স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৫ পিএম
আপডেট : ২৫ এপ্রিল ২০২৪, ০১:১০ পিএম
অনলাইন সংস্করণ

ম্যানসিটি-আর্সেনালের দিকে তাকিয়ে ক্লপ

ইয়ুর্গেন ক্লপ। ছবি : সংগৃহীত
ইয়ুর্গেন ক্লপ। ছবি : সংগৃহীত

মার্সেসাইড ডার্বিতে গুডিসন পার্কে এভারটনের ২-০ গোলে কাছে হেরে গেছে লিভারপুল। এতে অনেকটা শেষ অলরেডদের লিগ শিরোপা জয়ের আশা। ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৪ রাউন্ড শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে লিভারপুল। আর দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৭৩ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের তিন নম্বরে। লিগে লিভারপুর ও আর্সেনালের ম্যাচ বাকি ৪টি করে। আর সিটিজেনদের বাকি ৬ ম্যাচ।

ফলে এ দুই দলের তুলনায় শিরোপা জয়ের দৌড়ে বেশ খানিকটা সুবিধাজনক স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। কারণ অলরেড ও গানারদের তুলনায় দুটি ম্যাচ বেশি আছে ম্যানসিটির। এই দুই ম্যাচ জিতলে আর্সেনালের চেয়ে ২ আর লিভারপুলের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে যাবে পেপ গার্দিওলার দল।

১৪ বছরের মধ্যে প্রথম নিজেদের মাঠে লিভারপুলকে হারাল এভারটর। একই সঙ্গে সর্বশেষ ৯ ম্যাচের মধ্যে এটি প্রথম হার ইয়ুর্গেন ক্লপের। এভারটনের বিপক্ষে রক্ষণের ভুলে ম্যাচের ২৭ মিনিটে পিছিয়ে পড়ে লিভারপুল।

এরপর আর ম্যাচে ফেরা হয়নি অল রেডদের। চলতি মৌসুম শেষে লিভারপুরের কোচের পদ ছাড়ার ঘোষণা দেন ক্লপ। গুডিসন পার্কে নিজের শেষ মার্সেসাইড ডার্বিতে প্রথম হার উপহার পেলেন তিনি।

চলতি মৌসুমে চারটি শিরোপা জয়ের সুযোগ ছিল লিভারপুলের। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ৯ ম্যাচে মাত্র চার জয় পায় তারা। এতে করে ধূলিসাৎ হয়ে যায় শিরোপা জয়ের স্বপ্ন।

এফএ কাপ ও ইউরোপা লিগ থেকে বিদায়ের পর দৃশ্যত প্রিমিয়ার লিগের শিরোপার দৌড় থেকে ছিটকে পড়ল লিভারপুল। হারের পর নিজের হতাশা লুকানোর কোনো চেষ্টা না করে সোজাসাপ্টা কথা বলেন লিভারপুলের কোচ।

ক্লপ বলেন, ‘পয়েন্ট টেবিলটা পরিষ্কার বোঝা যাচ্ছে। ম্যানসিটি এবং আর্সেনালের বাজে পরিস্থিতি প্রয়োজন এবং আমাদেরও ম্যাচ জিততে হবে।’

প্রকাশ করে তিনি আরও বলেন, ‘পারফরম্যান্সটা মোটেও প্রেরণাদায়ক ছিল না। সমর্থকদের কষ্টটা বুঝতে পারছি। আমি সত্যিই দুঃখিত। ডার্বিতে এর আগে লোকে আমাকে রেকর্ডের কথা বলেছে। কিন্তু এখন অভিজ্ঞতাটা অন্য রকম। এটার দরকার ছিল না, তবু ঘটে গেল।’

ফুটবলারদের জেগে ওঠার আহ্বান জানান দলের অধিনায়ক ভার্জিল ফন ডাইক। ডাচতারকা বলেন, ‘সবাইকে আয়নার সামনে দাঁড়িয়ে বুঝতে হবে, তারা নিজেদের সর্বস্ব উজাড় করে দিয়েছে কি না। তারা কি সত্যিই লিগ জিততে চায়? আমরা ভালো খেলেনি। আরও ভালো করতে হবে। মৌসুম রাতের (গতকাল) মতো ব্যর্থ পরিণতি হতে দিতে পারি না। আমাদের সবদিক বিচারেই আরও ভালো করতে হবে।’

ম্যানইউর জয়

এদিকে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে শেফিল্ড ইউনাইটেডকে ৪-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও ম্যাচে দুবার পিছিয়ে পড়েছিল রেড ডেভিলসরা। ৩৩ ম্যাচে ৫৩ পয়েন্টে টেবিলের ৬ নম্বরে ম্যানইউ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ধানের বিনিময়ে পণ্য

কোন রুটে কত বাড়তি ভাড়া দিতে হবে ট্রেনে

মাঝ আকাশে হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য বাঁচলেন দেব

ইট ভাঙা ট্রলি কেড়ে নিল এনজিও কর্মীর প্রাণ

নোয়াখালীতে ট্রাকচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

বিশেষ সাক্ষাৎকারে খুশী কবির / নারীর অধিকার খর্ব করে টেকসই উন্নয়ন সম্ভব নয়

সৌন্দর্যের ডালি সাজিয়েছে লাল টুকটুকে কৃষ্ণচূড়া

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবি প্রো-ভিসিসহ ৪ জন

ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

সরকার পতনে বিরোধী দলগুলো একাত্ম : ড. মঈন খান

১০

আজ থেকে ট্রেনে বাড়তি ভাড়া

১১

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

১২

মায়ামিতে বিশ্বজয়ী মেসির আরেক সতীর্থ!

১৩

কাভার্ডভ্যানের ধাক্কায় একই পরিবারের ৩ জন নিহত

১৪

ট্রাকের ধাক্কায় ২ নির্মাণশ্রমিক নিহত

১৫

ব্রাজিলে ভারী বৃষ্টিপাতে নিহত ৩৯

১৬

বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

১৭

দুর্ঘটনার ২১ ঘণ্টা পার হলেও শেষ হয়নি উদ্ধার অভিযান

১৮

বায়ুদূষণে শীর্ষে দিল্লি, ঢাকার খবর কী

১৯

স্টার্ক দেখালেন কেন তিনি সবচেয়ে দামি?

২০
*/ ?>
X