কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ০৩:১২ পিএম
আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ০৩:২২ পিএম
অনলাইন সংস্করণ

প্রহসনের নির্বাচন করতেই বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে : এ্যাব

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিব এবং শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব ও শিক্ষক সমিতির মহাসচিব মো. জাকির হোসেনের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছে প্রকৌশলীদের সংগঠন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)।

সংগঠনের সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু ও মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ মঙ্গলবার (২১ নভেম্বর) এক বিবৃতিতে বলেন, সরকার আবারও একতরফা প্রহসনের নির্বাচন করতেই বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। কারণ সরকার আজ্ঞাবহ নির্বাচন কমিশন বানিয়ে প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা টিকিয়ে রাখতে চায়।

তারা বলেন, নির্বাচনের তপশিল ঘোষণার পর প্রশাসন নির্বাচন কমিশনের অধীনস্থ থাকার কথা। কিন্তু দেখা যাচ্ছে, প্রশাসন সরকারের নির্দেশে বিরোধীদলের নেতাকর্মীদের এমনকি শিক্ষক, প্রকৌশলী, ডাক্তার ও সাংবাদিকসহ পেশাজীবী নেতাকর্মীদের ও সরকারের বিরুদ্ধে প্রতিবাদকারী সাধারণ মানুষকে গুম, খুন, মামলা, হামলা গ্রেপ্তার নির্যাতনসহ ভয় ভীতি প্রদর্শনের মাধ্যমে রাষ্ট্রীয় সন্ত্রাসী চালিয়ে যাচ্ছে।

নেতারা বলেন, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিবকে রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর ডিওএইচএস এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। শিক্ষা জাতির মেরুদণ্ড এবং আর এই মহান কাজের মাধ্যমে যারা জাতি গঠন করে সেই পেশার মানুষদের আজ ভয়াবহ নির্যাতনের শিকার হতে হচ্ছে এই সরকারের হায়েনা বাহিনীর হাতে। সে কারণেই শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব ও বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. জাকির হোসেনকে গতকাল সোমবার বিকালে রাজধানীর ধোলাইখাল এলাকার বাসা থেকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ পরিচয়ে মাইক্রোবাসে করে তুলে নিয়ে গেছে।

এ্যাবের শীর্ষ নেতারা ওই দুই নেতাকে গ্রেপ্তারে নিন্দা, উদ্বেগ জানিয়ে বলেন, গতকাল সরকারের নির্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি পেছানোর মাধ্যমে ও বিভিন্ন মিডিয়ায় প্রাজ্ঞ লোকজনের যুক্তির মাধ্যমে ২৮ তারিখের সংঘর্ষের ঘটনাটি অবৈধ সরকারের নির্দেশে জনগণের টাকায় পরিচালিত প্রশাসনের কিছু সুবিধাভোগী মহল ঘটিয়েছে তা স্পষ্টভাবে প্রমাণিত হয়। এ ছাড়াও সরকার বিএনপিকে বাইরে রেখে প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থাকার পরিকল্পনা জনসম্মুখে উন্মোচিত হয়।

তারা বলেন, প্রশাসনের অতিরিক্ত সুবিধাভোগী অতি উৎসাহী নৈতিকতা বিবর্জিত অল্প কিছু লোকজন সরকারের চাটুকারিতার মাধ্যমে প্রশাসনকে জনগণের চরম শত্রুতে পরিণত করছে। আজকে হয়তো প্রশাসনের অন্যরা অন্যায়ের প্রতিবাদ করছে না কিন্তু এমন একদিন আসবে যেদিন প্রশাসনের ভালো লোকগুলোও তাদের আজকের নীরবতার জন্য প্রতিবাদী সাধারণ মানুষের আক্রমণের শিকার হবে।

নেতৃদ্বয় আরও বলেন, এভাবে গুম, খুন, মামলা, হামলা ও গ্রেপ্তার নির্যাতনসহ সব রাষ্ট্রীয় সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে বিএনপি, প্রকৌশলী সমাজ তথা সমস্ত পেশাজীবীসহ দেশের মানুষদের আন্দোলন সংগ্রাম থেকে কোনোমতেই দমাতে পারবে না বরং আন্দোলন সংগ্রাম তীব্র থেকে তীব্রতর হবে এবং যে কোনো ত্যাগের বিনিময়ে দেশকে ফ্যাসিবাদীদের কবল থেকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ।

এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ- এ্যাব সরকারের সুস্পষ্ট ও পূর্ব পরিকল্পিত এজেন্ডা বাস্তবায়নের স্বার্থে নির্বাচন কমিশনের মাধ্যমে ঘোষিত নির্বাচনের তপশিল সম্পূর্ণভাবে আবারও প্রত্যাখ্যান করছে ও স্থগিতের দাবি জানাচ্ছে। সেইসঙ্গে অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর ও আলতাফ হোসেন চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিব, শিক্ষক সমিতির মহাসচিব মো. জাকির হোসেন এবং এ্যাবের সহসাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আহমেদ হোসাইনসহ সকল রাজবন্দির আশু মুক্তি দেওয়ার মাধ্যমে ও সরকারের এজেন্ডা বাস্তবায়ন থেকে সরে এসে দেশ ও জনগণের জন্য মঙ্গলজনক পদক্ষেপের আহ্বান জানাচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গভীর রাতে ভোট কেনার সময় হাতেনাতে আটক ৩

বাকেরগঞ্জে ঘূর্ণিঝড়ে পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ঘূর্ণিঝড়ে কবর থেকে বের হলো বৃদ্ধার লাশ, পাঁচ মাস পরেও অক্ষত

ঘূর্ণিঝড় রিমাল / সর্বোচ্চ রেকর্ড বৃষ্টিপাত চাঁদপুরে

চট্টগ্রামে ভালোবাসায় সিক্ত এভারেস্টজয়ী বাবর

৪১ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন আখাউড়া

আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

বোয়ালখালী উপজেলা নির্বাচন / জাহেদুল হকের বিরুদ্ধে ইউএনও এবং ওসিকে টাকা দেওয়ার অভিযোগ

রাজধানীতে প্রাইভেটকারের ওপর ভেঙে পড়ল গাছ

অর্থমন্ত্রী ও সচিবকে স্মারকলিপি / মুক্তিযোদ্ধাদের ভাতা ৫০ হাজার টাকা করার দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

১০

নিষিদ্ধ গোষ্ঠীর তালিকা থেকে তালেবানের নাম সরাচ্ছে রাশিয়া

১১

ঢাকেশ্বরী মন্দিরের দানবাক্স লুটের চেষ্টা, পুলিশের ভূমিকা রহস্যজনক

১২

বিমানে ছিল ১৪৮ যাত্রী, যান্ত্রিক গোলযোগে দাউ দাউ করে জ্বলে উঠল ইঞ্জিন!

১৩

মাছ শিকারের দারুণ কৌশল দারকি

১৪

উদ্ভাবন ছাড়া টেকসই উন্নয়ন সম্ভব নয় : ঢাবি উপাচার্য

১৫

মধ্যরাতে জবির মসজিদে ছাত্রী, কী ঘটেছিল সেদিন!

১৬

বাগেরহাটে গাছচাপা পড়ে নারীর মৃত্যু

১৭

এমপি আনার হত্যা : যশোর থেকে অভিযুক্ত শিমুলের সহযোগী গ্রেপ্তার

১৮

পারমাণু বোমা তৈরির দ্বারপ্রান্তে ইরান

১৯

নারায়ণগঞ্জে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

২০
X