদস্য হিসেবেও পরিচয় দেয় এ যুবক। সম্পর্ক টিকিয়ে রাখতে মেয়েকে দিত বিভিন্ন রকম শর্ত। চুল কেটে ফেলা, রুমমেটদের সঙ্গে সম্পর্কছেদ করা, হাতসহ শরীরের বিভিন্ন অংশ কাটার-ও শর্ত দিত মেয়েটিকে। ভুক্তভোগী ছাত্রীর কথা অনুযায়ী লাখের বেশি টাকা নিয়েছে ছেলেটি। এটিই প্রথম নয় এর আগেও এরকম প্রতারণা করেছে ছেলেটি। যার প্রমাণ আমি পরবর্তীতে পেয়েছি। হাটহাজারী থানায় এ নিয়ে আমি মামলা করেছি।

ভুক্তভোগী ছাত্রীর বন্ধুরা প্রতারকের সর্বোচ্চো শাস্তি চেয়ে আবেদন জানান।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম কালবেলাকে বলেন, গত বৃহস্পতিবার এরকম একটি ঘটনা ঘটেছিলো। অভিযুক্তকে পুলিশের কাছে সোপর্দ করা হয় এবং এ ঘটনা ভুক্তভোগী হাটহাজারী থানায় মামলা করেছেন। এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ কর্তৃপক্ষ নেবে।

মামলার বিষয়ে হাটহাজারী থানার অসি মনিরুজ্জামান কালবেলাকে বলেন, এরকম একটি ঘটনায় মামলা হয়েছে। তদন্ত কমিটি তাদের কাজ করছেন। অভিযুক্ত দোষী সাব্যস্ত হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কলার কাঁদি নিয়ে ঝগড়ায় ভাইয়ের হাতে ভাই খুন

নির্বাচনসংক্রান্ত সেবা মিলবে ৯৯৯-এ

এক জালে ধরা পড়ল ১৬ লাখ টাকার ইলিশ

৩৪ জনকে নিয়োগ দেবে বিআরটিসি, আবেদন অনলাইনে

চিকিৎসা অনুদান পাবে শিক্ষার্থীরা, আবেদন যেভাবে

হঠাৎ বৃষ্টিতে প্রাণ ফিরে পেল বীজতলা

ইলেক্ট্রিক্যাল অ্যাকসেসরিজ এবং লাইটিং পণ্যের ৪৭ শতাংশই বেনামী ব্র্যান্ডের দখলে

পুকুরে ভাসছিল যুবকের মরদেহ

১২ সেকেন্ডে চুরি ৩০০ কোটি টাকা

কুমিল্লার গোমতী পাড়ে দেখা মিলেছে ‘মৃত্যুদূত’ পার্থেনিয়ামের

১০

আজ সাংবাদিক গৌতম দাসের ৫২তম জন্মবার্ষিকী

১১

মুক্তি পাচ্ছে নিরব-স্পর্শিয়ার ‘সুস্বাগতম’ 

১২

এস আলম গ্রুপে চাকরি, আবেদনের শেষ সময় ২৩ মে

১৩

সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিকের মৃত্যু 

১৪

দিনাজপুরে বেড়েছে কাঁচা মরিচের ঝাঁঝ

১৫

কিম জং উনের চেয়েও ভয়ংকর নেতা আসছে উত্তর কোরিয়ায়

১৬

ইউটিউবের এক চ্যানেলেই জয়কে নিয়ে ১০ বার গুজব

১৭

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েন

১৮

ধানক্ষেতে কৃষককে কুপিয়ে হত্যা করল বোন জামাই

১৯

পরিত্যক্ত জমিতে উচ্চ ফলনশীল জাতের বাদাম চাষ

২০
X