সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
প্রকাশ : ০৬ মে ২০২৪, ০৩:৪৯ পিএম
অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচনে ছাপাখানায় বেড়েছে ব্যস্ততা

ব্যস্তসময় পার করছেন ছাপাখানার কর্মীরা। ছবি : কালবেলা
ব্যস্তসময় পার করছেন ছাপাখানার কর্মীরা। ছবি : কালবেলা

উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে ব্যস্তসময় পার করছেন ছাপাখানার শ্রমিকরা। প্রার্থীরা তাদের ছবি ও প্রতীক সংবলিত পোস্টার, ব্যানার, লিফলেট, স্টিকার আর ফেস্টুন বানাতে আসছেন ছাপাখানায়। ছাপাখানায় দিনরাত চলছে ছাপার কাজ, ফুরসত নেই কর্মীদের। প্রেস কর্মীরা, কেউ পোস্টার, স্টিকার, কেউবা ব্যানার ছাপতে অতি ব্যস্ত সময় পার করছেন। কেউ আবার মোটরসাইকেলে লাগানোর জন্য কাপড়ের পতাকায় প্রতীক ও লেখাও ছাপিয়ে নিচ্ছেন।

সৈয়দপুর শহরের একতা প্রিন্টিং প্রেসের মালিক নুরুন্নবী জানান, আমাদের প্রেসে সব সময় কাজ থাকে। এর মধ্যে উপজেলা নির্বাচনে প্রার্থীদের কাজ করে দিতে দিনরাত প্রেস চালাতে হচ্ছে। সৈয়দপুরের বাইরে জলঢাকা, কিশোরগঞ্জ, খানসামা, দেবীগঞ্জসহ আশপাশের উপজেলার প্রার্থীরাও ব্যানার, পোস্টার ও লিফলেট বানাতে আসছেন। এবার দলীয় প্রতীক ছাড়াও রঙিন পোস্টারও ছাপানোর অর্ডার দিচ্ছেন। প্রেস কর্মীরাও কাজ করে শেষ করতে পারছে না।

সৈয়দপুরের আরেক ছাপাখানা ইকু প্রিন্টিং প্রেসের ম্যানেজার মাহমুদ জানান, আমাদের কোম্পানির কাজ করতে সময় পাওয়া যায় না। এতে করে নির্বাচনী কাজের চাপে শ্রমিক-কর্মচারীদের ওভারটাইম দিয়ে কাজ করাতে হচ্ছে। ঘন ঘন বিদ্যুতের লোডশেডিংয়ে কারণে কাজে চরম ব্যাঘাত সৃষ্টি করছে। ফলে সময়মতো কাজ ডেলিভারি দেওয়া যাচ্ছে না। এতে করে প্রার্থী ও সমর্থকদের অপ্রীতিকর কথা শুনতে হচ্ছে। বেশিরভাগ প্রার্থীই ডিজিটাল ব্যানার করে নিচ্ছেন।

সৈয়দপুর শহরের আলম লেনের আলম প্রিন্টিং প্রেসের মালিক সাজু বলেন, প্রতীক বরাদ্দের পর থেকে কাজের ভীষণ চাপ বেড়েছে। রাতেও প্রেসে থাকতে হচ্ছে প্রেস কর্মীদের সঙ্গে। আরও কয়েক দিন এ রকম চাপ থাকবে বলে মনে করেন তিনি।

নীলফামারীর সৈয়দপুর, জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন ২য় দফায় আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। তার আগে ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠিত হচ্ছে নীলফামারী জেলার ডোমার ও ডিমলা উপজেলা পরিষদের নির্বাচন এবং তৃতীয় ধাপে ২৯ মে নির্বাচন অনুষ্ঠিত হবে নীলফামারী সদর উপজেলা পরিষদের। ইতোমধ্যে প্রচার-প্রচারণা শুরু হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী, কর্মীরা পোস্টার, লিফলেট ছাপাতে আগাম অর্ডার দিয়ে রাখছেন। এবারে দলীয় প্রতীক না দেওয়ায় বেড়েছে প্রার্থীর সংখ্যাও।

সৈয়দপুর উপজেলায় এবার ভোটার সংখ্যা ২ লাখ ১৫ হাজার ৩৪৮ জন। তার মধ্যে ৫টি ইউনিয়নে ভোটার ১ লাখ ১৪ হাজার ৮০১ জন এবং পৌর এলাকায় ১ লাখ ৫৪৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮ হাজার ২৪৪ জন এবং নারী ভোটার ১ লাখ ৭ হাজার ১০৪ জন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সিডনিতে রবীন্দ্র জয়ন্তী পালিত

ব্যস্ততম সড়ক আটকে দিল ভালুক

বাজেট / বাড়তি টাকা গুনতে হবে মোবাইল ও ইন্টারনেটে!

সৌদি যুবরাজের স্বপ্নের বলি ফিলিস্তিনিরা?

সন্ধ্যার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

ঘুমের জন্য প্রতিযোগিতার আয়োজন করল দক্ষিণ কোরিয়া

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন : মাশরাফী

প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে কটূক্তি / যুব মহিলা লীগ নেত্রী ফাতেমা আনোয়ারকে স্থায়ী বহিষ্কার

এভারেস্ট জয়ী বাংলাদেশি কে এই বাবর আলী

এক প্যান্ডেলেই ১০০ তরুণ-তরুণীর বিয়ে

১০

ব্যাটারিচালিত রিকশা বন্ধে বিআরটিএর নতুন নির্দেশনা

১১

রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

১২

আখাউড়া আনারস প্রতীকের নির্বাচনী কার্যালয়ে আগুন

১৩

এভারেস্ট জয় করলেন আরেক বাংলাদেশি

১৪

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০

১৫

বায়ুদূষণে শীর্ষে দিল্লি, ঢাকার খবর কী?

১৬

সৌদিতে আরও ১ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

১৭

হজ পালনে সৌদি গেছেন ২৮ হাজারের বেশি বাংলাদেশি

১৮

জামালপুরে ধর্মঘট পালন করছেন সিএনজিচালিত অটোরিকশা চালকরা

১৯

কী আছে আজ আপনার ভাগ্যে?

২০
X